Morning Exercise: সকালের এই সহজ ব্যায়াম দিয়ে আপনার দিন শুরু করুন

Morning Exercise: এখানে ৫টি সহজ সকালের ব্যায়াম রয়েছে

হাইলাইটস:

  • আপনার সঞ্চালন বাড়াতে জাম্পিং জ্যাক দিয়ে আপনার দিনটি শুরু করুন
  • একটি সকালের ওয়ার্কআউট স্বাস্থ্য সমস্যা এড়াতে আপনাকে সাহায্য করবে

Morning Exercise: একটি সকালের ওয়ার্কআউট স্বাস্থ্য সমস্যা এড়াতে, উদ্যমী থাকার এবং দিনের পর দিন আপনাকে অনুপ্রাণিত রাখতে সবচেয়ে কার্যকর পদ্ধতিগুলির একটি প্রদান করবে। সকালে, বিশেষ করে, ওয়ার্কআউট অলসতাকে উত্তপ্ত করতে এবং আপনার মেজাজকে ইতিবাচকভাবে প্রভাবিত করে যা আপনাকে একটি অনুপ্রাণিত এবং মনোযোগী মন বজায় রাখতে সহায়তা করে। এটি আপনার শরীরে চাপ দেয়, আপনার বিপাক বাড়ায় এবং সারা দিনের জন্য আপনার চিন্তার ট্রেনকে প্রবাহিত করে। সকালে বিভিন্ন কার্ডিও, শক্তি- এবং নমনীয়তা-কেন্দ্রিক সেশনের সংমিশ্রণ আপনাকে শারীরিক সুস্থতার উন্নতির অনুভূতি দেয় এবং সারাদিনের জন্য সাফল্যের ভঙ্গি দেয়। এখানে কয়েকটি সকালের ব্যায়াম রয়েছে যা আপনাকে আপনার দিন শুরু করতে সাহায্য করবে।

হাই নিস:

হাই নিস হিপ ফ্লেক্সর, বাছুরের পেশী, হ্যামস্ট্রিং এবং কোয়াড্রিসেপের জন্য উপকারী। অতএব, হাই নিস হৃদস্পন্দন বৃদ্ধি করে এবং মূল পেশীগুলির ব্যস্ততার জন্য অনুমতি দেয়। এটি নিজেকে শরীরের কিছু জায়গা দিয়ে উপলব্ধি করা যেতে পারে এবং তারপরে আপনি যখন পদক্ষেপ নিচ্ছেন তখন অবিচ্ছিন্নভাবে আপনার হাঁটু উঁচু করে একটি লাইনে জগিং করার চেষ্টা করুন।

প্ল্যাঙ্ক:

অন্যদিকে, প্ল্যাঙ্ক খুবই সাশ্রয়ী কারণ এটি ক্লায়েন্টের নমনীয়তা বৃদ্ধি করে এবং তাদের পেটের চর্বি হ্রাস করে এবং তাদের বিপাককে বাড়িয়ে তোলে। এই ব্যায়ামের উদ্দেশ্য হল পুশ আপ পজিশনে শুরু করা যখন আপনি এই অবস্থানে নড়াচড়া করার তাগিদে লড়াই করছেন, আপনার লক্ষ্য ন্যূনতম ৩০ থেকে ৬০ সেকেন্ডের জন্য নড়াচড়া করা নয়।

জাম্পিং জ্যাকস:

আপনার সঞ্চালন বাড়াতে জাম্পিং জ্যাক দিয়ে আপনার দিনটি শুরু করুন এবং আপনার হৃদয়ে অত্যধিক প্রয়োজনীয় অক্সিজেন পাঠান এবং আপনার শিরাগুলিকে একটি অত্যন্ত প্রয়োজনীয় ওয়ার্ম-আপ দিন। এটি প্রথমে একে অপরের ডান পায়ে দাঁড়িয়ে এবং আপনার পাশে বাহু দিয়ে সম্পন্ন করা যেতে পারে। এর পরে আপনার পা প্রশস্ত করে এবং আপনার বাহু মাথার উপরে উত্থিত করে অবস্থানে দ্রুত লাফ দেওয়া হয়। সমাপ্তিতে, আবার আপনার পাশে পা এবং বাহু একসাথে রেখে আসল অবস্থানে ফিরে যান।

Read More- https://bangla.oneworldnews.com/lifestyle/morning-stretching-exercise/

স্কোয়াটস:

এটি হল নিম্ন-শরীরের ফিটনেস যা স্কোয়াটগুলি সম্পাদন করে কারণ পেশী গোষ্ঠী যেমন কোয়াটস, হ্যামস্ট্রিং এবং গ্লুটগুলি স্বতন্ত্রভাবে লক্ষ্য করা হয়। স্থায়িত্ব এখানে তৈরি করা হয় আপনার পা আপনার নিতম্বের দূরত্বে আলাদা করে রেখে, চেয়ারে বসার পরিবর্তে আপনার হাঁটুকে সামান্য বাঁকিয়ে, এবং একটি স্থায়ী অবস্থানে ফিরে আসার মাধ্যমে।

We’re now on WhatsApp- Click to join

মাউন্টেন ক্লিম্বার্স:

সরঞ্জাম ছাড়াই এককালীন ব্যায়ামের মাধ্যমে এর সমাপ্তি হয় যেখানে আপনি আপনার মধ্যবিভাগ, আপনার কাঁধ এবং পা জড়িত করেন এবং আশ্চর্যজনক বিষয় হল এটি কার্ডিওভাসকুলার কার্যকলাপ এবং মূল শক্তিতে সাহায্য করে। একটি তক্তা দিয়ে শুরু করুন এবং তারপরে একটি স্ক্যাম্পারিং গতিতে হাঁটুকে কেন্দ্রের দিকে নিয়ে আসা বাহুগুলিকে বিকল্প করুন। প্রথমত, ওয়ার্ম আপ করে আপনার শরীরকে ব্যায়ামের জন্য প্রস্তুত করুন। অতএব, কম তীব্রতা দিয়ে শুরু করুন এবং ধীরে ধীরে আপনার ওয়ার্কআউটের সময় এবং স্তর বাড়ান।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.