Car Maintenance Tips: আপনার গাড়ির নিয়মিত পরিষেবা দেওয়া অবশ্যই দরকার, তাই আপনার গাড়ির সঠিক রক্ষণাবেক্ষণের জন্য কিছু টিপ্স দেওয়া হল

Car Maintenance Tips: আপনার গাড়ির আয়ু বাড়ানোর জন্য কীভাবে গাড়ি রক্ষণাবেক্ষণ করা প্রয়োজন, সেই নিয়ে আলোচনা করা হয়েছে

 

হাইলাইটস:

  • আপনার গাড়ির নিয়মিত সার্ভিসিং করান
  • সূর্য থেকে দূরে আপনার গাড়ি পার্ক করুন
  • আপনার গাড়ির মেরামতের দিকে মনোযোগ দিন

Car Maintenance Tips: মন্দা এবং জ্বালানির দাম বৃদ্ধি হল সেই ছেঁড়া বড়ি যা দরিদ্ররা একটি নতুন গাড়ি কেনার জন্য বিচ্ছিন্ন হয়ে পড়ছে৷ দুর্ভাগ্যবশত, এটি ভয়ানক হতে পারে, যদি আপনি যথাযথ যত্ন নেন, আপনি পুরানো, সস্তার পরিষেবার সময় উল্লেখযোগ্যভাবে দীর্ঘায়িত করতে পারেন এবং আপনাকে নতুন এবং ব্যয়বহুল কেনা থেকে রক্ষা করতে পারেন, কারণ খুব কমই কেউ ব্যয়বহুল মেরামতের জন্য অর্থ ব্যয় করতে পছন্দ করে। আমাদের সাধারণ প্রক্রিয়াগুলির মাধ্যমে আপনার প্রয়োজনীয় বিশেষজ্ঞ পরিষেবাগুলি পান৷ আমরা আপনাকে আপনার রিমগুলির জন্য ভাল মূল্যের গ্যারান্টি দিতে পারি এবং অপ্রত্যাশিত বড় বিল থেকে আপনাকে রক্ষা করতে পারি। এখানে গাড়ির রক্ষণাবেক্ষণের কিছু সেরা টিপস দেওয়া হল:

গাড়ির নিয়মিত সার্ভিসিং

আপনি কি ভালোভাবে রক্ষণাবেক্ষণ করা গাড়ির চেহারা এবং অপরিবর্তিত গাড়ির মধ্যে দূরত্ব লক্ষ্য করেছেন? আপনার গাড়ির প্রয়োজনীয় মনোযোগ দেওয়ার সময় আপনি এই নিয়মিত, সময়োপযোগী পরিষেবাটি উপভোগ করেন। একটি কার ম্যানুয়াল যা শুধুমাত্র আপনার গাড়ির ডেস্কে পাওয়া যায় সেটিই আপনার ড্রাইভিংয়ে আগ্রহ জাগিয়ে তুলতে হবে। ইভেন্টগুলিতে, ক্রু তেল পরিবর্তনের জন্য দায়ী (একটি ইঞ্জিন উপাদান নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ)। এছাড়াও, তিনি যন্ত্রাংশ, উইন্ডস্ক্রিন, টায়ার, কুল্যান্ট, হাড়, স্টিয়ারিং অ্যালাইনমেন্ট, শক ব্রেক ইত্যাদি প্রতিস্থাপন সহ চেকের একটি সম্পূর্ণ সার্কিট নেন। এটি, অন্যান্য জিনিসগুলির মধ্যে, খুব লুকানো জিনিসগুলি সনাক্ত করতে সহায়তা করে যেগুলি শরীরের মধ্যে একটি বিষয় হিসাবে বিদ্যমান থাকতে পারে।

Read more –  https://bangla.oneworldnews.com/bangla-news/summer-car-care-tips

আপনার টায়ার পরীক্ষা করুন

আপনার টায়ারগুলিকে নিয়মিতভাবে পরীক্ষা করুন এবং তাদের উপর চাপ এবং কাজের অবস্থা করুন কারণ এটি গাড়ির আয়ু বাড়ানোর বিশেষ পদ্ধতি। এটি গাড়ির জ্বালানি অর্থনীতি এবং নিয়ন্ত্রণকে প্রভাবিত করতে পারে, যা এটিকে কম রাস্তার যোগ্য করে তোলে এবং তাই দুর্ঘটনা ঘটায়। বর্ধিত চাপ গ্রিপ হারাতে পারে, যখন নিম্নচাপ বর্ধিত ট্র্যাকশনের সাথে সীমিত হবে। সঠিক বায়ুচাপ টায়ারকে শক্ত হতে সক্ষম করে এবং তাই তারা দীর্ঘস্থায়ী হয়। এটি নিয়মিত বা এত সাধারণ পরিপ্রেক্ষিতে সঞ্চয়কে অনুবাদ করে; সবাই এক জোড়া টায়ার প্রতিস্থাপন করাকে ঘৃণা করে। অবশেষে, প্রতি ছয় মাসে আপনার টায়ার পরিবর্তন করা গুরুত্বপূর্ণ।

সূর্য থেকে দূরে আপনার গাড়ি পার্ক করুন –

আপনার গাড়িকে সংগঠিত করুন এবং রক্ষণাবেক্ষণ করুন, এটিকে নতুন দেখায় সেখানে গোপনীয়তা, যা উচ্চ মূল্যের দিকে নিয়ে যায়। আপনার গাড়িটি ছায়ায় পার্ক করুন বা একটি গ্যারেজ ব্যবহার করুন যাতে এটি সূর্য থেকে দূরে থাকে এবং রশ্মি থেকে দূরে থাকে যা রঙ বিবর্ণ হয়ে যায়। অতিরিক্তভাবে, আপনার যানবাহন ঘন ঘন ধোয়ার যত্ন নিন কারণ রাস্তার লবণ, কাদা, আলকাতরা এবং দূষণ বেশিরভাগই পৃষ্ঠে জমা হয় এবং দ্রুত রঙের ক্ষতি করতে পারে। আপনাকে অবশ্যই সতর্ক থাকতে হবে কারণ ময়লা ফ্রেমের অভ্যন্তরে প্রবেশ করতে পারে এবং কভারগুলি নোংরা হতে পারে। এয়ার স্প্রে এবং এয়ার পিউরিফায়ার গাড়ির সর্বোত্তম টুল হিসেবে থাকবে যা গাড়ির ভিতরে শক্তিশালী করতে সাহায্য করবে। যদি শুষ্ক জল দিয়ে পরিষ্কার করার পরে গাড়িটি শুকানো একটি বিকল্প হয়, তবে এটি গাড়ির অভ্যন্তরীণ এবং বাহ্যিক দৃষ্টিভঙ্গি বজায় রাখার একটি ভাল উপায়।

মেরামতের দিকে মনোযোগ দিন-

আপনার গাড়ী থেকে অবিরত সতর্কতা চিহ্ন উপেক্ষা করা হলে, এটি আর বন্ধ করা হবে না; আপনার মুখোমুখি হওয়া উচিত ঠিক আছে। আপনি যদি অবিলম্বে মেরামত করার কাজটি পুরোপুরিভাবে অবহেলা করেন, তাহলে সম্ভবত আপনার মোকাবেলা করার জন্য অনেক বেশি ব্যয়বহুল মেরামতের একটি বড় সমস্যা হতে পারে। উদাহরণস্বরূপ, একটি এসি নিন যা চিৎকারের শব্দ করতে পারে। শুধুমাত্র এসিকে উপেক্ষা করলে স্থায়ী ক্ষতি হবে, ঠিক যেমন খারাপ ব্রেক ব্রেক করার ক্ষমতাকে হ্রাস করবে। পানির পাম্প নষ্ট হলে ইঞ্জিনের মারাত্মক ক্ষতি হতে পারে। তারপরে আপনি যখন দেখবেন যে কিছু কঠিন আছে, তখন শুধু মনে করবেন না যে আপনার এটির সাথে মোকাবিলা করার দরকার নেই, পরিবর্তে এটি দ্রুত ঠিক করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিন।

টেক দুনিয়া বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.