Homemade Vitamin C Serum: মুখের কালো দাগ কমিয়ে উজ্জ্বল ও মসৃন ত্বক পেতে হলে এখনই ঘরে বানিয়ে ফেলুন ভিটামিন সি ফেস সিরাম এই পদ্ধতির মাধ্যমে

Homemade Vitamin C Serum: এই উপাদানগুলি সাহায্যে এখনি ঘরে বানিয়ে ফেলুন ভিটামিন সি ফেস সিরাম, এটা শুধু মহিলাদের জন্য নয় পুরুষদের জন্যও অত্যন্ত উপকারী

হাইলাইটস:

  • ভিটামিন সি সিরাম সূর্যের ক্ষতির হাত থেকে ত্বককে রক্ষা করতে পারে
  • এটি পুরুষের ত্বকের জন্যও খুব উপকারী
  • ভিটামিন সি কলেজন তৈরি করতেও সাহায্য করে

Homemade Vitamin C Serum: এই দিনগুলিতে ত্বকের যত্নের জন্য ভিটামিন সি সিরামের ব্যবহার অত্যন্ত প্রচলিত হচ্ছে। এর সুবিধা অনেকগুলি। এটি ত্বকের বয়সের চিহ্নগুলি ধীরে ধীরে মিটিয়ে দিতে পারে। সূর্যের ক্ষতি প্রতিরোধ করতে পারে। ঝুরি, কালো দাগ এবং অসমঞ্জস্য টোনও দূর করতে পারে। এটি ফ্রি রেডিক্যালের সাথে লড়াই করে। যদিও বাজারে অনেক ভিটামিন সি সিরামের ব্রান্ড রয়েছে, তবে যদি এটি আপনার কেনার ক্ষমতা ভারী পড়ে তবে আমরা আপনাকে ঘরে ভিটামিন সি ফেস সিরাম তৈরির পদ্ধতি বলছি। এটি পুরুষের ত্বকের জন্যও খুব উপকারী।পুরুষদের কঠিন ত্বকের জন্য ভিটামিন সি সিরাম অত্যন্ত কার্যকর।

সিরাম তৈরি করতে এই উপাদানগুলি ব্যবহার করুন:

  • একটি পাত্রে অল্প এলোভেরা জেল ঢালুন
  • এতে ২টি লেবুর রস মিশিয়ে দিন।
  • হালকা হলুদ এবং গোলাপজল মিশিয়ে দিন।
  • অল্প মধু যোগ করুন।
  • সব উপাদান ভালোভাবে মিশিয়ে একটি ডিপেতে রেখে দিন।

ভিটামিন সি সিরাম কীভাবে ব্যবহার করবেন?

ভিটামিন সি সিরাম ব্যবহার করা উচিত রাতে। আপনাকে ভিটামিন সি সিরামের কিছু ফোঁটা নিতে হবে এবং এগুলি আপনার মুখের সম্পূর্ণ অংশে প্রয়োগ করতে হবে । এটি সেখানে লাগান যেখানে পিগমেন্টেশনের সমস্যা হয়। এরপর হাতের মাধ্যমে হালকা ম্যাসেজ করুন এবং এটি ঠিকমতো শুকনো করে রাখুন। সকালে উঠে জল দিয়ে মুখ পরিষ্কার করুন। আপনি এটি সকালেও লাগাতে পারেন, বিশেষত আপনি পুরো রাত্রের পরিশ্রমের পরে 15 মিনিটের জন্য বা ফেস ওয়াশের পরে। তাই, যদি আপনি এখনো এটি প্রয়াস করেননি তবে এবার আপনাকে প্রয়োগ করার জন্য অনুরোধ করা হচ্ছে। এটি ঘরে তৈরি করুন এবং ভালোভাবে ব্যবহার করুন।

We’re now on WhatsApp – Click to join

ভিটামিন সি সিরাম লাগানের উপকারিতা

এন্টি এজিং

ভিটামিন সি কলেজন তৈরি করতে সাহায্য করে। যখন আপনার শরীরের কলেজন উৎপাদন ধীরে ধীরে হয়, তখন আপনার ত্বকের উজ্জ্বলতা হারিয়ে যায়। ঝুরি এবং মুখের কালো দাগ দেখা দেয়। এই অবস্থায় ভিটামিন সি সিরাম একটি প্রাকৃতিক কলেজন বুস্টার, যা আপনার ত্বকের মেটাবসত্তা এবং গুণগত মানে উন্নতি করে।

পিগমেন্টেশন

এটা পিগমেন্টেশন কমাতে কার্যকর ভাবে কাজ করে। ভিটামিন সি আমাদের শরীরের মেলানিন কমায়, যার ফলে আমাদের শরীরের যেসব কালো দাগ থাকে বা অসমঞ্জস্য ত্বক থাকে, সেগুলি হালকা হয়ে যায়।

ডার্ক সার্কেল

এটা ডার্ক সার্কেলকে কমাতে সাহায্য করে। গবেষণা বলছে যে ভিটামিন সি এর কলেজন বুস্টিং ক্ষমতা আপনার চোখের নীচের ত্বককে মোটা করতে সাহায্য করতে পারে যার ফল খারাপ হতে পারে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.