TMC: ফের বঙ্গ বিজেপিতে ভাঙন! অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে সামিল হলেন বাঁকুড়ার কোতুলপুরের বিধায়ক

TMC: উন্নয়নের দোহাই দিয়েই তৃণমূলে যোগদান বিজেপি বিধায়কের

 

হাইলাইটস:

  • লোকসভা নির্বাচনের আগেই বঙ্গ বিজেপিতে ফের ভাঙন
  • তৃণমূলের যোগ দিলেন বাঁকুড়ার কোতুলপুরের বিধায়ক
  • অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে সামিল হলেন তৃণমূলে

TMC: বছর ঘুরলেই দেশজুড়ে লোকসভা নির্বাচন। এদিকে বাংলাতে বিজেপির ভাঙন অব্যাহত। একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় বিজেপি সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়লেও মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কাছে পাত্তা পায়নি মোদী-শাহের লাগাতার প্রচার। বাংলার মানুষ তৃতীয়বারের জন্য বেছে নিয়েছে তৃণমূল সরকারকে।

একুশে হারের পরে রাজ্য বিজেপিতে একের পর এক ভাঙন লক্ষ্য করা গেছে। ৭৭টি বিধায়ক নিয়ে তাঁরা রাজ্যের প্রধান বিরোধী দল হিসাবে বিধানসভায় জায়গা করে নিয়েছিল। তবে নির্বাচনের পরেই সেই বিধায়ক সংখ্যা ক্রমশ কমতে শুরু করে। বিধানসভা নির্বাচনের পরেই মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে এক সময়ের তৃণমূলের সৈনিক মুকুল রায়ও বিজেপি ছেড়ে পুনরায় তৃণমূলেই ফিরে আসে।

আর ঠিক তারপর থেকেই শুরু হয় দলবদল। বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস, রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী, কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায় এবং বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ সহ একের পর এক বিজেপি বিধায়ক মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সামিল হওয়ার জন্য তৃণমূলে যোগ দিয়েছেন৷ এবার সেই তালিকায় নাম লেখালেন বাঁকুড়ার কোতুলপুরের বিধায়ক হরকালি প্রতিহারও৷ গতকাল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই তৃণমূলে যোগ দিয়েছেন কোতুলপুরের বিজেপি বিধায়ক।

বিজেপির শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত উত্তরবঙ্গ, সেই উত্তরবঙ্গের আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলালও মাসখানেক আগেই তৃণমূলে যোগ দেন৷ একের পর এক বিধায়ক দল ছাড়তেই তাঁদের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে পদক্ষেপ দাবি করে সরব হয় বঙ্গ বিজেপি৷ তৃণমূলে যোগ দিয়ে কোতুলপুরের বিধায়ক হরকালি প্রতিহার বলেন, “রাজ্যে মা মাটি মানুষের সরকার যে উন্নয়নের কাজ করছে, তা স্তব্ধ করে দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকার লাগাতার পরিকল্পনা করে চলেছে৷ এতদিন ধরে একশো দিনের কাজ এবং আবাস প্রকল্পের টাকা বন্ধ৷ বিজেপিতে নীতি এবং আদর্শ বলে তো কিছুই নেই৷ তাই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সামিল হলাম৷”

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.