Alia Bhatt at Met Gala: ১ লাখ মুক্তো বসানো পোশাকে রূপকথার রাজকন্যার ছদ্মবেশে প্রথমবার মেট গালার রেড কার্পেটে আলিয়া ভাট

Alia Bhatt at Met Gala: এই সুন্দর পোশাকটি ডিসাইন করেছেন নেপালি-আমেরিকান ডিসাইনার প্রবাল গুরুং

হাইলাইটস:

•গত সোমবার নিউইয়র্কে আয়োজিত হয় মেট গালা ২০২৩

•এবারে প্রথমবারের জন্য মেট গালার রেড কার্পেটে পা রেখেছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট

•১ লাখ মুক্তো বসানো পোশাকে রেড কার্পেটে হাঁটেন তিনি

Alia Bhatt at Met Gala: গত সোমবার নিউইয়র্কে আয়োজিত হয় মেট গালা ২০২৩। নিউইয়র্কের মিউজিয়াম অফ আর্ট কস্টিউম ইনস্টিটিউটে প্রতি বছর ঐতিহ্যবাহী এই ফ্যাশন ইভেন্ট হয়। বিশ্বের নামী ফ্যাশন ব্র্যান্ড, ডিজাইনার ও মডেলদের দেখা যায় এখানে। ফ্যাশন দুনিয়ার অন্যতম বড় এই ইভেন্টে কেতাদুরস্থ পোশাকে তাক লাগিয়ে দেন সকল সেলিব্রিটিরাই। এবারের থিম ছিল কিংবদন্তি জার্মান ফ্যাশন ডিজাইনার কার্ল ল্যাগারফেল্ডের ফ্যাশন। আর তাতে নেপালি বংশোদ্ভূত প্রবাসী ডিজাইনার প্রবাল গুরুংয়ের ডিসাইন করা পোশাকে ডেবিউ করেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট (Alia Bhatt at Met Gala)।

এই রাতে বলিউড তারকারা অন্য কারও চেয়ে কম ছিলেন না। তবে আলিয়ার জন্য এই রাত ছিল বিশেষ। কারণ এবছরেই মেট গালায় অভিষেক হয়েছে এই বলিউড অভিনেত্রীর। প্রথমবছরেই সাদা স্লিভলেস গাউনে মেট গালার রেড কার্পেটে স্নিগ্ধতা ছড়িয়েছেন ভাটকন্যা। মুক্তোয় মোড়া সাদা গাউনে মেট গালার মঞ্চে পা রেখেছিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। এই রাতে সবার নজর কেড়েছেন তিনি। অবশ্য মেট গালার রেড কার্পেটে আগেও দেখা গিয়েছে একাধিক ভারতীয় তারকাকে। এবার সেই তালিকায় নাম লেখালেন আলিয়াও। তবে আলিয়ার পাশাপাশি জোনাস দম্পতিও ছিলেন সমান উজ্জ্বল। প্রিয়াঙ্কা চোপড়ার লুকটিও ছিল যথেষ্ট প্রশংসনীয়।

দীর্ঘদিনের প্রস্তুতির পর আলিয়া সোমবার রাতে যে ঝলক দেখালেন, অভিনেত্রীকে দেখে মুগ্ধ ভারতীয় দর্শকরা। ইতিমধ্যে তিনি তাঁর মেট গালা ডেবিউ-এর ছবিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। এই সুন্দর এবং চোখ ধাঁধানো পোশাকটি ডিজাইন করেছেন নেপালি-আমেরিকান ডিসাইনার প্রবাল গুরুং। স্লিভলেস গাউনটি আরও ঝলমলিয়ে উঠেছে মুক্তোর ওপর আলোর রোশনাইয়ে। আলিয়ার এই সাদা স্লিভলেস গাউনের উপর মুক্তোর কাজ করা হয়েছিল। সম্পূর্ণ পোশাকটিতে মোট ১ লাখ মুক্তো এমব্রয়ডারি করা হয়েছিল। ভারতেই তৈরি করা হয়েছিল আলিয়ার এই পোশাকটি। অভিনেত্রীর মেট গালা অ্যাপিয়ারেন্সের জন্যে বিশেষভাবে তৈরি করা হয়েছিল এই গাউনটি। অর্থাৎ ড্রেসটি ছিল কাস্টম মেড। লো কাট ইউ নেকলাইন এবং ব্রড স্লিভলেস ডিটেলিং যোগ করা হয়েছিলে এই গাউনে।

ডিসাইনার প্রবাল গুরুং-এর তৈরি আলিয়া ভাটের মেট গালা পোশাকে একটি ড্রামাটিক বল গাউন প্যাটার্ন যোগ করা হয়েছিল। কোমরের নিচের অংশেও ছিল এই ড্রামাটিক ছোঁয়া। তবে উপরের অংশ ফিটেড রাখা হয়েছিল। এই ডিটেলিং অভিনেত্রীর টোনড ফিগারকে কমপ্লিমেন্ট দিয়েছিল। ফলে স্বপ্নসুন্দরীর মতো দেখাচ্ছিল আলিয়া ভট্টকে। গাউনে যেমন ভলিউম যোগ করা হয়েছিল, এর সঙ্গেই নিচে একটি লং টেল যোগ করা হয়েছিল। গাউনটির বিশেষ নজর আকর্ষণ করেছিল ১ লাখ মুক্তো। হ্যাঁ ঠিকই শুনেছেন, ১ লাখ মুক্তো দিয়ে গাউনটি ডিসাইন করা হয়েছিল। তার সাথে স্টেটমেন্ট জুয়েলারি, কাস্টম মেড গ্লভস, ফ্ললেস হেয়ার ডু আর মেকআপে তাঁর মেট গালার রেড কার্পেট লুকটি সম্পূর্ণ হয়েছিল। ডিজাইনারের হাত ধরেই আলিয়া উপস্থিত হয়েছিলেন রেড কার্পেটে।

আলিয়া ভাটের মেট গালা লুকটি সোশ্যাল মিডিয়াতে এখন ট্রেন্ডিং-এ রয়েছে। তিনি নিজেও একগুচ্ছ ছবি শেয়ার করেছেন তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। সঙ্গে ক্যাপশনে লিখেছেন, ‘আমি সবসময়ই আইকনিক শ্যানেল ব্রাইডদের দ্বারা মুগ্ধ হয়েছি। ঋতুর পর ঋতু, কার্ল লেগারফেল্ডের প্রতিভা সবচেয়ে উদ্ভাবনী এবং বিস্ময় ও প্রেরণাদায়ক ফ্যাশন ইন্ডাস্ট্রির কাছে। আজকের রাতে আমার এই সাজ তাঁর দ্বারাই অনুপ্রাণিত, বিশেষ করে ১৯৯২ সালে সুপার মডেল ক্লডিয়া শিফারের শ্যানেল ব্রাইডাল লুক আমাকে অনুপ্রাণিত করেছে।” তিনি তাঁর পোশাকটির ব্যাপারে বলেন, “আমি এমন কিছু করতে চেয়েছিলাম, যার মধ্যে সততা লুকিয়ে আছে। আর আমি গর্বের সঙ্গে বলছি যে আমার এ পোশাক ভারতে বানানো হয়েছে।১ লাখ মুক্তো দিয়ে এই পোশাকটি তৈরি করেছেন প্রবাল গুরুং (@prabalgurung)। তাঁর ভালোবাসা এই পোশাকের সঙ্গে জড়িয়ে আছে। আমার প্রথম মেটে আপনার ডিজাইন করা পোশাক পরতে পেরে আমি গর্বিত।”

এইরকম ফ্যাশন এবং বিনোদন দুনিয়ার সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer