Hum Tum: আপনি কি জানেন ‘হাম তুম’ এখনও ভারতীয় জেনারেশন জেড ডেটার্সের সাথে সম্পর্কিত? কারণটি জানতে প্রতিবেদনটি পড়ুন

Hum Tum: ‘হাম তুম’ প্রেম এবং সম্পর্কে নিরন্তর পাঠ প্রদান করে যা জেনারেশন জেড-এর আধুনিক ডেটিং মানগুলির সাথে অনুরণিত হয়

হাইলাইটস:

  • ২০০৪ সালের বলিউড ফিল্ম “হাম তুম” আধুনিক প্রেক্ষাপটে রোম্যান্সের অন্বেষণের জন্য পরিচিত
  • হাম তুম নায়ক রিয়া এবং করণ একটি নির্ধারিত আত্মার সঙ্গী বা এক সত্যিকারের প্রেমের ধারণাকে চ্যালেঞ্জ করে
  • রিয়া এবং করণের সম্পর্ক একটি ধীরগতিতে জ্বলে ওঠে, যা জীবনের অনেক বছর এবং পর্যায় ধরে বিকশিত হয়

Hum Tum: বাম্বলের সাম্প্রতিক সমীক্ষা অনুসারে, ৭১.৫% একক ভারতীয় (৭১% GenZ, ৭২% Millennials) সিনেমার পোস্টমর্টেম উপভোগ করেন, একসঙ্গে সিনেমা পর্যালোচনা করেন। হাম তুম, একটি ক্ল্যাসিক বলিউড রমকম ২০ বছর উদযাপন করছে, রুচি রুহ, সম্পর্ক বিশেষজ্ঞ, বাম্বল ইন্ডিয়া সিনেমাটি এখনও কতটা সম্পর্কযুক্ত তা গভীরভাবে ডুবিয়েছে।

We’re now on Telegram – Click to join

২০০৪ সালের বলিউড ফিল্ম “হাম তুম” আধুনিক প্রেক্ষাপটে রোম্যান্সের অন্বেষণের জন্য পরিচিত। মজার বিষয় হল, ফিল্মটি আজকের ডেটিং এবং সম্পর্কের ক্ষেত্রে ভারতীয় জেনারেশন জেডের পদ্ধতির সাথে ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ। নীচে পাঁচটি উপায়ে জেড ডেটাররা ফিল্মের নিরবধি বর্ণনার সাথে সম্পর্কিত হতে পারে:

১. একটি ট্রু লাভের আইডিয়া প্রত্যাখ্যান করে, “হাম তুম” নায়ক রিয়া এবং করণ একটি নির্ধারিত আত্মার সঙ্গী বা এক সত্যিকারের প্রেমের ধারণাকে চ্যালেঞ্জ করে। পরিবর্তে, তারা বোঝে যে অর্থপূর্ণ সম্পর্ক পারস্পরিক শ্রদ্ধা, সামঞ্জস্য এবং ভাগ করা অভিজ্ঞতা থেকে উদ্ভূত হতে পারে। প্রকৃতপক্ষে, ৭১% ভারতীয় (৬৯% জেনজ, ৭৪% সহস্রাব্দ) শুধুমাত্র শেয়ার করা আগ্রহ এবং/অথবা শখের সাথে আজকের কারো সাথে ডেট করা বেছে নেয়। এই মানসিকতাটি সঠিক ফিট খুঁজে পাওয়ার আগে অ্যাপটি ব্যবহারকারীদের একাধিক ব্যক্তির সাথে প্রকৃত সংযোগ তৈরি করতে কীভাবে উৎসাহিত করে তার সাথে সারিবদ্ধ করে।

২. বিশ্বাস করেন সত্যিকারের ভালোবাসা সময়ের সাথে বেড়ে যায় ছবিতে, রিয়া এবং করণের সম্পর্ক একটি ধীরগতিতে জ্বলে ওঠে, যা জীবনের অনেক বছর এবং পর্যায় ধরে বিকশিত হয়। এটি জেনারেশন জেড ডেটিং নীতির প্রতিফলন করে, যা সময়ের সাথে সাথে সম্পর্কের বৃদ্ধি এবং গভীরতাকে মূল্য দেয়। অ্যাপের সাম্প্রতিক ডেটিং প্রবণতা প্রতিদিনের তারিখগুলিও শেয়ার করে যে ৩৩% ভারতীয় বিস্তৃত তারিখগুলির চেয়ে জাগতিক তারিখগুলিকে পছন্দ করে কারণ এটি তাদের দুর্দান্ত অঙ্গভঙ্গির উপর গভীর, প্রকৃত সংযোগ তৈরি করতে সহায়তা করে।

Read more – স্বাস্থ্যকর অভ্যাস গ্রহণ করতে, দীর্ঘ এবং পরিপূর্ণ জীবনের পথ প্রশস্ত করার জন্য জেন জেড-এর জন্য বিশেষজ্ঞ-সমর্থিত টিপস খুঁজুন

৩. ‘পরিপূর্ণতা’ খোঁজার পরিবর্তে চরিত্রের কুইর্কের গ্রহণযোগ্যতা করণ এবং রিয়ার সম্পর্ক বিকাশ লাভ করে যখন তারা একে অপরের অনন্য ব্যক্তিত্ব এবং অপূর্ণতাকে আলিঙ্গন করতে শেখে। এটি ডেটিং-এ প্রামাণিকতার উপর Gen Z-এর জোরের সাথে সারিবদ্ধ করে, যা অ্যাপটি ব্যবহারকারীদের প্রোফাইল এবং প্রম্পটের মাধ্যমে তাদের সত্যিকারের নিজেকে প্রদর্শন করতে উত্সাহিত করে, একটি অবাস্তব আদর্শের জন্য চেষ্টা করার পরিবর্তে সমর্থন করে। ৩৮% Genz জরিপ করাও প্রকাশ করেছে যে তারা নিখুঁততার উপর সত্যতা স্বীকার করে।

৪. উভয় চরিত্রই স্ব-বিকাশের নিজস্ব পথ অনুসরণ করে “হাম তুম” এর একটি মূল দিক হল রিয়া এবং করণ উভয়েই কীভাবে শেষ পর্যন্ত একসাথে আসার আগে তাদের নিজস্ব ব্যক্তিগত বৃদ্ধি এবং আত্ম-আবিষ্কার অনুসরণ করে। ৭১% একক জেনারেশন জেড এই অনুভূতিটি শেয়ার করেন, একটি সুস্থ সম্পর্ক খোঁজার জন্য গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে স্ব-বিকাশ এবং ব্যক্তিগত পরিপূর্ণতাকে মূল্যায়ন করেন।

৫. রিয়া চরিত্রটি স্বাধীনতা এবং স্বায়ত্তশাসনকে মূর্ত করে রিয়া চরিত্রটি স্বাধীনতা এবং স্বায়ত্তশাসনের প্রতিনিধিত্ব করে, সামাজিক প্রত্যাশা থেকে দূরে সরে যায়। তিনি ঐতিহ্যগত লিঙ্গ নিয়মকে চ্যালেঞ্জ করেন এবং নিজের শর্তে জীবনযাপন করতে বেছে নেন। সমীক্ষা করা বেশিরভাগ মহিলা (৮৬%) বিশেষ করে (GenZ-এর ৮৫% এবং সহস্রাব্দের ৮৭% মহিলা) তারা এখানে এবং এখন যারা আছেন তাদের সাথে আরও খুশি হওয়ার জন্য সক্রিয় পদক্ষেপ নেওয়া বেছে নিচ্ছেন, মজাকে আবার ডেটিংয়ে ফেলেছেন অ্যাপটি একটি প্রবণতাকে ‘বেটারমেন্ট বার্নআউট’ বলছে।

We’re now on WhatsApp – Click to join

“হাম তুম” প্রেম এবং সম্পর্ক সম্পর্কে নিরন্তর পাঠ প্রদান করে যা জেনারেশন জেডের আধুনিক ডেটিং মানগুলির সাথে অনুরণিত। ফিল্ম এবং ডেটিং অ্যাপের মতো প্ল্যাটফর্মের মাধ্যমে, তরুণ ডেটাররা রোম্যান্সের প্রতি তাদের নিজস্ব পদ্ধতির প্রতিফলন খুঁজে পেতে পারে – যা ব্যক্তিগত বৃদ্ধি, সত্যতা এবং পারস্পরিক সম্মানকে মূল্য দেয়।

বলিউডে চলোচ্চিত্র জগতে আরও অনেক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.