Control High Cholesterol: শীর্ষ ৫ খাবার যা হার্টের স্বাস্থ্য বজায় রাখে এবং প্রাকৃতিকভাবে উচ্চ কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে

Control High Cholesterol: ৫টি খাবার যা প্রাকৃতিকভাবে উচ্চ কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে এবং হার্টের স্বাস্থ্য বজায় রাখে

হাইলাইটস:

  • কিছু খাবার কোলেস্টেরল কমাতে পারে
  • এমন খাবার যোগ করুন যা হৃদরোগের জন্য ভালো
  • এমন কিছু খাবার এখানে রয়েছে যা কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে এবং হার্টের স্বাস্থ্য বজায় রাখে

Control High Cholesterol: আপনি যে খাদ্য গ্রহণ করেন তা পরিবর্তন করা আপনার কোলেস্টেরলকে কমাতে পারে এবং সেইজন্য, আপনার রক্তে চর্বির ভারসাম্য বাড়াতে পারে। কম কোলেস্টেরল ডায়েটে সবচেয়ে কার্যকর উপায় হল এমন খাবার যোগ করা যা হৃদরোগের জন্য ভালো, এলডিএল কমানো, খারাপ কোলেস্টেরল বহনকারী কণা যা ধমনীগুলোকে আটকে রাখে।

ওটস

আপনার কোলেস্টেরলের মাত্রা কমানোর সহজ প্রথম ধাপ হল সকালের নাস্তায় এক বাটি ওটমিল খাওয়া। এতে ১ থেকে ২ গ্রাম দ্রবণীয় ফাইবার থাকে। আরও অর্ধেক গ্রামের জন্য একটি কলা বা কিছু স্ট্রবেরি যোগ করা যেতে পারে। বর্তমান পুষ্টি মানগুলি দিনে ২০ থেকে ৩৫ গ্রাম ফাইবার খাওয়ার পরামর্শ দেয়, যার মধ্যে দ্রবণীয় ফাইবার থেকে কমপক্ষে ৫ থেকে ১০ গ্রাম রয়েছে।

বাদাম

গবেষণার একটি সংগ্রহ নির্দেশ করে যে বাদাম, যেমন বাদাম, আখরোট, চিনাবাদাম এবং অন্যান্য, হার্টের জন্য উপকারী। দিনে ২ আউন্স বাদাম খেলে এলডিএল ৫% কমিয়ে আনতে পারে। এছাড়া বাদামে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান রয়েছে যা আপনার হার্টের সুরক্ষার পাশাপাশি আপনার জন্যও ভালো।

We’re now on WhatsApp- Click to join

ভেজিটেবিল অয়েল 

মাখন, লার্ডের মতো কঠিন চর্বি থেকে পরিবর্তন করা এবং রান্না করার সময় বা টেবিলে থাকা অবস্থায় ক্যানোলা, সূর্যমুখী, কুসুম বা অন্যান্যের মতো তরল ভেজিটেবিল অয়েলে সংক্ষিপ্ত করা LDL কমিয়ে দেয়।

We’re now on Telegram- Click to join

বার্লি এবং অন্যান্য গোটা শস্য

তারা ওজন ব্যবস্থাপনার জন্য খাদ্য সক্রিয় এজেন্ট দ্বিতীয় গ্রুপ. ওটস এবং ওট ব্রানের মতো, বার্লি এবং অন্যান্য গোটা শস্য হৃদরোগের ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে, প্রধানত তাদের সরবরাহ করা দ্রবণীয় ফাইবার দ্বারা।

Read More- আপনার খাদ্যতালিকা থেকে জাঙ্ক ফুড বাদ দিন, এবং স্বাস্থ্যকর খাবার যুক্ত করুন

মটরশুটি

মটরশুটি দ্রবণীয় ফাইবারের প্রধান সরবরাহকারী। এছাড়াও, এগুলি শরীর দ্বারা ধীরে ধীরে হজম হয় যাতে আপনি খাবারের পরে দীর্ঘ সময়ের জন্য পূর্ণ বোধ করবেন। এটি একটি কারণ যারা ওজন কমানোর চেষ্টা করছেন তাদের জন্য মটরশুটি সত্যিই দরকারী খাবার। মটরশুটি একটি বহুমুখী খাবার।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.