Relationship Advice: আপনি কি আপনার সম্পর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘ওপেন বুক’? প্রাইভেট রাখতে শিখুন

Relationship Advice: আপনার সম্পর্ক প্রাইভেট রাখার এই ৪টি কারণ জেনে নিন

হাইলাইটস:

  • আপনার সম্পর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় খোলামেলা?
  • সকলের কাছে ‘ওপেন বুক’ হওয়ার কী কোনো প্রয়োজনীয়তা আছে?
  • আপনার সম্পর্কে গোপনীয়তা বজায় রাখার কারণগুলি জানুন

Relationship Advice: সম্পর্কের শুরুটা হয় মিষ্টি এবং মধুর। প্রথম প্রথম প্রেমে কোনো খামতি হয় না। তবে মাঝেমধ্যেই নানা সমস্যা দেখা দেয়। সোশ্যাল মিডিয়ায় নিজেদের সম্পর্ক নিয়ে অনেকেই খোলামেলা। আবার কেউ সম্পর্কে গোপনীয়তা পছন্দ করেন। আগে নিজেরা সম্পর্কের বিষয়ে এবং একে অপরের বিষয়ে নিশ্চিত হন। তারপরে সবাইকে জানাবেন। আর তাই এই নিবন্ধে সম্পর্ক প্রাইভেট রাখার কারণ রইল।

We’re now on WhatsApp- Click to join

১. প্রাইভেসি অক্ষত

ব্যক্তিগত সম্পর্কের বিষয়ে সকলের কাছে ওপেন বুক হওয়ার কোনো প্রয়োজনীয়তা নেই। আপনি আপনার সম্পর্কের বিষয়ে কাদের কতটুকু জানাতে চান তা নিজেকেই ঠিক করতে হবে। এক্ষেত্রে সম্পর্কের প্রাইভেসিও অক্ষত থাকে। এবং এই সিদ্ধান্ত দু’জনকে মিলে নিতে হবে। একে অপরের অনুমতি না নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজেদের গোপন মুহূর্তের ছবি আপলোড করবেন না। এমন হতেই পারে আপনার সঙ্গী সেই মুহূর্তের ছবি কেবল নিজেদের মধ্যেই সীমাবদ্ধ রাখতে চান। সেক্ষেত্রে আপনার এমন কাজে আপনার সঙ্গী রুষ্ট হতে পারে। সম্পর্কের বিষয়ে আপনার সঙ্গী কাউকে জানাতে কতটা স্বচ্ছন্দ্য বোধ করছেন, সেদিকেও খেয়াল রাখতে হবে।

২. ভুল বোঝাবুঝি

আপনার হয়তো মনে হতে পারে যে, আপনাদের সম্পর্কের কথা শুনে সবাই হয়তো খুশি হবেন। তবে মনে রাখবেন, এই খবর অনেকের সহ্য হতে নাও পারে। হয়তো তাঁরা মনে মনে আপনাদের সম্পর্কে ব্রেকআপও চাইতে পারে। এমনকী কেউ কেউ হয়তো আপনার খারাপ চাওয়ার জন্য আপনাদের মধ্যে ভুল বোঝাবুঝিও সৃষ্টি করতে পারে। তাই সবাইকে নিজেদের সম্পর্কের কথা না বলাই ভালো।

We’re now on Telegram- Click to join

৩. মনে রাখবেন

মনে রাখবেন, সম্পর্ক যত ব্যক্তিগত রাখা যায় ততই ভালো। তাতে গোপনীয়তা যেমন থাকে তেমন প্রেমও অটুট থাকে। লাইক, কমেন্টের জন্য নিজেদের প্রেমের গল্প সোশ্যাল মিডিয়াতে রোম্যান্টিক কনটেন্ট না বানানোই ভালো। তাতে সম্পর্কের থেকে মন উঠে যায়।

Read More- সম্পর্কে কি বিশ্বাসের অভাব দেখা দিয়েছে? কারণ জেনে এখনই দ্রুত ব্যবস্থা নিন

৪. তৃতীয় ব্যক্তি

যেকোনও সম্প​র্ক মজবুত করতে একে অপরের পাশে থাকাই যথেষ্ট। এর জন্য তৃতীয় ব্যক্তির সাহায্যের প্রয়োজন হয় না। নিজেদের মধ্যে বোঝাপড়া থাকলে সেই সম্পর্ক বছর পার হয়ে যায়। তবে তৃতীয় ব্যক্তির জন্য এই বোঝাপড়া নষ্ট হতে পারে। মানুষজন আপনাদের সম্পর্কের বিষয়ে যত কম জানবেন তত সুখ ও শান্তি বজায় থাকবে।

এইরকম আরও সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.