Apple iPads: কেন অ্যাপল নতুন আইপ্যাডগুলি উন্মোচন করবে, এখানে বিস্তারিত জানুন

Apple iPads: অ্যাপলের নতুন আইপ্যাড ঘোষণা করার এখনই সঠিক সময়, কারণ জানুন

হাইলাইটস:

  • অ্যাপল ৭ই মে বহুল প্রতীক্ষিত “লেট লুজ” ইভেন্টের জন্য প্রস্তুতি নিচ্ছে
  • এতে সমস্ত নতুন আইপ্যাড ডিভাইস, সেইসাথে আনুষাঙ্গিক ফিচারস থাকবে
  • কয়েকটি নতুন আইপ্যাড এবং আনুষাঙ্গিক উন্মোচন করা হবে
  • অ্যাপল টিভির মাধ্যমে টিভি অ্যাপে সরাসরি দেখানো হবে সময় সকাল ১০টায়

Apple iPads: অ্যাপল ৭ই মে বহুল প্রতীক্ষিত “লেট লুজ” ইভেন্টের জন্য প্রস্তুতি নিচ্ছে, যখন বেশ কয়েকটি নতুন আইপ্যাড এবং আনুষাঙ্গিক উন্মোচন করা হবে। এতে সমস্ত নতুন আইপ্যাড ডিভাইস, সেইসাথে আনুষাঙ্গিক ফিচারস থাকবে। যখন শেষ আইপ্যাড লঞ্চ হয়েছিল প্রায় এক বছর আগে ২০২২ সালের অক্টোবরে, এটি অ্যাপল ট্যাবলেট শিল্পে আবার কী উপস্থাপন করবে তার প্রত্যাশাকে উদ্দীপিত করেছিল। উপস্থাপনাটি অ্যাপল ওয়েবসাইট এবং অ্যাপল টিভির মাধ্যমে টিভি অ্যাপে সরাসরি দেখানো হবে সময় সকাল ১০টায়।

OLED স্ক্রিন এবং আপগ্রেডেড চিপ সহ বহু প্রতীক্ষিত নতুন iPads প্রো মডেলগুলি স্ট্যান্ড-আউট হতে পারে বলে আশা করা হচ্ছে। তারা এই সিরিজের মডেলগুলিতে সম্ভবত প্রথমবারের মতো OLED স্ক্রীনে আত্মপ্রকাশ করবে বলে বিশ্বাস করা হচ্ছে। বর্তমান এক্সডিআর মিনি-এলইডি ডিসপ্লেগুলির সাথে ব্যবহারকারীরা যা ব্যবহার করেন তার এটি একটি আপগ্রেড৷ এটি ব্যবহারকারীদের শুধুমাত্র একটি প্রাণবন্ত এবং বাস্তবসম্মত দেখার অভিজ্ঞতা দেবে। ipad Pro এর পরবর্তী রিলিজটি সুপরিচিত ১১ ইঞ্চি এবং ১২.৯ ইঞ্চি আকারে প্রত্যাশিত।

২০২৪ সালের আইপ্যাড প্রো মডেলগুলি অ্যাপলের সাম্প্রতিকতম M৪ চিপ দিয়ে সজ্জিত হতে পারে, যা তাদের একটি লক্ষণীয় কার্যক্ষমতা সুবিধা এবং আরও ভাল শক্তি দক্ষতা দেয়। এই পদক্ষেপের সাথে, অ্যাপল ডিভাইসের মধ্যে বর্ধিত এআই ইন্টিগ্রেশনের উপরও চাপ দিতে চলেছে।

We’re now on WhatsApp- Click to join

নতুন আনুষাঙ্গিক চালু

নতুন আইপ্যাড ছাড়াও, অ্যাপল একটি নতুন ডিজাইন করা ম্যাজিক কীবোর্ড আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। একটি সম্পূর্ণ নতুন কীবোর্ড দীর্ঘস্থায়ী অ্যালুমিনিয়াম এবং ট্র্যাকিং প্যাডের জন্য বৃহত্তর এলাকা সহ একটি আপগ্রেড মডেলে আসতে সক্ষম হতে পারে যা আইপ্যাড ব্যবহার করা এবং ইন্টারঅ্যাক্ট করা অনেক বেশি সুবিধাজনক হতে পারে। ম্যাকবুক এয়ার এবং প্রো কীবোর্ডের মতো আরও ভালো সংযোগের জন্য নতুন ম্যাজিক কীবোর্ড একটি USB-C পোর্ট যুক্ত করতে পারে। যেভাবেই হোক, ২০১৬ বা পুরনো ডিজাইনের পুরনো MacBook Pro-এর মালিকরা নতুন কীবোর্ড থেকে উপকৃত হবেন।

Read More- ম্যাকবুকের এই মডেলে ২৭ হাজার টাকার ছাড়! কোথায় মিলছে এমন অফার? জেনে নিন

আশা করি যে নতুন অ্যাপল ওয়াচ ছাড়াও একটি লক্ষণীয় আনুষঙ্গিক অ্যাপল পেন্সিল আপডেট হবে। স্টাইলাসের নতুন সংস্করণটির লক্ষ্য ব্যবহারকারীদের আরও সুনির্দিষ্ট এবং প্রতিক্রিয়াশীল অঙ্কন এবং লেখার অভিজ্ঞতা প্রদান করা যা ডিভাইসটির পূর্বসূরীদের তুলনায় সামগ্রিক কর্মক্ষমতা বৃদ্ধি করে।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.