IND vs ENG T20 World Cup 2024 Semi Final: ২০২২-এর মধুর প্রতিশোধ নিল ভারত, ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে টিম ইন্ডিয়া

IND vs ENG T20 World Cup 2024 Semi Final: ইংল্যান্ডকে ৬৮ রানে হেলায় হারিয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল ভারত

 

হাইলাইটস:

  • বৃহস্পতিবার টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংরেজ অধিনায়ক জস বাটলার
  • ভারতের দেওয়া ১৭২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১০৩ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড
  • শনিবার ফাইনালে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা

IND vs ENG T20 World Cup 2024 Semi Final: ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) সেমিফাইনালে অ্যাডিলেডে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল ইংল্যান্ড। সে বারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট দলকে কার্যত উড়িয়ে দিয়েছিলেন ইংরেজ ক্রিকেটারেরা।

We’re now on WhatsApp – Click to join

২ বছর পর গায়ানায় টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ (T20 World Cup 2024) সেই অপমানের যেন যোগ্য জবাব দিলেন রোহিত শর্মারা। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে ৬৮ রানে হেলায় হারিয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। শনিবার ফাইনালে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। ফের একটি আইসিসি ট্রফি জয়ের হাতছানি ভারতের সামনে।

We’re now on Telegram – Click to join

বৃহস্পতিবার গায়ানায় বৃষ্টির কারণে একটা সময়ে ম্যাচ হওয়া নিয়েই ছিল সংশয়। বৃষ্টি কাঁটায় দেরিতে শুরু হয় ম্যাচ। ভারতীয় ইনিংসের মাঝেও একবার বৃষ্টির কারণে খেলায় বিঘ্ন ঘটে। আর এইরকম আবহাওযায় টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংরেজ অধিনায়ক জস বাটলার। বিরাট কোহলি ও ঋষভ পন্থকে দ্রুত আউট করে ভারতীয় ইনিংসকে শুরুতেই ধাক্কাও দিয়েছিল ইংরেজরা। তবে রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে ভর করে সেই বিপর্যয় কাটিয়ে ওঠে ভারত। ৩৬ বলে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন ভারতীয় অধিনায়ক। শেষ পর্যন্ত ৩৯ বলে ৫৭ রান করে সাজঘরে ফিরে যান। সূর্য যাদব মাত্র ৩ রানের জন্য নিজের অর্ধশতরানের সুযোগ নষ্ট করেন। ৩৬ বলে ৪৭ রান করেন স্কাই। তৃতীয় উইকেটে ৭৩ রানের পার্টনারশিপে ম্যাচের রং বদলে দিয়ে যান দুই তারকা ব্যাটার। এরপর শেষের দিকে ঝোড়ো ব্যাটিং করেন হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজারা। প্রথমে ব্যাট করে ভারত স্কোরবোর্ডে ৭ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে ভারত।

Read more:- ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনালে বৃষ্টির ভ্রূকুটি! ম্যাচটি করানোর জন্য অদ্ভুত নিয়ম করেছে আইসিসি!

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলেন জস বাটলার। ১৫ বলে ২৩ রান করার পর অক্ষর পটেলের শিকার হন ইংরেজ অধিনায়ক। ইংল্যান্ডের আরেক বিধ্বংসী ব্যাটার ফিল সল্টকে ফেরান যশপ্রীত বুমরাহ। এরপরই ভারতীয় স্পিনারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। প্রথমে অক্ষর পটেল, তারপর কুলদীপ যাদব – দুই স্পিনারের ঘূর্ণির হদিশ মেলেনি ইংরেজ ব্যাটারদের। তিনটি করে উইকেট নেন দুজনই। যশপ্রীত বুমরার নেন ২ উইকেট। বাটলার বাদে হ্যারি ব্রুক ২৫ এবং শেষে জোফ্রা আর্চার ২১ রান করেন। ১৬.৪ ওভারে মাত্র ১০৩ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস।

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.