Benefits Of Running Everyday: প্রতিদিন দৌড়ানোর উপকারিতাগুলি জানুন

Benefits Of Running Everyday: প্রতিদিন দৌড়ানোর সুবিধাগুলি এখানে রয়েছে

হাইলাইটস:

  • আপনি যখন প্রতিদিন দৌড়ানোর অনুশীলন করেন তখন আপনার শরীরের কী ঘটে?
  • আপনার দৈনন্দিন রুটিনে দৌড়ানো আপনার শরীরে বদল আনতে পারে
  • এখানে কিছু পরিবর্তন রয়েছে যা আপনার শরীরে ঘটতে পারে

Benefits Of Running Everyday: প্রতিদিন দৌড়ানোর ফলে একজন ব্যক্তির সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতার জন্য চমৎকার সুবিধা থাকতে পারে। আপনি যদি দ্রুত ওজন কমানো এবং হার্ট-স্বাস্থ্যকর ব্যায়াম খুঁজছেন, তাহলে দৌড়ানো আপনার আল্টিমেটাম হতে পারে। এটি একটি চমৎকার ব্যায়াম যা হার্টের স্বাস্থ্য এবং সামগ্রিক সুস্থতা বাড়াতে পারে। এটি আপনার অ্যারোবিক ফিটনেস উন্নত করার এবং ক্যালোরি বার্ন বাড়ানোর একটি দুর্দান্ত উপায়। আপনার দৈনন্দিন রুটিনে দৌড়ানো সহ আপনার শরীরকে পরিবর্তন করতে পারে। এখানে কিছু পরিবর্তন রয়েছে যা আপনার শরীরে ঘটতে পারে যখন আপনি প্রতিদিন দৌড়ানোর অনুশীলন করেন।

We’re now on Telegram- Click to join

প্রতিদিন দৌড়ানোর সুবিধা

হৃদযন্ত্রের স্বাস্থ্য

প্রতিদিন দৌড়ানো অ্যারোবিক ফিটনেস এবং কার্ডিওভাসকুলার স্বাস্থ্যকে উন্নীত করতে পারে কারণ এটি ফুসফুস এবং হৃদয়ে অক্সিজেনের প্রবাহকে নিয়ন্ত্রণ করে। কার্ডিওর অন্যান্য রূপের মতো দৌড়ানো আপনার ফুসফুস এবং হৃদপিণ্ডকে রক্ত ​​​​প্রবাহ এবং পেশীগুলিতে স্বাভাবিকের চেয়ে বেশি অক্সিজেন সরবরাহ করতে বাধ্য করতে পারে। এটি আপনার হৃদপিণ্ড এবং ফুসফুসকে আরও দক্ষ করে তুলতে সাহায্য করে, এইভাবে কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের উন্নতি করে।

শক্তি এবং মেজাজ উন্নত

অন্যান্য সুবিধার মধ্যে, দৌড়ানো একটি মেজাজ-বুস্টিং এবং প্রতিদিনের ব্যায়াম বলে পরিচিত। দৌড়ানো স্ট্রেস উপশম করতে পারে এবং মানসিক উত্তেজনা পরিচালনা করার জন্য আপনার শরীরের বিদ্যমান ক্ষমতা বাড়াতে পারে। দৌড়ানোর সময়, আপনার শরীর মস্তিষ্কে এন্ডোরফিন দ্বারা শক্তির মুক্তি বাড়ায়।

দৌড়ানো একটি উচ্চ-প্রভাবিত ব্যায়াম যা আপনার হাড়কে মানিয়ে নিতে এবং শক্তিশালী হতে উদ্বুদ্ধ করে। এটি অনুকূল হাড়ের বিপাকীয় কার্যকলাপ তৈরি করে যা আপনার হাড়কে মজবুত করতে সাহায্য করে এবং হাড়গুলি শক্তিশালী হয়ে স্ট্রেসের প্রতিক্রিয়া জানায়।

We’re now on WhatsApp- Click to join

ওজন কমানো

দৌড়ানো একটি চমৎকার ব্যায়াম যা প্রচুর ক্যালোরি পোড়াতে সাহায্য করে, ক্ষুধা দমন করতে এবং পেটের চর্বি লক্ষ্য করতে সাহায্য করতে পারে। WebMD-এর মতে, সঠিক শর্ত পূরণ করা হলে দৌড়ানো ৩০ মিনিটে ৬৭১ ক্যালোরি পর্যন্ত বার্ন করতে পারে। তাই আপনার দৈনন্দিন ফিটনেস রুটিনে দৌড়ানো সহ ওজন নিয়ন্ত্রণে সাহায্য করতে পারে।

Read More- কেন দৌড়ানো আপনার সমস্ত স্বাস্থ্য সমস্যার সেরা প্রতিকার হতে পারে? তা দেখুন

দীর্ঘস্থায়ী অসুস্থতার ঝুঁকি হ্রাস করুন

নিয়মিত ব্যায়াম করা যেমন দৌড়ানো, জগিং বা হাঁটা রক্তে শর্করা এবং রক্তচাপের মাত্রা কমাতে সাহায্য করে। দৌড়ানো ওজন নিয়ন্ত্রণে, শক্তি বাড়াতে এবং টাইপ ২ ডায়াবেটিসে আক্রান্ত ব্যক্তিদের হৃদরোগের ঝুঁকি কমাতে সাহায্য করে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.