Trust Issues In Relationships: সম্পর্কে কি বিশ্বাসের অভাব দেখা দিয়েছে? কারণ জেনে এখনই দ্রুত ব্যবস্থা নিন

Trust Issues In Relationships: সম্পর্কে বিশ্বাস কমে যাচ্ছে? এর কারণ জেনে নিন

হাইলাইটস:

  • আপনার সম্পর্কে কি বিশ্বাস নিয়ে সমস্যা হচ্ছে?
  • সম্পর্কে বিশ্বাস কমে যাচ্ছে?
  • যেসব কারণে সম্পর্কে বিশ্বাস কমে যায় তা জেনে নিন

Trust Issues In Relationships: সম্পর্কে শুরুর দিকে সব কিছুই ঠিক থাকে তবে তা শেষ পর্যন্ত টিকিয়ে রাখা বেশ কঠিন। সময়ের সঙ্গে অনেক কিছুই কমতে শুরু করে এবং যে কোনও সম্পর্কে ভিত হল ভরসা ও বিশ্বাস এবং এটি যদি কমে যায় তবে সম্পর্কে দূরত্ব বাড়ে। সম্পর্কে যেসব কারণে বিশ্বাস এবং ভরসা ভেঙে যেতে পারে তা জেনে নিন-

We’re now on Telegram- Click to join

কমিউনিকেশনের অভাব

যেকোনো সম্পর্কে একে অপরের মধ্যে কমিউনিকেশন ঠিক থাকলে কোনওদিন খামতি হয় না বিশ্বাস ও ভরসার। তবে একবার এই কমিউনিকেশন বন্ধ হলেই বাড়ে অবিশ্বাস এবং ভুল বোঝাবুঝি। তাই সবটাই খোলাখুলি ভাবে একে অপরের সঙ্গে আলোচনা করা উচিত। কমিউনিকেশনের অভাবে দুজনের মনের মধ্যে কেবল সন্দেহ আসবে। এবং বিশ্বাস কমতে শুরু করবে।

দায়িত্বহীনতা

সব সম্পর্কেই যেকোনও বিষয়ে দায়িত্ব নেওয়া জরুরি। তবে যদি কেউ বারবার নিজের দায়িত্ব ভুলে যায় সেই সম্পর্কে বিশ্বাস কমতে থাকে। কথায় কথায় নিজের দোষ অন্যের ঘাড়ে চাপানো, কোনও বিষয়ে দায় স্বীকার না করাও কিন্তু সম্পর্কের ক্ষতি করতে পারে। এতে একে অপরের প্রতি বিশ্বাস ভেঙে যায় এবং সম্পর্কে বিশ্বাস তলানিতে চলে যায়।

We’re now on WhatsApp- Click to join

বিশ্বাসঘাতকতা

বিশ্বাসঘাতকতা যে কোন সম্পর্ক ভেঙে দিতে পারে। তা বন্ধুত্বের হোক বা প্রেমেরই হোক। সঙ্গীকে ম্যানিপুলেট করা এবং ভুল তথ্য দিয়ে বোকা বানালে তার প্রভাব সম্পর্কে পড়ে। এসব কারণে সম্পর্কের ভিতই নড়ে যায়। তাই সম্পর্কে বিশ্বাসঘাতকতা না করে সৎ থাকা একান্তই জরুরি। বিশ্বাস ছাড়া সম্পর্ক টিকিয়ে রাখা অসম্ভব।

Read More- ৫ সম্পর্কের সমস্যা সহস্রাব্দের মুখোমুখি হন এবং এর সমাধানগুলি দেখুন

অতীতের অভিজ্ঞতা

সম্পর্ক নিয়ে সবার অভিজ্ঞতা এক হয় না। কারও পূর্ব অভিজ্ঞতা বর্তমান সম্পর্ককে প্রভাবিত করতে পারে। যেমন সম্পর্কে আগে হয়তো সঙ্গী বারবার বিশ্বাস ভাঙতো, দুঃখ দিতো। সেই আঘাত এখনও এতটাই বেদনাদায়ক যে বর্তমান সম্পর্কে থাকা মানুষটাকেও বিশ্বাস করতে ভয় করে। তবে অতীতের কথা ভাবলে বর্তমানে সম্পর্ক হারিয়ে যেতে পারে। তাই অতীতকে ভুলে বর্তমানকে গ্রহণ করুন।

এইরকম আরও সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.