Healthy Drinks: এই ৫টি স্বাস্থ্যকর পানীয় দিয়ে আপনার কফি প্রতিস্থাপন করুন

Healthy Drinks: এখানে কিছু স্বাস্থ্যকর পানীয় রয়েছে যা আপনার খাদ্যের পরিপূরক হতে পারে

হাইলাইটস:

  • এই নিবন্ধে পাঁচটি স্বাস্থ্যকর পানীয় রয়েছে
  • এই পানীয় দিয়ে আপনার সকালের রুটিন আপগ্রেড করুন
  • এই পানীয়গুলির নাম জানুন

Healthy Drinks: অতিরিক্ত পরিমাণে কফি খাওয়া একজনের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্রভাব বহন করতে পারে। কফিতে থাকা ক্যাফিন যৌগটি এমন একটি যা সতর্কতা বাড়ায় এবং এটি অ্যাডেনোসিন নামক নিউরোট্রান্সমিটারের সেই প্রভাবগুলির বাধা দ্বারা ঘটে যা তন্দ্রাকে উৎসাহিত করে। তা সত্ত্বেও, একটি প্রচলিত ক্যাফেইন সেবনের ফলে অস্থিরতা এবং স্নায়বিকতার মতো ব্যাধি অনুভূতি হতে পারে। এখানে পাঁচটি স্বাস্থ্যকর পানীয় রয়েছে-

বিটরুট জুস

বিটরুটের রস ভিটামিন বি ৯ এর একটি ঘনীভূত উৎস হিসাবে বিবেচিত হয় এবং এই ভিটামিন কোষের বৃদ্ধি এবং তাদের কার্যকারিতার জন্য প্রয়োজনীয়। ফোলেট এথেরোস্ক্লেরোসিস হ্রাসের জন্য দায়ী যা হৃদরোগের স্ট্রোকের প্রধান কারণ। তা ছাড়া, বিটরুট আসলে নাইট্রেটের উৎস, যা নাইট্রিক অক্সাইড উৎপাদনে ভূমিকা রাখে, যা এর অংশ হিসেবে কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের জন্যও সহায়ক।

We’re now on WhatsApp- Click to join

লেবুর রস

নিয়মিত লেবুর রস খাওয়া আশ্চর্যজনক স্বাস্থ্য উপকারিতা প্রদান করে৷ এর অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টিব্যাকটেরিয়াল প্রভাব ব্যবহার করে, লেবুর রস আপনাকে রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করে, ওজন কমাতে সাহায্য করে। মজার বিষয় হল, তিনি দেখিয়েছেন যে এটি একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে শরীরে অনেকগুলি কার্য সম্পাদন করে এবং স্বাস্থ্য বজায় রাখতে সহায়তা করে।

নারিকেলের জল

তাজা, প্রক্রিয়াবিহীন নারকেল জল একটি আনন্দদায়ক, ইলেক্ট্রোলাইট-সমৃদ্ধ পানীয় যাতে রয়েছে পটাসিয়াম, সোডিয়াম এবং ম্যাগনেসিয়াম যা শরীরের সক্রিয় প্রক্রিয়া বজায় রাখতে সাহায্য করে। নারকেল থেকে তাজা জলের কম ক্যালোরি, চর্বি এবং কোলেস্টেরল সামগ্রীর সাথে অন্যান্য পুষ্টিগত সুবিধা রয়েছে, তাই তারা চমৎকার হাইড্রেশন প্রদান করে।

We’re now on Telegram- Click to join

গ্রিন টি 

গ্রিন টি শুধুমাত্র একটি ডিটক্স পানীয় যা অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ, যা সমগ্র শরীরে তাদের উপকারী প্রভাবের জন্য পরিচিত। অ্যান্টিঅক্সিডেন্ট এবং উদ্ভিদ যৌগগুলির উচ্চ তালিকা এই পানীয়টিকে সারা বিশ্বে স্বাস্থ্যের জন্য সবচেয়ে জনপ্রিয় পছন্দ করে তোলে। আপনি আপনার দৈনন্দিন খাদ্যতালিকায় গ্রিন টি যোগ করতে পারেন, এবং এইভাবে এটি আপনার স্বাস্থ্যের বৈশিষ্ট্যগুলিকে আপগ্রেড করবে এবং আপনাকে ক্ষুধার যন্ত্রণা থেকে রক্ষা করবে।

Read More- তীব্র গরমে শরীরকে হাইড্রেটেড থাকতে চান? তাহলে নিয়মিত খান অ্যান্টি অক্সিড্যান্ট সমৃদ্ধ এই জুস

দারুচিনি এবং মধু জল

নিয়মিত দারুচিনি ও মধুর সাথে জল মিশিয়ে খেলে গ্যাসের সমস্যা দূর হয়। এই ককটেল একাই এক ধরনের, অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য সহ, যা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি, সংক্রমণ প্রতিরোধ এবং স্বাস্থ্যের সাধারণ উন্নতির দিকে পরিচালিত করে।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.