Celebrating World Laughter Day: বিশ্ব হাসি দিবস সম্পর্কে জানুন

Celebrating World Laughter Day: বিশ্ব হাসি দিবস কবে শুরু হয়েছিল?

হাইলাইটস:

  • হাসির উপকারিতা কি জানুন
  • এন্ডোরফিন হল প্রাকৃতিক ব্যথানাশক
  • হাসি একটি দুর্দান্ত কার্ডিও ওয়ার্কআউট

Celebrating World Laughter Day: হাসির সাথে সুখ আসে এই অনুভূতি কে না জানে, তবে ছোট ছোট জিনিসগুলি কীভাবে আমাদের দৈনন্দিন স্বাস্থ্য এবং সুখের উন্নতিতে সহায়ক হতে পারে তা উপলব্ধি করার কথা কে কখনও ভাবতে পারে? সম্ভবত, হাসি কিছু সংশোধন করতে পারে না বা সবকিছু সমাধান করতে পারে না; যাইহোক, এটি নিরাময় করা সহজ এবং যা করা কঠিন তা প্রকাশ করতে পারে। বিশ্ব হাসি দিবস কি? এই দিনে লোকেরা কিছু চাপ থেকে মুক্তি চায় এবং হাসে যারা তাদের হাসায়। বিশ্ব হাসি দিবস সম্পর্কে জানুন-

বিশ্ব হাসির দিবস ১৯৯৮ সালে শুরু হয়েছিল এবং প্রথম উদযাপনটি ১০ই ​​মে ১৯৯৮ তারিখে ভারতের মুম্বাইতে হয়েছিল, বিশ্ব হাসির যোগ আন্দোলনের প্রতিষ্ঠাতা ডক্টর মদন কাটারিয়ার আয়োজনে। পরিবর্তে, এটি এখন বিশ্বের সমস্ত মহাদেশে মাদার’স ডে হিসাবে উল্লেখ করা হয় এবং মে মাসের প্রথম রবিবার পালিত হয়।

বিশ্ব হাসি দিবসের ইতিহাস

১৯৯৮ সালে, বিশ্ব হাসি দিবস আনুষ্ঠানিকভাবে একটি জিনিস হয়ে ওঠে যখন ইউনিভার্সাল লাফটার যোগ আন্দোলনের প্রতিষ্ঠাতা জনাব মদন কাটারিয়া এটির জন্য ভিত্তি স্থাপন করেছিলেন। ভারতের চিকিৎসক ডাঃ কাটারিয়া, মুখের ফিডব্যাক অনুমানের কারণে আংশিকভাবে হাসি যোগ আন্দোলনের উৎস ছিলেন যা বোঝাতে পারে যে আমাদের আবেগের একটি অংশ আমাদের মুখের অভিব্যক্তিতে যে পরিবর্তন হয়েছে তার থেকে। বিশ্ব হাসি দিবস উদযাপন হল শান্তিময় বিশ্বে বসবাসের প্রকৃত অর্থের একটি দৃষ্টান্ত এবং হাসির ব্যবহার দ্বারা মানবতার বিশ্বব্যাপী সচেতনতা তৈরি করার কথা। সাধারণত, দিনটি জনগণের দলগুলির মাধ্যমে জনসাধারণের জায়গায় একত্রিত হওয়ার মাধ্যমে উদযাপন করা হয় যেখানে তারা কেবল হাসে। লাফটার যোগ আন্দোলন ১১৫ টিরও বেশি দেশে কমপক্ষে ৬,০০০টি হাসির ক্লাবের সাথে সফল হওয়ার পরে এর জনপ্রিয়তা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যাইহোক, এটি আজ সারা বিশ্বে স্মরণ করা হয়।

হাসির উপকারিতা-

একটি বিস্তৃতভাবে ভালো মেজাজ অবস্থা তৈরি করে-

প্রধান সুবিধা হল আপনি সামগ্রিকভাবে ভালো বোধ করবেন। আপনি বিশ্বাস করুন বা না করুন, আপনি যদি অনেক হাসেন, আপনি অনেক ইতিবাচক গুণাবলীর সাথে একই ধরণের মানুষ হতে চলেছেন এবং এটি আপনার বিভিন্ন দিকগুলিতে প্রতিফলিত হবে জীবন।

We’re now on WhatsApp- Click to join

এন্ডোরফিনের অন্তঃসত্ত্বা নিঃসরণ ফলে-

এন্ডোরফিন হল প্রাকৃতিক ব্যথানাশক যা আপনার শরীরের নিজস্ব। এটি আপনাকে অনুভব করাতে পারে যে আপনি দীর্ঘস্থায়ী ব্যথা কমাতে সাহায্য করতে পারেন।

Read More- বিশ্ব হাসি দিবসে এমন কয়েকটি কমেডি শো গুলি দেখুন

কার্ডিওভাসকুলার ফিটনেস উন্নত-

হাসি একটি দুর্দান্ত কার্ডিও ওয়ার্কআউট এবং যারা অসুস্থতা এবং আঘাতে ভুগছেন তাদের জন্য খুব সুবিধাজনক হতে পারে যা তাদের অন্যান্য শারীরিক কার্যকলাপের মধ্যে সীমাবদ্ধ করে। এটি আপনার হৃদপিণ্ডকে সম্পূর্ণরূপে কাজ করবে এবং আপনি ধীর থেকে মাঝারি গতিতে হাঁটার সময় প্রতি ৩০ মিনিটে ১০০ ক্যালোরি পর্যন্ত ঘটাতে পারবেন।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.