Park Street-Christmas Celebration: বড়দিন-বর্ষবরণে সেজে উঠেছে তিলোত্তমা! গোটা পার্কস্ট্রিটকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে

Park Street-Christmas Celebration: বড়দিন-বর্ষবরণ উপলক্ষ্যে আলোর রোশনাইয়ে সেজে উঠেছে পার্কস্ট্রিট সহ সমগ্র কলকাতা

হাইলাইটস:

  • ক্রিসমাস উপলক্ষ্যে সেজে উঠেছে পার্কস্ট্রিট
  • বর্ষবরণের রাতের জন্যও রয়েছে বাড়তি নিরাপত্তা
  • কলকাতা মেট্রো রেলের তরফেও থাকছে একগুচ্ছ পদক্ষেপ

Park Street-Christmas Celebration: আগামী সোমবার ২৫শে ডিসেম্বর, আর তার আগে আলোর রোশনাইয়ে সেজে উঠেছে পার্কস্ট্রিট। রাস্তা জুড়ে আলোকমালা মনে করিয়ে দেয় দুর্গাপুজোর শহর কলকাতাকে। এদিকে আবারও মাথাচাড়া দিচ্ছে করোনা ভাইরাস। ফলে স্বাস্থ্যভবনের তরফে জারি হয়েছে বিভিন্ন নির্দেশিকাও।

We’re now on WhatsApp – Click to join

এদিকে শুধু বড়দিন না, বর্ষবরণের জন্যও তৈরি শহর কলকাতা। তবে নিরাপত্তার চাদরে কার্যত মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকাকে। লালবাজার সূত্রে খবর, প্রায় ৩৫ হাজার পুলিশ দেওয়া হচ্ছে পার্কস্ট্রিট চত্বরে। ক্রিসমাস উপলক্ষ্যে অ্যালেন পার্কও সেজেছে আলোর রোশনাইয়ে। সেখানে নানা অনুষ্ঠানও রয়েছে।

এখন সারা কলকাতা জুড়ে সাজো সাজো রব। তবে পার্কস্ট্রিট যেন আলোয় মোড়া এক রূপকথার রাজ্যে পরিণত হয়েছে। সারা রাস্তা জুড়ে আলোর মেলা। কোথাও আলো দিয়ে বানানো সান্টা ক্লজ, ক্রিস্টমাস ট্রি, কোথাও জিঙ্গল বেল আবার কোথাও লাল টুপি বা বাহারি চশমার পসড়া।

এদিকে বড়দিন উপলক্ষ্যে বাড়তি ভিড় সামাল দিতে একগুচ্ছ পদক্ষেপও গ্রহণ করে কলকাতা মেট্রো। বাড়ানো হচ্ছে একাধিক কাউন্টার। এমনকি বছরের শেষ সপ্তাহেও মেট্রোয় নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, পার্কস্ট্রিট-মুখী যাত্রীদের যাতায়াতের ক্ষেত্রে সমস্যা এড়াতে মেট্রো কাউন্টারের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো। এছাড়া পার্কস্ট্রিট, ময়দান এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আগামীকাল ক্রিসমাস ইভ থেকেই উপচে পড়া ভিড় শুরু যাবে কলকাতার রাস্তায়। আনুষ্ঠানিক ভাবে পার্কস্ট্রিটে আলোর উৎসব এবং অ্যালেন পার্কে বড়দিনের অনুষ্ঠানের সূচনাও করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা ট্রাফিক পুলিশের তরফে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। পার্কস্ট্রিট দিয়ে যারা হাঁটবেন, তারা এরপর কোন দিকে ঘুরে যাবেন তার রুটও বেঁধে দিয়েছে কলকাতা পুলিশ।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.