Marriage Tips: আপনি কী এখনই বিয়ে করার কথা ভাবছেন? তবে সিদ্ধান্ত নেওয়ার আগে নিজেকে এই ৫টি প্রশ্ন করুন

Marriage Tips: এই প্রশ্নগুলি নিজেকে করুন তাহলেই বুঝতে পারবেন আপনার বিয়ের জন্য আপনি আদৌ প্রস্তুত কিনা

হাইলাইটস:

  • আপনি কী এখনই বিয়ে করবেন বলে চিন্তাভাবনা করছেন?
  • তবে বিয়ের আগে সব কিছু দিক বিবেচনা করা বিশেষ জরুরি
  • তাই বিয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে নিজেকে এই ৫টি প্রশ্ন করে নিন

Marriage Tips: একটা বয়সের পর জীবনে চাকরি পাকাপাকি হলেই বাড়ি থেকেও বিয়ের জন্য চাপ দিতে শুরু করে। সেই সময় পরিবারের সদস্যরা শুধু চার হাত এক করে দেওয়ার অপেক্ষায় থাকে। তবে বিয়ের আগে সব কিছু দিক বিবেচনা করা বিশেষ জরুরি। এতে বিয়ের পর জীবন হয় সুখের আর তাই বিয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে নিজেকে এই প্রশ্নগুলি করুন। তবে আসুন এই ৫টি প্রশ্ন জেনে নিই-

We’re now on WhatsApp- Click to join

আর্থিকভাবে প্রস্তুত কিনা জানুন

বিয়ে মানেই বড়সড় আয়োজন। এর জোগাড় করতেই খরচও হয় অনেক। এদিকে, বিয়ে করা মানেই আর এক জনের দায়িত্ব নেওয়া। পরিবারও বাড়ে তাই সেখানেও কিছু অতিরিক্ত দায়িত্বও কাঁধে চাপে। এসব কিছু সামলানোর মতো আর্থিকভাবে প্রস্তুত কিনা তা আগে জানতে হবে।

একে অপরকে জানুন

সম্বন্ধ করে বিয়ে? তাহলে তাড়াহুড়ো করবেন না। একে অপরকে জানার জন্য বা বোঝার জন্য সময় নিন। একসঙ্গে দু’জনে সময় কাটান। দু’জন দু’জনকে আরও ভালো করে চিনুন। আপনার ভালো ও মন্দের কথা তাঁকে জানান। তাঁর পছন্দ ও অপছন্দ জানার চেষ্টা করুন। তাতেই নিজেদের বন্ধন কিছুটা গাঢ়ও হবে। তবে একে অপরকে না জেনে বিয়ের সিদ্ধান্ত নেওয়া উচিত নয়।

পরিবার পরিকল্পনা

পরিবার পরিকল্পনা নিয়ে আপনার এবং আপনার পার্টনারের চিন্তাভাবনা মেলে? আপনারা কবে সন্তান চান বা তা বিয়ের কত বছরের মধ্যে চান, এসব নিয়ে পার্টনারের সঙ্গে আগে থেকে পরামর্শ করে নিতে হবে।

We’re now on Telegram- Click to join

ক্যারিয়ার জীবন 

আপনার কাজের ধরন আপনার ব্যক্তিগত জীবন এবং সম্পর্ককে প্রভাবিত করতে পারে। কিছু চাকরির ক্ষেত্রে ট্রান্সফারের প্রশ্ন থাকে। আবার কিছু চাকরির ক্ষেত্রে অনেক রাত পর্যন্তও কাজ করতে হয়। সেক্ষেত্রে আপনার এই কাজের সময় নিয়ে তাঁর কোনও সমস্যা রয়েছে কিনা তাও জেনে নিন। এবং আপনি নিজের কাজের প্রতি নিষ্ঠাবান। কাজের সঙ্গে কোনওভাবেই কম্প্রোমাইস করতে চান না। এই নিয়ে পার্টনারের মতামত একই থাকে তাহলে বিয়ের জন্য সবুজ সংকেত।

Read More- আপনি কি আপনার সম্পর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘ওপেন বুক’? প্রাইভেট রাখতে শিখুন

লক্ষ্য এবং উদ্দেশ্যও এক হওয়া উচিত

আপনি হয়তো ঘুরতে ভালোবাসেন। কিন্তু আপনার সঙ্গী হয়তো তা পছন্দ করেন না। সেক্ষেত্রে আপনার এই ঘুরতে যাওয়া নিয়ে তাঁর সমস্যা থাকলে আপনার স্বাধীনতাতেই হস্তক্ষেপ হবে। তাই বিয়ের জন্য উভয়েরই জীবন নিয়ে লক্ষ্য এবং উদ্দেশ্যও এক হওয়া উচিত।

এই ৫টি প্রশ্ন নিজেকে করুন তাহলেই বুঝতে পারবেন বিয়ের জন্য আপনি আদৌ প্রস্তুত কিনা।

এইরকম আরও সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.