RCB vs PBKS IPL 2024: ধরমশালায় আজ RCB বনাম PBKS, দুই দলেরই এখন ‘কর অথবা মর’ পরিস্থিতি!

RCB vs PBKS IPL 2024: আজ ধরমশালায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হচ্ছে পঞ্জাব কিংস

 

হাইলাইটস:

  • আজকের ম্যাচে যে দল হারবে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে
  • ইতিমধ্যেই প্রথম দল হিসেবে বিদায় নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স
  • আজ যে দল জিতবে প্লে-অফে ওঠার লড়াইয়ে টিকে থাকবে

RCB vs PBKS IPL 2024: প্লে-অফের অঙ্ক এবার সহজ হতে শুরু করেছে। এতদিন কোনও দলেরই নিশ্চিতভাবে বিদায় বলা যাচ্ছিল না। অঙ্কের বিচারে লড়াইয়ে টিকে ছিল সব দলই। তবে গতকাল সানরাইজার্স হায়দরাবাদ বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচের পর পরিস্থিতি কঠিন পয়েন্ট টেবিলের নীচের দিকে থাকা দলগুলির জন্য। ইতিমধ্যেই প্রথম দল হিসেবে বিদায় নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তেমনই টেবিলের নীচের দিকে থাকা একাধিক দলের কাছে এখন সব ম্যাচই নকআউট। ধরমশালায় আজ পঞ্জাব কিংসের বিরুদ্ধে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB vs PBKS IPL 2024)। যে দল হারবে, সেই দলেরই এবারের মত বিদায় নিশ্চিত। জয় পেলে অঙ্কে টিকে থাকবে।

পঞ্জাব কিংস দুর্দান্ত পারফরমেন্স করে ঘুরে দাঁড়িয়েছিল। ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক স্কোর তাড়া করে জিতেছিল পঞ্জাব কিংস। এরপর চেন্নাই সুপার কিংসকে তাদের ঘরের মাঠে হারিয়েছিল পঞ্জাব। কিন্তু ধরমশালায় আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারে চাপ বেড়েছে পঞ্জাবের। সেটা না হলে এখন তুলনামূলক ভালো জায়গায় থাকত পঞ্জাব কিংস।

Read more:- হেড-অভিষেকের বিধ্বংসী ব্যাটিং,লখনউয়ের ১৬৫ তাড়া করে ৬২ বল বাকি থাকতে লখনউকে ১০ উইকেটে হারাল হায়দরাবাদ!

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু টুর্নামেন্টের শুরু থেকেই চাপে। হার দিয়ে মরশুম শুরু হয়েছিল বিরাট কোহলির দল। এরপর ঘরের মাঠে পঞ্জাব কিংসকে হারিয়েই টুর্নামেন্টের প্রথম জয় পেয়েছিল তারা (RCB vs PBKS IPL 2024)। এরপর টানা ছয় ম্যাচে হারের মুখ দেখে আরসিবি। তবে শেষ ল্যাপে অনবদ্য পারফর্ম করে ঘুরে দাঁড়িয়েছে তারা। আরসিবি এবং পঞ্জাব দু-দলই ১১ ম্যাচে ৮ পয়েন্ট করে পেয়ে। রান রেটের দিক থেকে কিছুটা এগিয়ে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তাঁদের নেট রান রেট -০.০৪৯। আরসিবির ঠিক পরেই রয়েছে পঞ্জাব কিংস। তাঁদের নেট রান রেট -০.১৮৭।

We’re now on WhatsApp – Click to join

ধরমশালায় আজকের ম্যাচে হারলে অবশ্য কোনও অঙ্কই কাজ করবে না। ম্যাচ জেতার পাশাপাশি নেট রান রেট উন্নতির দিকেও নজর রাখতে হবে আরসিবি ও পঞ্জাবকে। যে দলই জিতবে, প্লে-অফে ওঠার লড়াইয়ে নিজেদের আশা জিইয়ে রাখবে।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.