Kalki 2898 AD Box Office Collection: প্রথম দিনেই ধূলিসাৎ ‘আরআরআর’-এর রেকর্ড, ওপেনিং ডে-তেই ২০০ কোটির দৌড়ে প্রভাস-দীপিকার ‘কল্কি ২৮৯৮ এডি’

Kalki 2898 AD Box Office Collection: ওপেনিং ডে-এর বক্স অফিসের ব্যবসা দেখে বোঝাই যাচ্ছে, আরও কয়েকটি রেকর্ড ভাঙতে চলেছে ‘কল্কি’

 

হাইলাইটস:

  • প্রথম দিনেই বক্স অফিসে ধামাল মাচাল ‘কল্কি ২৮৯৮ এডি’
  • ধূলিসাৎ করে দিল ‘আরআরআর’-এর রেকর্ডও
  • ওপেনিং ডে-তেই ২০০ কোটির দৌড়ে নাম লেখাল ‘কল্কি’

Kalki 2898 AD Box Office Collection: ট্রেলার মুক্তির পর থেকেই ‘কল্কি ২৮৯৮ এডি’ নিয়ে দর্শকদের উন্মাদনা ছিল তুঙ্গে। এমনিতে দক্ষিণী সিনেমার একটা আলাদা ফ্যানবেস রয়েছে। সে ‘বাহুবলী’ থেকে শুরু করে ‘পুষ্পা’, দর্শকরা অপেক্ষা করে থাকেন ছবি মুক্তির জন্য। ফলে প্রভাস-দীপিকা-অমিতাভ অভিনীত ‘কল্কি ২৮৯৮ এডি’-এর প্রথম লুক প্রকাশ্যে আসতেই চরম উন্মাদনা দেখা গিয়েছিল দর্শকমহলে।

We’re now on WhatsApp – Click to join

বৃহস্পতিবার ২৭শে জুন সারা বিশ্বে মুক্তি পেয়েছে বহু প্রতীক্ষীত ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’। তবে মুক্তির আগে বক্স অফিসে হুঁশিয়ারি দেগেছিল ছবিটি। সিনেবিশেষজ্ঞদের রিপোর্ট কার্ডে উল্লেখ ছিল যে, ৪০০ কোটিরও বেশি ব্যবসা করবে এই ছবিটি। এবার ছবি মুক্তির প্রথম দিনের আয়ের নীরিখে সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিল প্রভাস-দীপিকার এই দক্ষিণী ছবিটি। এই মেগা বাজেট ছবিতে রয়েছেন প্রভাস, দীপিকা দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান এবং বাংলার শাশ্বত চট্টোপাধ্যায়ও।

মুক্তির আগেই অগ্রীম বুকিংয়ে প্রায় ৫৫ কোটির ব্যবসা করে কার্যত বক্স অফিসে ঝড় তোলার আভাস দিয়েছিল প্রভাস-দীপিকার ‘কল্কি’। এরপর ওপেনিং ইনিংসে শুধু সকাল পর্যন্ত প্রায় ৩৩ কোটির আয় করে সিনে ইন্ডাস্ট্রিকে তাক লাগিয়ে দিল এই ছবিটি। সিনেবিশেষজ্ঞদের মতে, মুক্তির প্রথম সপ্তাহে প্রভাস-দীপিকার দক্ষিণী সিনেমার বিজয়রথ অপ্রতিরোধ্যই থাকতে পারে। রিপোর্ট বলছে, প্রথম সপ্তাহে বিশ্বের বক্স অফিসে প্রায় ২০০ কোটি আয় করতে পারে এই ছবিটি। এর মধ্যে শুধুমাত্র ভারত থেকে প্রায় ১২০-১৪০ কোটির ব্যবসা করতে পারবে বলেই মনে করা হচ্ছে। যা চলতি বছরে ওপেনিং ডে-র আয়ের নীরিখে এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে।

We’re now on Telegram – Click to join

অগ্রীম বুকিং অনুযায়ী তেলুগু ইন্ডাস্ট্রিতে সবথেকে বেশি ব্যবসা করেছে ছবিটি। তবে দিল্লি কিংবা মুম্বইতে টিকিট বিক্রির গ্রাফ খানিকটা ধীরগতিতে রয়েছে বলেই খবর পাওয়া যাচ্ছে। এদিকে বিদেশের মাটিতে ব্লকবাস্টার ‘আরআরআর’ ছবির রের্কডও ধূলিস্যাৎ করে দিয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’। উত্তর আমেরিকায় প্রিমিয়ার শো’তে এসএস রাজামৌলীর ‘আরআরআর’ ছবির ৩ মিলিয়ন ডলারের ব্যবসাকে টেক্কা দিয়ে প্রভাস-দীপিকার ‘কল্কি ২৮৯৮ এডি’ ৩.৮ মিলিয়ন ডলারের আয় করেছে। খলনায়কের ভূমিকায় বাঙালি অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিননেও বেজায় খুশি দর্শকরা।

Read more:- কল্কি ২৮৯৮ এডি প্রথম ভারতীয় চলচ্চিত্র যেটি তার উদ্বোধনী দিনে ১ মিলিয়নেরও বেশি টিকিট বিক্রি করেছে

২০২৩ সালে ‘আদিপুরুষ’ ছবিটি মুক্তির পর বিতর্কের শিরোনামে ঠাঁই পেয়েছিল দক্ষিণী সুপারস্টার প্রভাস। তবে তারই মাঝে ‘সালার’-এর হাত ধরে ফের দাপুটে উত্থান হয় দক্ষিণী সুপারস্টারের। এর আগে ৯ই মে মুক্তি পাওয়ার কথা ছিল ‘কল্কি ২৮৯৮ এডিADএরপর পিছিয়ে তা ২৭শে জুন করা হয়।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer