Low Budget Travel Destination: দেশের মধ্যেই স্বাদ পাবেন বিদেশের, মাত্র ৫০ হাজার টাকা খরচে মে-জুনআসে ঘুরে আসতে পারেন এই গন্তব্যস্থলগুলি থেকে

Low Budget Travel Destination: কম খরচে ঘুরে আসুন এই জায়গাগুলি থেকে

 

হাইলাইটস:

  • গরমের ছুটিতে প্ল্যান করুন ঠান্ডার জায়গায় ঘুরতে যাওয়ার
  • এক্ষেত্রে বাজেট কম থাকলেও চিন্তা নেই
  • দু’জনের মিলিয়ে মাত্র ৫০,০০০ টাকা খরচেই আপনি যেতে পারবেন এই সেরা জায়গাগুলিতে

Low Budget Travel Destination: বৈশাখ শুরু হতে না হতেই হয়ে গেল অক্ষয় তৃতীয়াও। তবে গরম যেন কিছুতেই পিছু ছাড়তে চাইছে না। চলতি সপ্তাহে খানিকটা স্বস্তি দিলেও আগামী সপ্তাহ থেকে সূর্য্যি মামা আবারও নিজের আসল রূপ ধারণ করতে পারে। এই নাভিশ্বাস গরম থেকে বাঁচতে অনেকেই চাইছেন একটু ঠান্ডা কোনও জায়গায় ঘুরে আসতে। কিন্তু অনেকেই আছেন, যাদের ইচ্ছা থাকলেও বাজেট কম থাকায় ঘুরতে যেতে পারছেন না। আজ আমরা এমন ৩টি উল্লেখযোগ্য ডেস্টিনেশনের সন্ধান নিয়ে এসেছি, যেখানে আপনি রাজকীয়ভাবে থেকে, ঘুরে, খেয়ে খরচ পড়বে মোটামুটি ৫০ হাজার টাকার মতো (Low Budget Travel Destination)। তবে আর দেরি কিসের, দেখে নিন ঝটপট –

We’re now on WhatsApp – Click to join

লেহ লাদাখ

কলকাতায় যখন চলছে তীব্র তাপপ্রবাহ, তখন গরমের ছুটিতে ঘুরে আসতে পারেন লেহ লাদাখ (Leh Ladakh) থেকে। চারিদিকে বরফ, অপূর্ব সুন্দর উপত্যকায় ৫-৬টা দিন কাটিয়ে আসুন, বিশ্বাস করুন খুব ভালো লাগবে। অনেকেই ভাবেন লেহ লাদাখ মানেই তো অনেক টাকার বাজেট! হ্যাঁ, বিশেষ করে গরমকালে এখানকার বাজেট আকাশছোঁয়া হয়ে পড়ে। তবে আপনি যদি ৩ স্টার হোটেল নেয় তবে আপনার পুরো প্যাকেজটি দু’জনের জন্য ৫০ হাজারের মধ্যেই হয়ে যাবে। এর মধ্যে অবশ্যই পরিবহন ও খাদ্য খরচও রয়েছে।

We’re now on Telegram – Click to join

পেলিং, সিকিম

পশ্চিম সিকিমে অবস্থিত অন্যতম পর্যটন কেন্দ্র পেলিং (Pelling), গ্রীষ্মকালে ঘোরার এক আদর্শ জায়গা বলতে পারেন। এই অপূর্ব সুন্দর শহরটি কাঞ্চনজঙ্ঘা পর্বতের একেবারে পাদদেশে অবস্থিত। বেশিরভাগ মানুষই পেলিং যান কাঞ্চনজঙ্ঘাকে কাছ থেকে উপভোগ করতে। পেলিং ভ্রমণেরও সেরা সময় হল মে-জুন মাস। এই পর্যটন কেন্দ্রে যদি ঘুরতে জেতে চান তবে দু’জনের জন্য হোটেল, খাবার এবং পরিবহন খরচ মিলিয়ে প্রায় ৪৫,০০০ টাকার মধ্যেই হয়ে যাবে পুরো প্যাকেজ।

Read more:- কম বাজেটে উত্তরাখণ্ডের বারকোট গ্রামে ভ্রমণের পরিকল্পনা করুন

দার্জিলিং

দার্জিলিং (Darjeeling) হল বাঙালির ইমোশন। তাই তো ৩-৪ দিনের ছুটি পেলেই পৌঁছে পালান শৈলনগরীতে। দার্জিলিংয়ের ম্যাল রোডে গেলে বুঝতে পারবেন না ওটা দার্জিলিং নাকি কলকাতা। কারণ ধর্মতলা, গড়িয়াহাটের মতো মানুষের ঢল দেখতে পারেন। আর এই মরসুমে তো কোনও কথাই নেই। ব্যাগপত্র গুছিয়ে সকলের প্রায় চলে গেছেন দার্জিলিং। দু’জনের জন্য দার্জিলিংয়ের প্যাকেজ ৩৫০০০-৪০০০০ এর মধ্যেই হয়ে যাবে। এর মধ্যেই হোটেল, খাওয়া এবং পরিবহন সবই রয়েছে।

এইরকম ভ্রমণ বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.