IND vs ENG T20 World Cup 2024 Semi Final: টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত, বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে সরাসরি ফাইনাল খেলবে রোহিতরা! জেনে নিন কীভাবে

IND vs ENG T20 World Cup 2024 Semi Final: টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারত, ম্যাচটি অনুষ্ঠিত হবে গায়ানায়

 

হাইলাইটস:

  • গায়ানায় আজ বৃষ্টির পূর্বাভাস রয়েছে
  • বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হলে ভারত সরাসরি ফাইনালে প্রবেশ করবে
  • কীভাবে এটা সম্ভব? জানতে হলে প্রতিবেদনে চোখ রাখুন

IND vs ENG T20 World Cup 2024 Semi Final: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার-৮ পর্বের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত। আজ দ্বিতীয় সেমিফাইনালে ভারত মুখোমুখি হবে ইংল্যান্ডের। ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটি গায়ানায় অনুষ্ঠিত হবে, যেখানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদি বৃষ্টি হয় এবং ম্যাচটি বাতিল হয়ে যায়, তাহলে ভারত সরাসরি ফাইনালে পৌঁছে হবে। কেন এবং কিভাবে… জানতে হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের নিয়মগুলো জানতে হবে।

We’re now on WhatsApp – Click to join

টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০২৪-এর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি যদি বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে ভারত এর সুবিধা পাবে। এর প্রথম কারণ এই ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়নি। এর মানে হল ম্যাচটি একই দিনে খেলা হবে (27 জুন) অথবা এটি বাতিল হলে, ফাইনালিস্ট দল অন্য কোনো উপায়ে নির্বাচন করা হবে। এই দ্বিতীয় নিয়মটি ভারতের পক্ষে রায় দিচ্ছে।

We’re now on Telegram – Click to join

আইসিসি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর আয়োজকরা সিদ্ধান্ত নিয়েছে যে সেমিফাইনাল ম্যাচ বাতিল হলে সুপার-8-এর ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত দল বাছাই করা হবে। এমনটা হলে সুপার-৮-এ যে দল বেশি ম্যাচ জিতবে তাদের ফাইনালে জায়গা দেওয়া হবে। সুপার-8-এ ভারত তার তিনটি ম্যাচই জিতেছে, যেখানে ইংল্যান্ড দল মাত্র দুটি ম্যাচ জিততে পেরেছে। যে কারণে গায়ানায় অনুষ্ঠিত হতে যাওয়া সেমিফাইনালের ওপর যদি আবহাওয়ার প্রভাব পড়ে, তাহলে ইংল্যান্ডের ক্ষতি হবে। অন্যদিকে সরাসরি ফাইনালে উঠে যাবে ভারত।

Read more:- ইতিহাস গড়ল আফগানিস্তান! টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেল রশিদ খানের দল!

মজার ব্যাপার হল, বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচের জন্য একটি রিজার্ভ ডে রাখা হয়েছিল। প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। দ্বিতীয় সেমিফাইনালে (ভারত বনাম ইংল্যান্ড) বৃষ্টির কারণে খেলা শুরু করার জন্য ৪ ঘণ্টা ৩০ মিনিট অপেক্ষা করা হবে। তা না হলে ম্যাচটি বাতিল ঘোষণা করা হবে।

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।