Startup India: গত ১০ বছরে স্টার্টআপের সংখ্যা ব্যাপক বৃদ্ধি, জেনে নিন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং কী বললেন

Startup India: ১০ বছরে ভারতে স্টার্টআপের সংখ্যা কত গুণ বেড়েছে জানুন

হাইলাইটস:

  • তরুণরা এখন চাকরির মধ্যে সীমাবদ্ধ নেই
  • ২০১৪ সালে ভারতীয় অর্থনীতি বিশ্বে ১০ তম স্থানে ছিল
  • ১০ বছরেরও কম সময়ে ভারতীয় অর্থনীতি বিশ্বের পঞ্চম স্থানে পৌঁছেছে

Startup India: ভারতে স্টার্টআপের সংখ্যা ক্রমাগত দ্রুত বৃদ্ধি পাচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেছেন, গত ১০ বছরে ভারতে স্টার্টআপের সংখ্যা ৩০০ গুণ বেড়েছে। ২০১৪ সালে স্টার্টআপের সংখ্যা ছিল মাত্র ৩৫০টি। তিনি বলেছিলেন যে ভারতে আজ বিশ্বের তৃতীয় বৃহত্তম স্টার্টআপ ইকোসিস্টেম রয়েছে এবং দ্রুত বর্ধনশীল ইউনিকর্নের আবাসস্থল হয়ে উঠেছে।

১০ বছরে ভারতে স্টার্টআপের সংখ্যা ৩০০ গুণ বেড়েছে

ভারতে স্টার্টআপের সংখ্যা ক্রমাগত দ্রুত বৃদ্ধি পাচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং রবিবার বলেছেন যে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর ১০ বছরে ভারতে স্টার্টআপের সংখ্যা ৩০০ গুণ বেড়েছে। ২০১৪ সালে স্টার্টআপের সংখ্যা ছিল মাত্র ৩৫০টি। তিনি বলেছিলেন যে ভারতে আজ বিশ্বের তৃতীয় বৃহত্তম স্টার্টআপ ইকোসিস্টেম রয়েছে এবং দ্রুত বর্ধনশীল ইউনিকর্নের আবাসস্থল হয়ে উঠেছে।

তরুণরা এখন চাকরির মধ্যে সীমাবদ্ধ নেই

কর্মী প্রতিমন্ত্রী বলেন, স্বাধীন ভারতের ইতিহাসে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে মোদি দেশের যুবকদের বোঝানোর চেষ্টা করেছেন যে কর্মসংস্থান শুধুমাত্র সরকারি চাকরিতে সীমাবদ্ধ নয়। প্রধানমন্ত্রী জীবিকার নতুন উপায় প্রচার করেছেন যা সরকারি চাকরির চেয়েও বেশি লাভজনক হতে পারে।

We’re now on WhatsApp- Click to join

২০১৪ সালে ভারতীয় অর্থনীতি বিশ্বে ১০ তম স্থানে ছিল

কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদী মহাকাশ খাত খুলে গবেষণার প্রচার করেছেন যা এখনও পর্যন্ত রক্ষণশীল এবং বিচ্ছিন্ন ছিল। প্রাইভেট সেক্টরের জন্য মহাকাশ খাত উন্মুক্ত করার চার বছরের মধ্যে, ভারতে মহাকাশ স্টার্টআপের সংখ্যা এক অঙ্ক থেকে তিন অঙ্কে বেড়েছে। ২০১৪ সালে মোদি যখন প্রধানমন্ত্রী হন, তখন ভারতীয় অর্থনীতি বিশ্বে ১০ তম স্থানে ছিল।

Read More- https://bangla.oneworldnews.com/bangla-news/5-e-learning-startups/

অর্থনীতি পঞ্চম স্থানে পৌঁছেছে

তিনি বলেছিলেন যে ১০ বছরেরও কম সময়ে ভারতীয় অর্থনীতি বিশ্বের পঞ্চম স্থানে পৌঁছেছে। এই বছর এটি চতুর্থ স্থানে পৌঁছানোর আশা করা হচ্ছে। তিনি বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদীর তৃতীয় মেয়াদে, ভারত তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশ হয়ে উঠবে এবং ২০৪৭ সালের মধ্যে বিশ্বের বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।