Asia Cup 2023: এশিয়া কাপের প্রথম দুটি ম্যাচে নেই কেএল রাহুল! সাংবাদিক সম্মেলনে জানালেন কোচ রাহুল দ্রাবিড়

Asia Cup 2023: পুরনো চোট সারিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তনের আগেই আবার চোটের কবলে! এশিয়া কাপের গ্রপ স্টেজের ম্যাচে নেই লোকেশ রাহুল

হাইলাইটস:

  • এশিয়া কাপের প্রথম দুটি ম্যাচে থাকছেন না রাহুল
  • সম্পূর্ণ সুস্থ হয়ে সুপার ফোর পর্বে দলের সঙ্গে যোগ দেবেন
  • অর্ধেক এশিয়া কাপ ও অস্ট্রেলিয়া সিরিজই নির্ধারণ করবে রাহুলের ওডিআই বিশ্বকাপের ভবিষ্যৎ

Asia Cup 2023: পুরাতন চোট সারিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করার আগেই আবার চোটের কবলে কে এল রাহুল। যে কারণে এশিয়া কাপের প্রথম দুটি ম্যাচে পাওয়া যাবে না রাহুলকে। জানিয়ে দিলেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। আগেই মুখ্য নির্বাচক অজিত ইঙ্গিত দিয়েছিলেন আগরকর রাহুলকে এশিয়া কাপের প্রথম থেকে পাওয়া যাবে না। এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচটি রয়েছে নেপালের বিরুদ্ধে। এই দুটি ম্যাচে অনুপলব্ধ থাকবেন রাহুল। অর্থাৎ এশিয়া কাপের গ্রুপ পর্বে থাকছেন না তিনি। পুরোপুরি সুস্থ হয়ে সুপার ফোর পর্বে দলের সঙ্গে যোগ দেবেন। অর্থাৎ ওডিআই বিশ্বকাপের আগে ফিটনেস প্রমাণের জন্য খুব বেশি সুযোগ নেই রাহুলের হাতে। তাই অর্ধেক এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজই নির্ধারণ করবে রাহুলের ওডিআই বিশ্বকাপের ভবিষ্যৎ।

আইপিএল চলাকালীন পায়ে চোট পান রাহুল। চার মাস দলের বাইরে থাকার পর সেরে উঠতেই তাঁকে এশিয়া কাপের দলে রাখে বিসিসিআই। এশিয়া কাপ তাঁর কাছে ভীষণ গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট। বিশ্বকাপের আগে ফিট থাকার পাশাপাশি কতটা ফর্মে রয়েছেন সেটিও প্রমাণ তাঁকে করতে হবে। নিঃসন্দেহে ওডিআইয়ে ভারতের মিডল অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটার রাহুল। কিন্তু ইনজুরি অনেকটাই ব্যাকফুটে ঠেলে দিয়েছে তাঁকে।

বেঙ্গালুরুতে এশিয়া কাপের জন্য ভারতীয় দলের প্রস্তুতি শিবির চলছিল। মঙ্গলবার শিবিরের শেষ দিনে কোচ রাহুল দ্রাবিড় জানান, “রাহুল বাস্তবিকই উন্নতি করছে। এশিয়া কাপের প্রথম দুটি ম্যাচে পাওয়া যাবে না তাঁকে।” ৩০শে অগাস্ট ভারতীয় দল শ্রীলঙ্কা রওনা দেবে। রাহুল সেই দলের সঙ্গে যাচ্ছেন না। আপাতত এনসিএ-তে রিহ্যাবে থাকবেন তিনি। ৪ঠা সেপ্টেম্বর রাহুলের চোটের পরিস্থিতি খতিয়ে দেখা হবে। সুপার ফোর স্টেজে ভারতীয় দল কোয়ালিফাই করলে তবেই এশিয়া কাপে মাঠে নামতে পারেন লোকেশ রাহুল।

এইরকম ক্রীড়া জগতের সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.