Vitamins For Long Life: দীর্ঘ জীবন বাঁচতে চাইলে এই ৪টি ভিটামিনের ঘাটতি দূর করুন

Vitamins For Long Life: দীর্ঘ জীবন ও সুস্থ জীবনের জন্য প্রয়োজনীয় কিছু ভিটামিন

হাইলাইটস:

  • শরীরে ভিটামিন ডি এর ঘাটতি অনেক রোগের কারণ হতে পারে
  • ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডের ঘাটতি পূরণ করে

Vitamins For Long Life: আজকের লাইফস্টাইলে, আপনি যদি দীর্ঘ জীবনযাপন করতে চান, তাহলে বয়স বাড়ার সাথে সাথে আপনার শরীরের প্রতিটি অঙ্গ ভালোভাবে কাজ করে এবং আপনার হাড় মজবুত থাকে এবং রোগগুলি দূরে থাকে, এর জন্য আপনি কিছু ভিটামিনের সাহায্য নিতে পারেন।

দীর্ঘ ও সুস্থ জীবনযাপনের জন্য যা করতে হবে-

আজকাল সবাই দীর্ঘ ও সুস্থ জীবনযাপনের স্বপ্ন দেখে, কিন্তু আজকের জীবনযাত্রার কারণে জীবন খুব দ্রুত হয়ে উঠেছে এবং মানুষ খুব দ্রুত বার্ধক্যের দিকে যাচ্ছে, এর সাথে সাথে অনেক রোগের ঝুঁকিও বাড়তে শুরু করেছে এমন পরিস্থিতিতে দীর্ঘ জীবন কঠিন হয়ে পড়ছে। কিন্তু আপনি যদি নিজেকে সুস্থ রাখতে চান এবং একটি উন্নত ও দীর্ঘ জীবন চান, তাহলে একটি স্বাস্থ্যকর জীবনধারা এবং সঠিক খাদ্য আপনার জন্য খুবই উপকারী হতে পারে। বিশেষজ্ঞরা বলছেন যে আপনি যদি আপনার প্রতিদিনের খাবারে কিছু ভিটামিন অন্তর্ভুক্ত করেন এবং শরীরে তাদের ঘাটতিগুলিকে সুরক্ষিত রাখেন তবে রোগগুলি দূরে থাকে এবং আপনি দীর্ঘকাল জীবন উপভোগ করতে পারেন। তাহলে আসুন জেনে নেই কোন ভিটামিনের ঘাটতি দূর করে আপনি আরও ভালো ও দীর্ঘ জীবনযাপন করতে পারবেন।

দীর্ঘ জীবন ও সুস্থ জীবনের জন্য প্রয়োজনীয় কিছু ভিটামিন-

ভিটামিন ডি এর প্রয়োজনীয়তা-

আমরা আপনাকে বলি যে শরীরে ভিটামিন ডি এর ঘাটতি অনেক রোগের কারণ হতে পারে, যেমন ক্যান্সার, কার্ডিওভাসকুলার রোগ, ডায়াবেটিস, মস্তিষ্কের রোগ ইত্যাদি। কিন্তু আপনি যদি ভিটামিন ডি-এর অভাব থেকে নিজেকে রক্ষা করতে পারেন, তাহলে আপনি এই রোগগুলি থেকে দূরে থাকতে পারেন এবং দীর্ঘ জীবনযাপন করতে পারেন।

ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডের ঘাটতি পূরণ করে-

আপনি যদি নিয়মিত আপনার ডায়েটে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড অন্তর্ভুক্ত করেন তবে মস্তিষ্ক এবং স্নায়ুর সমস্যাগুলি আপনার থেকে দূরে থাকে এবং এতে উপস্থিত DHA এবং EPA মৃত্যুর ঝুঁকি ২০ শতাংশ কমিয়ে দেয়। এছাড়া এটি আলঝেইমার, পারকিনসন, বাইপোলার, ডিপ্রেশন ইত্যাদিও নিরাময় করে এবং আপনি দীর্ঘ জীবনযাপন করতে পারেন।

ম্যাগনেসিয়াম-

ম্যাগনেসিয়াম বেশিরভাগ উদ্ভিদের খাদ্য যেমন শস্য, বাদাম এবং বীজে পাওয়া যায়। এটির ডিএনএ মেরামত ক্ষমতা রয়েছে যা ফুসফুসের ক্যান্সার, হৃদরোগের ঝুঁকি ৪০ শতাংশ কমাতে পারে এবং আপনাকে সুস্থ করে তুলতে পারে।

We’re now on WhatsApp- Click to join

কোলিন-

আসুন আমরা আপনাকে বলি যে কোলিন একটি শর্তযুক্ত ভিটামিন, যার অভাব মস্তিষ্কের বিকাশে সমস্যা সৃষ্টি করে এবং এটি মস্তিষ্কের ক্ষতি করতে শুরু করে। শুধু তাই নয়, এর ঘাটতির কারণে লিভার ও মাংসপেশিও ক্ষতিগ্রস্ত হতে শুরু করে। যাইহোক, হেলথলাইন অনুসারে, এটি বলা হয় যে মহিলাদের ৪২৫ মিলিগ্রাম এবং পুরুষদের ৫৫০ মিলিগ্রাম কোলিনের দৈনিক প্রয়োজন, যা আপনাকে তরুণ রাখতে সাহায্য করে।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.