Explore 5 Best Hill Station: এই গ্রীষ্ম নয়ডার কাছে ৫টি সুন্দর হিল স্টেশন রয়েছে যা আপনাকে শহরের গরম আবহাওয়া থেকে সহজে মুক্তি দেবে, জেনেনিন সেগুলো কি কি

Explore 5 Best Hill Station: আপনি কি নয়ডার কাছে থাকেন? তাহলে এই মে মাসে গরমের তাপ থেকে বাঁচতে নয়ডার কাছে এই ৫টি সুন্দর হিল স্টেশন ঘুরে আসুন

হাইলাইটস:

  • উত্তরাখণ্ডের মুসৌরি সত্যিই সুন্দর এবং ঠান্ডা আবহাওয়া রয়েছে! হিল স্টেশনটি নয়ডা থেকে প্রায় ৫ থেকে ৬ ঘন্টা দূরে
  • আপনি যদি ভিড় থেকে দূরে থাকতে চান এবং পাহাড়ের অভ্যন্তরে কয়েকটি শান্ত পরিবেশ খুঁজছেন, তাহলে মুক্তেশ্বর সেরা পছন্দ
  • হিমাচল প্রদেশের রাজধানী, সিমলা নয়ডার জনগণের অন্যতম প্রধান বিকল্প

Explore 5 Best Hill Station: বছরের চতুর্থ মাস যতই ঘনিয়ে আসছে, ইতিমধ্যেই অসামান্য গরমের সাক্ষী হয়েছে নয়ডা! শীঘ্রই গ্রীষ্ম ঋতু তার শীর্ষে হবে। আমরা অনুমান করি আপনি ঠাণ্ডা এবং বিশ্রামের জন্য শহর থেকে বেরিয়ে আসতে চান, ঝলমলে রোদ এবং জ্বলন্ত গরম বাতাস থেকে কিছু অবকাশ খুঁজছেন। সৌভাগ্যক্রমে পর্যাপ্ত, অন্বেষণ করার উপায় হিসাবে বিভিন্ন বিকল্প রয়েছে, কয়েকটি এমনকি শহর থেকে কয়েক ঘন্টা দূরে। তাই আপনি যদি নোইডার বাসিন্দা হন শহরের বিশৃঙ্খলা থেকে শীতল আবহাওয়া খুঁজছেন, এবং কাঁটাযুক্ত উষ্ণতা থেকে বাঁচতে, এই গ্রীষ্মের কোনো এক সময়ে ছুটি কাটাতে পারফেক্ট কিছু চমৎকার হিল স্টেশন রয়েছে। এখানে নয়ডার কাছাকাছি সুন্দর পাহাড়ি স্টেশনগুলির তালিকা রয়েছে-

মুসৌরি, উত্তরাখণ্ড:

উত্তরাখণ্ডের মুসৌরি সত্যিই সুন্দর এবং ঠান্ডা আবহাওয়া রয়েছে! হিল স্টেশনটি নয়ডা থেকে প্রায় ৫ থেকে ৬ ঘন্টা দূরে। প্রকৃতি এবং কয়েকটি বিস্ময়কর ক্যাফে দ্বারা আশীর্বাদিত, মুসৌরি সমস্ত সঠিক উদ্দেশ্যগুলির জন্য একইভাবে ‘পাহাড়ের রাণী’ হিসাবে সুপরিচিত। গাড়োয়াল হিমালয়ে অবস্থিত, এই সুন্দর হিল স্টেশনটি ঘূর্ণায়মান সবুজ পাহাড়, অত্যাশ্চর্য জলপ্রপাত এবং ছোট ক্যাফে সম্পর্কে। সারা বছর আবহাওয়া শীতল থাকে। আপনি যদি মে মাসে নয়ডার আবহাওয়া থেকে বাঁচতে চান তবে এটি একটি চমৎকার বিকল্প।

মুক্তেশ্বর, উত্তরাখণ্ড:

আপনি যদি ভিড় থেকে দূরে থাকতে চান এবং পাহাড়ের অভ্যন্তরে কয়েকটি শান্ত পরিবেশ খুঁজছেন, তাহলে মুক্তেশ্বর সেরা পছন্দ। এটি নয়ডার উন্মত্ত ভিড় থেকে দূরে একটি শান্তিপূর্ণ পশ্চাদপসরণ। অঞ্চলটি তার মুক্তেশ্বর মন্দির, শান্ত আপেল বাগান, ঘন বন এবং হিমালয়ের বিশাল দৃষ্টিভঙ্গির জন্য পরিচিত। নয়ডা থেকে সুন্দর জায়গায় পৌঁছাতে সময় লাগে ৭ ঘণ্টা।

We’re now on WhatsApp – Click to join

সিমলা, হিমাচল প্রদেশ:

হিমালয়ের বুকে সিমলা অবস্থিত। হিমাচল প্রদেশের রাজধানী, সিমলা নয়ডার জনগণের অন্যতম প্রধান বিকল্প। সিমলা তার ঔপনিবেশিক আকর্ষণ এবং মনোরম আবহাওয়া এবং প্রাকৃতিক সৌন্দর্যের সাথে সারা দেশের পর্যটকদের আমন্ত্রণ জানায়। দিল্লির কাছাকাছি ঘুরে দেখার জন্য এটি অবশ্যই হিল স্টেশনগুলির তালিকার শীর্ষে রয়েছে। নোইডা থেকে সিমলা পৌঁছতে ৫ থেকে ৬ ঘণ্টা সময় লাগে।

সাততাল, উত্তরাখণ্ড

উত্তরাখণ্ডের সুন্দর পাহাড়ি স্টেশনগুলির মধ্যে একটি, প্রকৃতিপ্রেমীদের জন্য সাততাল অবশ্যই যেতে হবে। নয়ডা থেকে দূরত্ব হল ৩১৯ কিমি, যা প্রায় ৭ ঘন্টা ৩০ মিনিটের মধ্যে। এই মনোরম হিল স্টেশনটি প্রায়শই কুয়াশায় ঘেরা থাকে, তবে আপনি যদি মেঘ পরিষ্কার হওয়ার জন্য অপেক্ষা করেন তবে নীল আকাশ, সবুজ বনভূমি এবং ফিরোজা নীল সত্তাল হ্রদ আপনার নিঃশ্বাস কেড়ে নেবে। হ্রদের মধ্যে বোটিং বা কায়াকিংয়ে যান, বনভূমির মধ্য দিয়ে একটি উত্তেজনাপূর্ণ ট্র্যাক শুরু করুন বা আপনার রিসর্টে আসলেই বিশ্রাম নিন।

চাইল, হিমাচল প্রদেশ

হিমাচল প্রদেশের সবচেয়ে মনোরম হিল স্টেশনগুলির মধ্যে একটি, চেইল আপনার গ্রীষ্মকালীন ভ্রমণের তালিকার শীর্ষে থাকতে হবে যদি আপনি প্রকৃতিকে সেরাভাবে দেখতে চান। এটি নয়ডা থেকে ৩৮২ কিমি দূরে, যা প্রায় ৮ ঘন্টার ড্রাইভ দূরে। লম্বা পাইন এবং দেবদারু গাছে আচ্ছাদিত এই নিরিবিলি জায়গাটি ট্রেকিং ডে ট্রিপ বা প্রকৃতির কোলে আরাম করার জন্য আদর্শ। আপনি যদি এই হিল স্টেশনে যান, তাহলে আপনাকে অবশ্যই চেইল ক্রিকেট স্টেডিয়াম – ভারতের সর্বোচ্চ ক্রিকেট মাঠ পরিদর্শন করতে হবে। তাই আপনি যদি এই গ্রীষ্মে নয়ডা থেকে যে কোনও হিল স্টেশনে যাওয়ার পরিকল্পনা করছেন, চেইল হল সেরা বিকল্প।

অবশ্যই, তালিকাটি এখানেই শেষ নয়, নয়ডার কাছাকাছি অনেকগুলি হিল স্টেশন রয়েছে। ডালহৌসি, সিমলা, মুসৌরি এমনকি ঋষিকেশের মতো আরও অনেক কিছু রয়েছে। আপনাকে যা করতে হবে তা হল আপনার বাছাই করুন, আপনার ব্যাগগুলি প্যাক করুন এবং গ্রীষ্মকালে সেই মহান চুক্তি-প্রতীক্ষিত ভ্রমণের জন্য শহর থেকে দূরে চলে যান।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.