Stay Cool Without Using AC: এসি ব্যবহার না করেই কীভাবে ঠাণ্ডা থাকবেন? এই ৫টি সহজ হ্যাকসগুলি জেনে নিন

Stay Cool Without Using AC: এখানে কিছু সহজ টিপস রয়েছে যা আপনি এসি ব্যবহার না করেই নিজেকে ঠান্ডা রাখতে পারবেন

হাইলাইটস:

  • আপনার খাদ্যতালিকায় জল-সমৃদ্ধ ফল ও শাকসবজি এবং ইলেক্ট্রোলাইট এবং খনিজ লবণ সমৃদ্ধ পানীয় অন্তর্ভুক্ত করুন কারণ তারা ডিহাইড্রেশন কমায়
  • গ্রীষ্মের গরমে আপনি আইসপ্যাক ব্যবহার করে নিজেকে ঠান্ডা করতে পারেন
  • আপনার ঘরে তাপ কমাতে একটি সহজ হ্যাক হল উজ্জ্বল এবং কঠোর আলোর উপর আবছা আলোতে স্যুইচ করা

Stay Cool Without Using AC: গ্রীষ্মকালে দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা বৃদ্ধি পেয়ে তাণ্ডব চালাচ্ছে। গরম এবং আর্দ্র গ্রীষ্ম আমাদের ঘর থেকে বের হওয়াও অত্যন্ত কঠিন করে তুলছে। প্রচণ্ড গরম থেকে রেহাই পেতে মানুষ এয়ার কন্ডিশনার (এসি) ও কুলারের আরাম নিচ্ছেন। তবে দেশের বিভিন্ন স্থানে এসি আউটডোর ফেটে যাওয়ার খবরের সাথে আমরা সবাই অবশ্যই পরিচিত। এটি এয়ার কন্ডিশনার ব্যবহারের জন্য আমাদের মনে ভয় তৈরি করেছে।

Read more – এসি না চালিয়েও ঘর ঠান্ডা রাখতে চান? এই ৭টি টিপস মানলে এই কাঠফাটা গরমেও মিলবে স্বস্তি

ঠিক আছে, যদি আপনি না জানেন, অনেক বেশি এয়ার কন্ডিশনার ব্যবহার করলে ত্বক শুষ্ক হতে পারে কারণ এটি ক্ষতিকারক গ্যাস নির্গত করে। আপনি যদি নিয়মিত বিরতিতে আপনার এসি পরিষ্কার না করেন তবে এটি ধুলো এবং ময়লা ছড়াতে পারে যা শ্বাসকষ্টের কারণ হতে পারে। অতএব, আপনি আপনার এসি ব্যবহার কমাতে পারেন এবং তাপকে হারাতে অন্যান্য সাধারণ হ্যাকগুলি গ্রহণ করতে পারেন। এখানে কিছু সহজ উপায় রয়েছে যা আপনি এসি ব্যবহার না করেই নিজেকে ঠান্ডা রাখতে ব্যবহার করতে পারেন।

গরমে এসি ছাড়া ঠাণ্ডা থাকার টিপস

আরও জল পান করুন 

জ্বলন্ত তাপ মোকাবেলা করার ক্ষেত্রে হাইড্রেশন অত্যন্ত প্রয়োজনীয়। আপনার খাদ্যতালিকায় জল-সমৃদ্ধ ফল ও শাকসবজি এবং ইলেক্ট্রোলাইট এবং খনিজ লবণ সমৃদ্ধ পানীয় অন্তর্ভুক্ত করুন কারণ তারা ডিহাইড্রেশন কমায়। তাপকে হারাতে আপনার রুটিনে বাটার মিল্ক, শসার জল, লেবু এবং পুদিনা জল অন্তর্ভুক্ত করুন।

We’re now on WhatsApp – Click to join

আইস প্যাক

গ্রীষ্মের গরমে আপনি আইসপ্যাক ব্যবহার করে নিজেকে ঠান্ডা করতে পারেন। কিছু বরফের টুকরো নিন এগুলি একটি তোয়ালে বা সুতির কাপড়ে মুড়িয়ে আপনার কপালে, আপনার ঘাড়ের পিছনে বা কব্জিতে রাখুন যাতে আপনার শরীর ঠান্ডা হয়। বরফের কিউব ব্যবহার করা দ্রুত শীতল হওয়া নিশ্চিত করে এবং জ্বলন্ত তাপ থেকে দারুণ স্বস্তি প্রদান করে।

আপনার আলো ম্লান করুন 

আপনার ঘরে তাপ কমাতে একটি সহজ হ্যাক হল উজ্জ্বল এবং কঠোর আলোর উপর আবছা আলোতে স্যুইচ করা। আপনার বাড়ির রঙ এবং আলো সরাসরি তাপ শোষণের পরিমাণকে প্রভাবিত করে। আপনার রুম ঠান্ডা রাখার সেরা হ্যাকগুলির মধ্যে একটি হল আপনার বেডরুমের আবছা আলো ব্যবহার করা।

We’re now on Telegram – Click to join

শ্বাস নেওয়া যায় এমন পোশাক পরুন

শ্বাস-প্রশ্বাসের কাপড় প্রাকৃতিক ফাইবার থেকে তৈরি করা হয় যা বাতাসকে অতিক্রম করতে দেয়। এমন কাপড় পরা এড়িয়ে চলুন যা ঘাম শোষণ করে এবং বাতাসের মধ্য দিয়ে যাওয়া কঠিন করে তোলে। পরিবর্তে সুতির কাপড় বেছে নিন কারণ এগুলো গ্রীষ্মের জন্য আদর্শ কাপড়।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.