Boyfriend Sickness: ‘বয়ফ্রেন্ড সিকনেস’ কী? এর থেকে কিভাবে মুক্তি পাবেন জানুন

Boyfriend Sickness: এখানে ৫টি লক্ষণ রয়েছে যা দেখলে বুঝবেন যে আপনি বয়ফ্রেন্ড সিকনেসে ভুগছেন

হাইলাইটস:

  • ‘বয়ফ্রেন্ড সিকনেস’ কী? তা বিস্তারিত জানুন
  • এই ৫টি লক্ষণ কী কী জেনে নিন
  • যদি এই লক্ষণগুলি চিনতে পারেন তবে বয়ফ্রেন্ড সিকনেস মোকাবেলায় সক্রিয় পদক্ষেপ নিন

Boyfriend Sickness: আপনার সঙ্গীর সাথে গভীরভাবে সংযুক্ত হওয়া রোমান্টিক সম্পর্কের একটি স্বাভাবিক অংশ, এবং ‘বয়ফ্রেন্ড সিকনেস’ ব্যক্তি পরিচয় এবং ভারসাম্য বজায় রাখার গুরুত্ব তুলে ধরে। প্রথম দিকে লক্ষণগুলি সনাক্ত করা আপনার ব্যক্তিগত বৃদ্ধি এবং সুস্থতার উপর সম্ভাব্য নেতিবাচক প্রভাবগুলি প্রতিরোধ করতে সহায়তা করতে পারে।

We’re now on Telegram- Click to join

‘বয়ফ্রেন্ড সিকনেস’ কী?

সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব টিনক্স দ্বারা তৈরি করা হয়েছে, “বয়ফ্রেন্ড সিকনেস” এমন একটি পরিস্থিতি বর্ণনা করে যেখানে কেউ তার নতুন সঙ্গীর জন্য অতিরিক্ত বিনিয়োগ করে, প্রায়শই তাদের নিজস্ব ব্যক্তিত্ব এবং সুস্থতার জন্য। সম্পর্কের প্রাথমিক পর্যায়ে সম্পূর্ণ স্বাভাবিক হলেও, দীর্ঘস্থায়ী বয়ফ্রেন্ড সিকনেস সমস্যাযুক্ত হতে পারে। এখানে ৫টি লক্ষণ রয়েছে:

এই লক্ষণগুলি দেখে বুঝবেন যে আপনি বয়ফ্রেন্ড সিকনেসে ভুগছেন:

স্বতন্ত্র পরিচয় হারানো: সবচেয়ে লক্ষণীয় লক্ষণগুলির মধ্যে একটি হল আপনার নিজের পরিচয় ধীরে ধীরে হারিয়ে যাওয়া কারণ আপনি আপনার সঙ্গীর আগ্রহ, পছন্দ এবং কার্যকলাপের মাধ্যমে নিজেকে ক্রমবর্ধমানভাবে সংজ্ঞায়িত করছেন। আপনি আপনার নিজের বিবেচনা না করে তাদের শখ বা মতামত গ্রহণ করতে পারেন।

We’re now on WhatsApp- Click to join

অন্যান্য সম্পর্কের অবহেলা: যেহেতু আপনার মনোযোগ আপনার রোমান্টিক সম্পর্কের উপর সংকুচিত হয়, আপনি অনিচ্ছাকৃতভাবে আপনার বন্ধুত্ব, পারিবারিক বন্ধন বা অন্যান্য সামাজিক সংযোগগুলিকে অবহেলা করতে পারেন। এটি সংবেদনশীল পরিপূর্ণতার জন্য শুধুমাত্র আপনার সঙ্গীর উপর বিচ্ছিন্নতা এবং নির্ভরতার অনুভূতির দিকে নিয়ে যেতে পারে।

সঙ্গীর কর্মের উপর নির্ভর করে মানসিক অস্থিরতা: আপনার সংবেদনশীল অবস্থা আপনার সঙ্গীর প্রতিক্রিয়া এবং আচরণের উপর অনেক বেশি নির্ভরশীল হয়ে ওঠে। তাদের থেকে ইতিবাচক প্রতিক্রিয়াগুলি আপনার মেজাজকে উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারে, যখন অস্বীকৃতি বা সমালোচনার কোনও ইঙ্গিত আপনাকে দুঃখ বা উদ্বেগের মধ্যে নিমজ্জিত করতে পারে।

ঈর্ষা গ্রহণ করে: আপনি যখন তীব্র হিংসা অনুভব করেন, বাস্তব বা কাল্পনিক। আপনি ক্রমাগত তার সোশ্যাল মিডিয়া চেক করেন, তার মহিলা বন্ধুদের দ্বারা হুমকি বোধ করেন এবং তার প্রতিটি পদক্ষেপে সন্দেহ হয়।

তার মতামতের নিয়ম: আপনি গভীরভাবে দ্বিমত পোষণ করলেও আপনি সহজেই তার সাথে একমত হন। আপনার ফোকাস তার পছন্দগুলিতে স্থানান্তরিত হয় এবং আপনি আপনার নিজের থেকে তার মতামতকে অগ্রাধিকার দেন।

কীভাবে মুক্তি পাবেন-

আপনি যদি নিজের মধ্যে বা আপনার কাছের কারো মধ্যে এই লক্ষণগুলি চিনতে পারেন তবে বয়ফ্রেন্ড সিকনেস মোকাবেলায় সক্রিয় পদক্ষেপ নেওয়া অপরিহার্য:

আত্ম-প্রতিফলন: সম্পর্ক ছাড়াও আপনার নিজের চাহিদা, আকাঙ্ক্ষা এবং লক্ষ্যগুলি প্রতিফলিত করার জন্য সময় নিন।

ভারসাম্য বজায় রাখুন: আপনার সম্পর্ক এবং আপনার জীবনের অন্যান্য দিক, যেমন শখ, বন্ধুত্ব এবং কর্মজীবনের মধ্যে একটি সুস্থ ভারসাম্যের জন্য চেষ্টা করুন।

Read More- আপনি কি আপনার সম্পর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘ওপেন বুক’? প্রাইভেট রাখতে শিখুন

খোলামেলা যোগাযোগ: আপনার অনুভূতি এবং উদ্বেগ সম্পর্কে আপনার সঙ্গীর সাথে খোলামেলা যোগাযোগ করুন। স্বাস্থ্যকর সম্পর্কগুলি পারস্পরিক বোঝাপড়া এবং ব্যক্তিগত সীমানার প্রতি শ্রদ্ধার উপর উন্নতি লাভ করে।

সমর্থন সন্ধান করুন: দৃষ্টিকোণ অর্জন করতে এবং স্বাস্থ্যকর সম্পর্কের অভ্যাস গড়ে তুলতে বন্ধুদের, পরিবার বা এমনকি একজন থেরাপিস্টের কাছ থেকে সহায়তা চাওয়ার কথা বিবেচনা করুন।

এইরকম আরও সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.