Struggling in a Relationship: মনে রাখবেন যখন আমরা একটি সম্পর্কে সংগ্রাম করছি বিস্তারিত জেনে নিন

Struggling in a Relationship: একটি সম্পর্কে সংগ্রাম? এসব ভুলে যাবেন না!

হাইলাইটস: 

  • প্রতিটি সম্পর্কের স্বাভাবিক উত্থান-পতন থাকতে পারে।
  • আপনি যখন সম্পর্কের মধ্যে লড়াই করছেন তখনও এখানে কিছু জিনিস মনে রাখতে হবে।
  • একে অপরকে দোষারোপ করা এড়িয়ে চলুন এবং একে অপরকে আরও বোঝার চেষ্টা করুন।

Struggling in a Relationship: প্রতিটি সম্পর্কের স্বাভাবিক উত্থান-পতন থাকতে পারে। যাইহোক, এটি গুরুত্বপূর্ণ যে আপনি যখনই কোনও সম্পর্কের মধ্যে লড়াই করছেন, আপনি এটি ছেড়ে দেবেন না। আপনি যখন সম্পর্কের মধ্যে লড়াই করছেন তখনও এখানে কিছু জিনিস মনে রাখতে হবে।

১. এটা শেষ নয়। শুধু আপনি সংগ্রাম করছেন তার মানে এই নয় যে আপনাকে সম্পর্ক শেষ করতে হবে। এটি সম্ভবত একটি ইঙ্গিত যে আপনাকে এবং আপনার সঙ্গীর বসতে হবে এবং একটি খোলামেলা কথোপকথন করতে হবে।

২. সর্বদা মনে রাখবেন যে সম্পর্কের মধ্যে খোলা এবং সৎ যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার অনুভূতি, উদ্বেগ এবং চিন্তাভাবনা প্রকাশ করুন এবং আপনার সঙ্গীকে এটি করার জন্য একটি নিরাপদ স্থানের অনুমতি দিন।

৩. একে অপরকে দোষারোপ করা এড়িয়ে চলুন এবং একে অপরকে আরও বোঝার চেষ্টা করুন। অন্য ব্যক্তি যা বলার চেষ্টা করছে তা সক্রিয়ভাবে শুনুন।

৪. একটি সম্পর্কের কথোপকথনগুলি কেবল শোনার জন্য নয়, আসলে অন্য ব্যক্তির কথা শোনার জন্য।

৫. সম্পর্ক অনেক কঠিন কাজ হতে পারে এবং এটি এমন কিছু নয় যা একদিনের মধ্যে বৃদ্ধি পায়। এটি এমন কিছু যা তৈরি করতে কয়েক বছর সময় লাগতে পারে, তাই ধৈর্য থাকা এবং সমস্যাগুলি সমাধান করার জন্য সময় নেওয়া খুবই গুরুত্বপূর্ণ।

৬. কিছু বোঝার বা মোকাবেলা করার চেষ্টা করার সময় আপনার নিজস্ব জায়গা চাওয়া ঠিক আছে, তবে আপনার সঙ্গীর কাছে এটি সুন্দরভাবে উপস্থাপন করা, তাদের কাছে এটি ব্যাখ্যা করা এবং নিরাময় এবং ভালো বোধ করার জন্য আপনার নিজের জায়গা নেওয়া সম্পূর্ণরূপে গ্রহণযোগ্য।

৭. সবসময় আপনার সঙ্গীর দৃষ্টিকোণ থেকে জিনিস বোঝার চেষ্টা করুন। সহানুভূতি থাকা শক্তিশালী সংযোগ এবং সম্পর্ক গড়ে তুলতে সাহায্য করে।

৮. একটি সম্পর্কের সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি হল স্পষ্ট সীমানা থাকা। অনেক সময় সীমানা একত্রিত করাই একটি সম্পর্কের সমস্যার দিকে পরিচালিত করে। সুতরাং নিশ্চিত করুন যে এমনকি সম্পর্কের শুরুতেও আপনি এই সীমানাগুলি সংজ্ঞায়িত করেন।

৯. আপনি যখন কোনও সম্পর্কের মধ্যে লড়াই করছেন, তখন এটি গুরুত্বপূর্ণ যে আপনি অতীতে আপনাকে সুখী করেছে এমন জিনিসগুলির সম্পর্কে সম্পর্কের সমস্ত ভালো জিনিসগুলিকে প্রতিফলিত করা।

১০. যদি সমস্যাগুলি এখনও চলতে থাকে তবে সর্বদা পেশাদার সাহায্য নেওয়ার পরামর্শ দেওয়া হয়, যেমন দম্পতিদের থেরাপি বা কাউন্সেলিং। একজন নিরপেক্ষ তৃতীয় পক্ষের সাথে বা আপনার দুজনকেই বোঝেন এমন বন্ধুর সাথে বসে থাকা আপনাকে আপনার সম্পর্ককে সুরক্ষিত রাখতে সাহায্য করতে পারে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.