Travel Hair Care: ভ্রমণের সময় আপনার চুল সুস্থ রাখার জন্য ৫টি টিপস

Travel Hair Care: সেরা ৫টি চুলের যত্নের টিপস!

হাইলাইটস:

  • টাইট হেয়ারস্টাইল এড়িয়ে চলুন
  • জলের গুণমানের জন্য সতর্ক থাকুন
  • ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন

Travel Hair Care: আমরা যখন ভ্রমণ করি, তখন গভীর তৃপ্তির অনুভূতি থাকে। যাইহোক, আপনি ভ্রমণের সময় এটি আপনার চুলের জন্য একটি বাস্তব পরীক্ষা হতে পারে। জলবায়ুর সমস্ত পরিবর্তন বিভিন্ন জলের গুণাবলীর উপরে, আপনার চুল সাধারণত সবচেয়ে বেশি প্রভাবিত হয়। ছোট শ্যাম্পু থেকে শুরু করে অ্যান্টি-ফ্রিজ স্প্রে, কীভাবে আপনার চুলের সুরক্ষা প্রয়োগ করবেন তা জানুন এবং নিশ্চিত করুন যে আপনার যাত্রা আপনাকে যেখানেই নিয়ে যাক না কেন আপনার চুল সবসময় সুন্দর দেখায়। তবে এই সমস্যা সমাধানের জন্য এবং আপনার উদ্ধারের জন্য এখানে কিছু ভ্রমণের সময় চুলের যত্নের টিপস দেওয়া হল-

জলের গুণমানের জন্য সতর্ক থাকুন

জলের গুণমান স্থানের পরিবর্তনশীল উপাদানগুলির মধ্যে একটি। আপনি যদি শক্ত জলের জায়গায় আপনার চুল ধুয়ে ফেলেন তবে এটি আপনার চুলকে অনেকটা শুষ্ক এবং রুক্ষ অনুভূতি সহ ছেড়ে দেয়। কেন এমন একটি জলের ফিল্টার বহন করবেন না যা আপনি গোসলের জন্য যে জল ব্যবহার করবেন তা বিশুদ্ধ করবে? এমনকি বোতলজাত জল দিয়ে একটি চূড়ান্ত ধুয়ে ফেলা যেতে পারে। এটি একটি ছোট পদক্ষেপ, তবে এটি একটি দুর্দান্ত প্রভাব ফেলতে পারে।

সিরাম ব্যবহার করুন

চুল ছিঁড়ে যাওয়া, স্প্লিট এন্ড এবং ফ্রে করা একটি বড় সমস্যা। এটি এড়াতে, আগে সামান্য সিরাম লাগান। এটি তেলের মতো একই উদ্দেশ্যে কাজ করে, যা এটিকে ঘর্ষণ থেকে রক্ষা করার পাশাপাশি আপনার চুলে একটি চকচকে এবং সিল্কি চেহারা নিয়ে আসে।

পুল এবং লবণাক্ত জল

ক্লোরিন এবং নোনা জল আপনার চুলে ঘটতে পারে এমন সেরা জিনিস নয়। ক্ষতি রোধ করার জন্য, আপনার চুলকে সঠিক ক্যাপ (একটি সাঁতারের ক্যাপ) দিয়ে ঢেকে রাখা উচিত বা ডুব দেওয়ার আগে সামান্য তেল দেওয়া উচিত। সাঁতার কাটা শেষ হয়ে গেলে, শ্যাম্পু দিয়ে আলতো করে আপনার চুল ধুয়ে নিন পরিষ্কার জল ব্যবহার করে।

We’re now on WhatsApp- Click to join

ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন

আপনি যদি ভ্রমণ করতে যাচ্ছেন তবে শুকনো শ্যাম্পু করবেন। চুলে কিছু ভলিউম যোগ করে, তাই আপনি এখনও তাজা দেখতে পারেন যদিও আপনি একটি ধোয়া এড়িয়ে যাওয়ার পরিকল্পনা করেন।

Read More- কালার চুলের যত্নের গোল্ডেন টিপস, যা আপনার লুককে করবে আরও স্পেশাল

টাইট হেয়ারস্টাইল এড়িয়ে চলুন

ছবিগুলিতে অভিনব চুলের স্টাইলগুলি ভালো তবে সেগুলি আপনার চুলের জন্য খুব কঠিন হতে পারে। আঁটসাঁট বিনুনি বা বেশি হিট স্টাইলিং ব্যবহার করবে না। আরেকটি দুর্দান্ত ধারণা হল আপনার ছুটিতে যাওয়ার আগে আপনার চুল কাটতে হবে; এটি আপনার চুলকে ন্যূনতম রক্ষণাবেক্ষণের সাথে তার চেহারা বজায় রাখতে সহায়তা করে।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.