Combat Bad Breath: নিঃশ্বাসের দুর্গন্ধের বিরুদ্ধে লড়াই করতে এই ৫টি টিপ্স দেওয়া হল

Combat Bad Breath: এই ৫টি লাইফস্টাইল হ্যাকের মাধ্যমে সহজেই মুখের দুর্গন্ধ দূর করুন

হাইলাইটস:

  • দিনে অন্তত দুবার আপনার দাঁত ব্রাশ করুন এবং খাবারের আবর্জনা পরিষ্কার করতে ফ্লস ব্যবহার করুন
  • অবশ্যই পেঁয়াজ, রসুন এবং মশলাদার খাবারের মতো কিছু পণ্য রয়েছে যা আপনার মৌখিক গহ্বরে একটি অপ্রীতিকর গন্ধ দেয়
  • নিঃশ্বাসের দুর্গন্ধ ছাড়াও, তামাক ধূমপান আপনার মাড়ির সমস্যা, দাঁতের ক্ষয় এবং মুখের স্বাস্থ্যের অন্যান্য রোগের কারণ হতে পারে

Combat Bad Breath: মুখের দুর্গন্ধ কেউই পছন্দ করবে না, এটাই বাস্তবতা। ভাল জিনিস হল যে সামান্য লাইফস্টাইল পরিবর্তনগুলি আপনাকে বেশিরভাগ সময় এটি থেকে মুক্তি পেতে সহায়তা করে। অনির্ধারিত

Read more – গভীর শ্বাস-প্রশ্বাসের ব্যায়ামের ৭টি স্বাস্থ্য উপকারিতা, কেন এটি করা উচিত?

১. হাইড্রেটেড থাকুন: শুষ্ক মুখ মুখের দুর্গন্ধের কারণ হতে পারে কারণ লালা মুখের চারপাশের খাদ্য কণা এবং ব্যাকটেরিয়া ধুয়ে ফেলতে বা অপসারণ করতে সাহায্য করে। আপনার মুখকে ক্রমাগত ভেজা রাখতে এবং লালা প্রবাহিত রাখতে সর্বদা পর্যাপ্ত পরিমাণে পানীয় জল পান করতে ভুলবেন না। এছাড়াও আমরা যখন চিনিমুক্ত মাড়ি চিবিয়ে খাই বা চিনিমুক্ত ক্যান্ডি চুষে খাই তখন লালা উৎপাদন উদ্দীপিত হয়।

২. নিয়মিত ব্রাশ এবং ফ্লস: আশ্চর্যজনকভাবে, লোকেরা নিজেদের জন্য ভাল মৌখিক স্বাস্থ্যবিধির সূচনাকারী হতে থাকে। দিনে অন্তত দুবার আপনার দাঁত ব্রাশ করুন এবং খাবারের আবর্জনা পরিষ্কার করতে ফ্লস ব্যবহার করুন এবং সাধারণত গন্ধ-উৎপাদক জীবাণু থাকে এমন ফলকগুলি পরিষ্কার করুন। উল্লেখ করার মতো নয়, জিহ্বার পৃষ্ঠেরও যত্ন নিন, কারণ সেখানে ব্যাকটেরিয়া আটকে থাকতে পারে।

We’re now on WhatsApp – Click to join

৩. আপনি কী খান তা দেখুন: অবশ্যই পেঁয়াজ, রসুন এবং মশলাদার খাবারের মতো কিছু পণ্য রয়েছে যা আপনার মৌখিক গহ্বরে একটি অপ্রীতিকর গন্ধ দেয়। আপনি যে এনার্জি ড্রিংকস এবং কফি পান করেন তার সংখ্যা কমানোর চেষ্টা করুন, বিশেষ করে সামাজিক অনুষ্ঠানের আগে। এর বিপরীতে, ফলের উপর কামড় দিন, উদাহরণস্বরূপ আপেল এবং গাজর যেগুলির প্রাকৃতিক দাঁত পরিষ্কার করার বৈশিষ্ট্য রয়েছে।

৪. ধূমপান ত্যাগ করুন: নিঃশ্বাসের দুর্গন্ধ ছাড়াও, তামাক ধূমপান আপনার মাড়ির সমস্যা, দাঁতের ক্ষয় এবং মুখের স্বাস্থ্যের অন্যান্য রোগের কারণ হতে পারে। “ধুমপান ত্যাগ কর!” আপনার জন্য সর্বোত্তম শ্বাস এবং স্বাস্থ্য পেতে আপনি প্রতিদিন নিজেকে বলতে পারেন এমন কিছু। আপনি যদি ছেড়ে দিতে অসুবিধার সম্মুখীন হন, তাহলে একজন স্বাস্থ্যসেবা পেশাদারের মাধ্যমে চিকিৎসা সহায়তা নিন বা একটি সহায়তা দলের চেষ্টা করুন।

We’re now on Telegram – Click to join

৫. নিয়মিত আপনার ডেন্টিস্টের কাছে যান: নিয়মিত মুখের যত্ন সত্ত্বেও, আমাদের দাঁতে প্লাক এবং টারটারের একটি স্তর অনিবার্য। এটি নিঃশ্বাসের দুর্গন্ধ এবং অন্যান্য দাঁতের স্বাস্থ্যের উদ্বেগের দিকে পরিচালিত করে। পেশাদার পরিচ্ছন্নতার জন্য বছরে অন্তত একবার ডেন্টিস্টের কাছে অ্যাপয়েন্টমেন্ট সেট করুন এবং নিঃশ্বাসে দুর্গন্ধ হতে পারে এমন কোনও সমস্যা চিহ্নিত করুন।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.