India vs England T20 World Cup 2024 Semi Final: ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনালে বৃষ্টির ভ্রূকুটি! ম্যাচটি করানোর জন্য অদ্ভুত নিয়ম করেছে আইসিসি!

India vs England T20 World Cup 2024 Semi Final: গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত বনাম ইংল্যান্ড, বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার প্রবল আশঙ্কা রয়েছে

 

হাইলাইটস:

  • আজ ভারতীয় সময় রাত ৮টায় ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনাল শুরু হওয়ার কথা
  • তবে এই ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে রাখেনি আইসিসি
  • তবে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটি শেষ করার জন্য বাড়তি চার ঘণ্টা সময় রাখা হয়েছে

India vs England T20 World Cup 2024 Semi Final: ২৭ জুন, আজ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) সেমিফাইনাল ম্যাচে খেলবে ভারত-ইংল্যান্ড। যে ম্যাচে বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। সেই সঙ্গে রয়েছে আইসিসি-র অদ্ভুত নিয়ম।

আজ গায়ানায় ভারতীয় সময় রাত ৮টায় ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনাল শুরু হওয়ার কথা। কিন্তু এই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার আশঙ্কা রয়েছে। তবে এই ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে রাখেনি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা।

We’re now on WhatsApp – Click to join

লিগ পর্বের কোনো খেলা বৃষ্টিতে ভেস্তে গেলে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হত। কিন্তু সেমিফাইনাল হল নক আউট স্টেজ। সেখানে এক দল জিতবে, আর অন্য দল হারবে। জয়ী দল ফাইনালে পৌঁছে যাবে। আর পরাজিত দল টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে। অর্থাৎ, নক আউট ম্যাচের ফয়সালা হতেই হবে।

We’re now on Telegram – Click to join

আজ সকালে ত্রিনিদাদে টি-২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। প্রোটিয়ারা এই ম্যাচ দিতে বিশ্বকাপের ফাইনালে প্রবেশ করেছে। এই প্রথম সেমিফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছিল। কিন্তু দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে রাখেনি আইসিসি। এর কারণ হিসাবে ম্যাচের সময়সূচিকে তুলে ধরা হয়েছে। দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তানের প্রথম সেমিফাইনালটি ভারতীয় সময় সকাল ৬টা থেকে শুরু হবে। যা স্থানীয় সময়ে ২৬ জুন রাত সাড়ে ৮টা। অপরদিকে ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনালটি ভারতে রাত ৮টায় শুরু হলেও স্থানীয় সময় তা সকাল সাড়ে ১০টা।

টি-২০ বিশ্বকাপের সূচি অনুযায়ী, ২৯ জুন, ভারতীয় সময় শনিবার রাত ৮টায় বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। তার আগের দিন অর্থাৎ ২৮ জুন দুই ফাইনালিস্ট দল ফাইনালের কেন্দ্র বার্বাডোজের উদ্দেশে রওনা দেবে। স্থানীয় সময় ২৬ জুন রাতে দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তান প্রথম সেমিফাইনাল ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলে তা ২৭ জুন খেলা হবে। কিন্তু যেহেতু ভারতীয় ক্রিকেট ভক্তদের কথা মাথায় রেখে ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনালটি স্থানীয় সময় ২৭ জুন সকালে ফেলা হয়েছে, তাই কোনও কারণে এই ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলে ২৮ জুন সেটি পুনরায় আয়োজন করার সুযোগ নেই।

Read more:- আফগানিস্তানের স্বপ্নভঙ্গ, ইতিহাস গড়ল দক্ষিণ আফ্রিকা! এই প্রথমবার টি-২০ বিশ্বকাপের ফাইনালে প্রোটিয়া বাহিনী!

তবে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটি শেষ করার জন্য বাড়তি চার ঘণ্টা সময় রাখা হয়েছে। এর পাশাপাশি আম্পায়ারদের হাতে আরও ২৫০ মিনিট রাখা হচ্ছে। অর্থাৎ, সব মিলিয়ে এই দ্বিতীয় সেমিফাইনালের জন্য বাড়তি প্রায় ৮ ঘণ্টা সময় থাকবে।

গায়ানায় আজ ভারত বনাম ইংল্যান্ড সেমিফাইনালে ৮৮ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে। শেষ পর্যন্ত কি ক্রিকেটীয় দক্ষতার নিরিখে বিশ্বকাপের ফাইনালিস্ট দল নির্ধারণ করার সুযোগ পাওয়া যাবে? এখন সেটাই দেখার।

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.