Morning Stretching Exercise: সকালে ঘুম থেকে উঠে এই ব্যায়ামটি করুন

Morning Stretching Exercise: ফিট থাকার জন্য সকাল সকাল স্ট্রেচিং ব্যায়াম করুন

Morning Stretching Exercise: সকালের স্ট্রেচগুলি কীভাবে করবেন: সকালের যোগব্যায়াম সেশনের মাধ্যমে আপনার দিন শুরু করা আপনাকে স্বাচ্ছন্দ্য বোধ করতে সাহায্য করবে এবং আপনার শরীর ও মনের সাথে সুর মেলাবে। এটি ডান পায়ে আপনার দিন শুরু করতে পারে। একটি নিয়মিত স্ট্রেচিং রুটিন বজায় রাখাও সমস্ত ফিটনেস স্তরের মানুষের জন্য একটি ভালো ধারণা। আপনার সকালের রুটিন আপনাকে একটি সফল দিনের জন্য আপনার মন এবং শরীরকে নমনীয় করতে সাহায্য করবে।

আসলে, আমরা যেভাবে ঘুমাই তা ঘাড় এবং পিঠের নিচের দিকে ব্যথার কারণ হতে পারে। যোগব্যায়াম ভঙ্গি আপনাকে আপনার শরীরকে এমনভাবে সরাতে উৎসাহিত করে যা সত্যিই গুরুত্বপূর্ণ পেশীগুলিকে টোন করে। আপনার শরীরকে জাগানোর পাশাপাশি, আপনার দিনটি এমন নড়াচড়া দিয়ে শুরু করুন যা আপনাকে আপনার শ্বাসের সাথে সারিবদ্ধ করতে সহায়তা করে। সকালে স্ট্রেচ করার আগে একটি জিনিস মনে রাখবেন: বিছানা থেকে নামার পরে আমরা কম নমনীয় বোধ করি, তাই স্ট্রেচিং আপনার শরীরের শক্ততা দূর করতে সহায়ক।

হাফ স্প্লিট টুইস্ট

আপনার পা সোজা করার পরে, আপনাকে নিতম্ব পিছনে টেনে আনতে হবে। এই অনুশীলনে বুক মাটির দিকে থাকে। একই সময়ে, আপনাকে আপনার বাম হাতটি মাটিতে রাখতে হবে এবং আপনার ডান হাতটি ডানদিকে সিলিংয়ের দিকে নিয়ে যেতে হবে।

বেসিক টুইস্ট

এই ব্যায়ামের জন্য আপনাকে আপনার পিছনের পা সোজা করতে হবে। এখন বাম হাতটি আপনার ডান পায়ের বাম দিকে মাটিতে রাখতে হবে। শ্বাস ছাড়ার সময়, ডান হাতটি সিলিংয়ের দিকে নিয়ে যান এবং ডানদিকে ঘুরুন।

নি টু চেস্ট স্ট্রেচ 

বিছানায় এই ব্যায়ামটি করার জন্য, প্রথমে আপনাকে আপনার পিঠের উপর শুয়ে থাকতে হবে। এরপর হাঁটুগুলো একত্রিত করে বুকের কাছে নিয়ে যেতে হবে। এবার দুই হাত দিয়ে পা দুটো ধরে বুকের দিকে টেনে নিন। আপনাকে গভীর শ্বাস নিতে হবে।

স্ট্রেট লেগ লাঞ্জ

আপনার পিছনের পায়ের আঙ্গুলগুলিকে টান করুন এবং আপনার পা সোজা করুন এবং আপনার নিতম্ব বাড়ান। এবার আপনার বুক মেঝের দিকে বাঁকুন এবং আপনার হাত আপনার পায়ের সামনে রাখুন।

We’re now on WhatsApp- Click to join

Spain tvist

এই ব্যায়ামে আপনাকে উভয় হাঁটু একসাথে আনতে হবে এবং শরীরের ডান দিকে নিয়ে যেতে হবে। এর পরে, ডান হাত দিয়ে নিচ থেকে হাঁটুকে সমর্থন করুন এবং ঘাড় বাম দিকে সরান এবং এই অবস্থায় ৫-৭ বার গভীর শ্বাস নিন। আপনাকে অন্য দিকেও একই ক্রম পুনরাবৃত্তি করতে হবে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।