Team India New Jersey: প্রকাশ্যে এল টিম ইন্ডিয়ার টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টির নতুন জার্সি, প্রস্তুতকারক সংস্থা adidas

Team India New Jersey
Team India New Jersey

Team India New Jersey: বিসিসিআই তার কিটস স্পন্সর হিসেবে বিখ্যাত স্পোর্টসওয়ার ব্র্যান্ড adidas-এর সাথে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে

হাইলাইটস:

  • ভারতীয় ক্রিকেট দলের নতুন জার্সির প্রথম লুক প্রকাশ্যে আনল adidas
  • ৩ ফরমেট এর জন্যই আলাদা আলাদা জার্সির লুক প্রকাশ্যে এনেছে adidas
  • বিশ্ব টেস্ট ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ফাইনালেই প্রথম সেই জার্সি গায়ে চাপাবে ভারতীয় দলের খেলোয়াড়রা 

Team India New Jersey: কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছিল ভারতীয় দলের প্র্যাক্টিস কিটের ছবি। এবার এল মূল জার্সির ছবি। জার্সিটি ডিসাইন করেছেন আকুইব ওয়ানি (Aaquib wani)। আগামী ৭ই জুন ইংল্যান্ডের ওভালে ভারতীয় দল নামছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ-এর ফাইনালে, প্রতিপক্ষ দল অস্ট্রেলিয়া। ওই দিন রোহিত শর্মারা নতুন জার্সি পরে মাঠে নামবেন। টেস্টের জন্য রয়েছে adidas-এর আইকনিক ৩টি স্ট্রাইপ দেওয়া সাদা জার্সি। বাকি দুই ফরম্যাটের জার্সিতেও তিনটি করে স্ট্রাইপ রয়েছে। সাদা বলের ফরম্যাটের জন্য প্রকাশ করা হয়েছে, নীল রঙের জার্সি। যেই রং ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা বরাবরই পরিধান করে আসছে। তবে দুটো জার্সির নীল রংয়ের মধ্যে তফাৎ রয়েছে।

১লা জুন, বৃহস্পতিবার, adidas ইন্ডিয়া তাঁদের ইনস্টাগ্রাম হ্যান্ডলে ভারতীয় ক্রিকেট দলের জার্সির একটি ছবি শেয়ার করেছে। এই সংস্থা লিওনেল মেসির মতো তারকার স্পনসরও। খ্যাতনামা জার্মান সংস্থা, adidas-এর আমলে ভারতীয় ক্রিকেট দলের জার্সি কেমন হয়, তা নিয়ে দিনকয়েক ধরেই সমর্থকদের মধ্যে তুমুল উত্তেজনা ছিল। গতকাল সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় একাধিক জার্সির ভুয়ো ছবি ছড়িয়ে পড়েছিল। এমনকি ভুয়ো অ্যাকাউন্টও খোলা হয় adidas-এর নামে। অবশেষে সন্ধ্যা ছ’টার পর ইনস্টাগ্রামে ১৭ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করে ভারতীয় ক্রিকেট দলের জার্সি প্রকাশ করেছে adidas ইন্ডিয়া। ওই ভিডিও-তে দেখা গিয়েছে, মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে তিনটি ড্রোনে করে উড়ছে ভারতের তিনটি জার্সি। টেস্টের জার্সির কাঁধে নীল রং-এর adidas-এর ব্র্যান্ডিং স্ট্রাইপ আছে। বুকের কাছে নীল রঙে লেখা ‘INDIA’। আর সাদা বলের জার্সির একটি গাঢ় এবং অপরটি হালকা নীল করা হয়েছে। ওই দুটি জার্সিতেই গেরুয়া রঙে ‘INDIA’ লেখা আছে। কাঁধে সাদা রঙের adidas-এর ব্র্যান্ডিং স্ট্রাইপ রয়েছে। সঙ্গে ক্যাপশনে প্রস্তুতকারোক সংস্থার পক্ষ থেকে লেখা হয়েছে, “An iconic moment. An iconic stadium.”। জার্সির উন্মোচনের পটভূমি হিসাবে ওয়াংখেড়ে স্টেডিয়ামকে ব্যবহার করা হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by adidas India (@adidasindia)

জার্সির সাথে জুরে থাকে দলের সমর্থকদের আবেগ এবং ভালোবাসা। সময়ের সাথে সাথেই ভারতীয় ক্রিকেট দলের জার্সির বিবর্তন হয়েছে। নতুন প্রজন্মের কাছে হয়তো রেট্রো জার্সির গ্রহণযোগ্যতা কম। কোনও এক ক্রিকেটারের সাথে সাথেই প্রতিটা প্রজন্মে ছাপ ফেলে জার্সিও। আইপিএল-এর পর ভারতীয় ক্রিকেটে নতুন সফর শুরু হচ্ছে আগামী ৭ই জুন থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপ-এর ফাইনাল দিয়ে। ২০১৩ সালের পর ভারত আইসিসির কোনও ট্রফি জেতেনি। ৭ই জুন শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। টানা দ্বিতীয় বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিত শর্মারা। নতুন জার্সি পরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারতীয় দল। এতে ভাগ্য বদলায় কিনা সেটাই দেখা এখন সময়ের অপেক্ষা। শুধু মাত্র টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালই নয়, এ বছর ওডিআই বিশ্বকাপও রয়েছে ভারতের মাটিতেই। সেখানেও নতুন জার্সিতে খেলবে টিম ইন্ডিয়া।

এইরকম ক্রীড়া বিষয়ক যাবতীয় প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.