Places For Solo Women Travellers: একাকী মহিলা ভ্রমণকারীদের জন্য ভারতে এই ৬টি নিরাপদ পর্যটন স্থান

Places For Solo Women Travellers: উদয়পুর থেকে সাংস্কৃতিক কোচি পর্যন্ত ৬টি নিরাপদ জায়গা একাকী মহিলা ভ্রমণকারীদের জন্য দেওয়া হল

হাইলাইটস:

  • ম্যাকলিওড গঞ্জ একটি একাকী মহিলা ভ্রমণকারীর জন্য একটি পুরুষের সেট গন্তব্য সরবরাহ করে
  • পুদুচেরির ক্রমবর্ধমান আধ্যাত্মিকতা বায়ুমণ্ডল যা এটি একাকী মহিলা ভ্রমণকারীদের জন্য নিখুঁত স্থান তৈরি করে
  • কেরালা ব্যাকওয়াটারের জলের শীটগুলি দ্বারা, কোচি কাস্টমস এবং বিকাশের একটি সুন্দর সংমিশ্রণ

Places For Solo Women Travellers: সেফটি ফার্স্ট: একজন নারী হিসেবে ভারতকে এককভাবে অন্বেষণ করা একজন মহিলা হিসাবে একা ভ্রমণ করা সত্যিই একটি আলোকিত অভিজ্ঞতা হতে পারে, বিশেষ করে যিনি এই পথটি বেছে নেন তার জন্য। ভারত যেখানে অগণিত শিল্প ও কারুশিল্প রয়েছে, সংস্কৃতির মিশ্রণ এবং একটি রঙিন ফ্যাব্রিক একক মহিলা ভ্রমণকারীদের জন্য অনেকগুলি নিরাপদ অঞ্চল সরবরাহ করে। হিমাচল প্রদেশের সবুজ পাহাড় থেকে কেরালার নির্মল ব্যাকওয়াটার পর্যন্ত, আপনি অবশ্যই ভারতে এই বহিরাগত স্থানগুলি খুঁজে পেতে পারেন যেখানে মহিলারা একা একা ঘুরে দেখতে পারেন।

Read more – গ্রীষ্মের তাপ থেকে বাঁচতে হিমাচলের এই ৪টি সেরা স্থান থেকে ঘুরে আসুন

নির্লজ্জ এককতা: মহিলা ভ্রমণকারীদের পাশাপাশি সুরক্ষিত এলাকায় প্রয়োজন

১. উদয়পুর, রাজস্থান: “হ্রদ শহর” হিসাবেও বলা হয়েছে, উদয়পুর একটি জায়গা যার সৌন্দর্য তার শান্তির মধ্যে রয়েছে। তার রাজকীয় প্রাসাদ এবং হ্রদ এবং রঙিন বাজারের সৌন্দর্যের সৌন্দর্যটি তরুণ মহিলাদের জন্য একাকী ভ্রমণের জন্য এটি একটি চমৎকার জায়গা তৈরি করে। প্রাচীন শহর বা পিকোলা এর জলপথের পথটি ভরাট করুন এবং ইতিহাস জীবিত যেখানে শহরের প্রাসাদে একটি স্থগিত থাকুন।

২. ম্যাকলিওড গঞ্জ, হিমাচল প্রদেশ: পাথুরে পাহাড়ে অবস্থিত ম্যাকলিওড গঞ্জ একটি একাকী মহিলা ভ্রমণকারীর জন্য একটি পুরুষের সেট গন্তব্য সরবরাহ করে। শহরটি তিব্বতী সরকার-নিরপেক্ষ ও দালাই লামার একটি বাসস্থান। যদিও এটি ছোট, শহরটি বিভিন্ন জাতীয়তা রয়েছে। তিব্বতী পর্বতমালার মঠগুলিতে যান, সুন্দর জায়গাগুলির মধ্যে আপনার নিজের ট্রেকটি খুঁজুন, অথবা কেবল একটি শান্ত জায়গায় শিথিল করুন।

৩. পুদুচেরি (পন্ডিচেরি): একটি অনন্য ফরাসি ঔপনিবেশিক স্থাপত্য, কমনীয় সৈকত এবং পুদুচেরির ক্রমবর্ধমান আধ্যাত্মিকতা বায়ুমণ্ডল যা এটি একাকী মহিলা ভ্রমণকারীদের জন্য নিখুঁত স্থান তৈরি করে। নিজেকে Cobblestone রাস্তায় আপনার পথে ফ্রেঞ্চ চতুর্থাংশে ডুবে যেতে দিন, সমুদ্র সৈকতে যোগব্যায়াম করুন, অথবা কিছু খুচরা থেরাপির জন্য বাজারে যান। সাংস্কৃতিক রত্ন: লেডি পর্যটকদের জন্য উত্তেজনাপূর্ণ স্টপ

৪. জয়পুর, রাজস্থান: ভারতের জয়পুর শহর, প্রাচীন কাহিনী ও রীতির একটি প্রকৃত ধনকে প্রতিনিধিত্ব করে। নারী ভ্রমণকারীরা নিজেদের দ্বারা একটি বিশাল দুর্গ দেখে দৃশ্যমানতা উপভোগ করতে পারে, স্পন্দনশীল বাজারে হাঁটতে এবং হাওয়া মহল এবং অ্যাম্বার দুর্গটি উপস্থাপিত শহরটির সমৃদ্ধ স্থাপত্যের ঐতিহ্যকে প্রশংসা করতে পারে। জয়পুরের শহর, তার সুখী ও বন্ধুত্বপূর্ণ পরিবেশের সাথে, একমত হল স্মৃতিস্তম্ভের সাথে সোলো মহিলা ভ্রমণকারীকে ছেড়ে দেওয়া হবে।

৫. কোচি, কেরালা: কেরালা ব্যাকওয়াটারের জলের শীটগুলি দ্বারা, কোচি কাস্টমস এবং বিকাশের একটি সুন্দর সংমিশ্রণ। একাকী মহিলা ভ্রমণকারীরা ম্যাটচেনচেরি প্রাসাদ এবং ইহুদি সমাজগৃহের মতো হাইলাইটগুলি পরিদর্শন করতে পারে, সীফুড খাবারের মধ্যে আনন্দিত এবং মহাসাগরের মহিমা উপভোগ করুন এবং অপরিবর্তিত সৈকতগুলিতে শিথিল করুন।

We’re now on WhatsApp – Click to join

৬. মেসোর, কর্ণাটক: তার গ্র্যান্ড প্রাসাদ, সুগন্ধি বাগান এবং উৎসবগুলি রঙিন ভিড়ের সাথে জড়িয়ে দিয়ে সুপরিচিত, মেসোর অবশ্যই একাকী মহিলা ভ্রমণকারীদের জন্য একটি জায়গা যা একা একা বেরিয়ে যাওয়ার বিষয়ে স্নায়বিকতা প্রকাশ করে না। প্রশস্ত ময়সুরের প্রাসাদটি অন্বেষণ করুন, বকবাজের বাজারের মাধ্যমে হেঁটে যান, অথবা দাশারা প্যাগিয়েন্টের দর্শনীয় সাক্ষী, প্রথম হারের পাম্প এবং ফার্ভার দিয়ে উদযাপন করেছিলেন।

শেষ পর্যন্ত, ভারতকে একাকী মহিলা ভ্রমণকারীদের জন্য নিরাপদ এবং সমৃদ্ধ অভিজ্ঞতা লাভ করে। আপনি সাংস্কৃতিক নিমজ্জন, প্রাকৃতিক মহিমান্বিত, বা ধর্মীয় পুনরুজ্জীবনের সন্ধান করছেন কিনা, এই অবস্থানগুলি আপনার যাত্রায় কিছু পর্যায়ে আপনার নিরাপত্তা এবং সান্ত্বনা নিশ্চিত করার সময় স্মরণীয় ইভেন্টের প্রতিজ্ঞা করে।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.