Breakfast Recipe: ক্ষুধার্ত হলে বাড়িতেই তৈরি করুন এই রেসিপিগুলি

Breakfast Recipe: আপনি যদি সকালের নাস্তায় ভালো কিছু খেতে চান তবে এই রেসিপিগুলি তৈরী করুন

হাইলাইটস:

  • হানি বাটার টোস্ট স্যান্ডউইচ কীভাবে তৈরি করবেন
  • রাভা টোস্ট তৈরি করতে কী প্রয়োজন?

Breakfast Recipe: কখনও কখনও ক্ষুধা অসহ্য হয়ে ওঠে। এমন পরিস্থিতিতে বাইরে থেকে কিছু আনা বা অর্ডার করা সবসময় ভালো নয় কারণ বাইরে খাওয়া শুধু বাজেটই নষ্ট করে না স্বাস্থ্যও নষ্ট করতে পারে। তাই এমন সময়ে বাড়িতে এমন জিনিস তৈরি করা ভালো যা কোনো ক্ষতি করে না, দ্রুত তৈরি করা যায় এবং ক্ষুধাও মেটাতে পারে। আপনারও যদি ক্ষুধা লাগে তাহলে মধু বাটার টোস্ট বানিয়ে খেতে পারেন। হানি বাটার টোস্ট দ্রুত তৈরি করা যায়। এর স্বাদও খুব সুস্বাদু। আসুন জেনে নিই কিভাবে তৈরি করবেন-

হানি বাটার টোস্ট তৈরি করা খুবই সহজ। প্রথমে এক টুকরো পাউরুটি নিয়ে প্রান্তগুলো কেটে নিন। তারপরে মাখন, ব্রাউন সুগার এবং মধু ব্যবহার করে একটি মিশ্রণ তৈরি করুন এবং এটি সমস্ত রুটির উপরে ছড়িয়ে দিন। প্যানে টোস্ট করুন এবং উপভোগ করুন।

We’re now on WhatsApp- Click to join

হানি বাটার টোস্ট স্যান্ডউইচ কীভাবে তৈরি করবেন

এখন, আপনি যদি আপনার খাবারকে আরও শৌখিন এবং বিলাসবহুল করতে চান তবে আপনি এটি দিয়ে একটি সুস্বাদু স্যান্ডউইচ প্রস্তুত করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল দুটি রুটির স্লাইসের মধ্যে কিছু চকলেট-হেজেলনাট ছড়িয়ে দিন।

অবশ্যই, স্লাইসগুলির প্রান্তগুলি আগে থেকে কেটে নিন। তারপরে, মাখন, বাদামী চিনি এবং মধু দিয়ে স্যান্ডউইচটি ঢেকে দিন এবং প্রতিটি পাশে পুঙ্খানুপুঙ্খভাবে টোস্ট করুন, যতক্ষণ না স্যান্ডউইচটি খসখসে এবং বাদামী হয়। মাঝখান থেকে স্যান্ডউইচ কেটে ফ্রেশ ক্রিম ও ফল দিয়ে পরিবেশন করুন। আপনি আপনার পছন্দ অনুযায়ী এই কম্বোগুলি কাস্টমাইজ করতে পারেন।

বাড়িতে তৈরি করুন Nutella

আপনি যদি আপনার মধু মাখন টোস্ট স্যান্ডউইচকে আরও বেশি বিশেষ হতে চান, তাহলে আপনার জন্য এখানে একটি ঘরে তৈরি Nutella রেসিপি রয়েছে। এটা খুব সহজ। একটি প্রিহিটেড ওভেনে হ্যাজেলনাট রোস্ট করে শুরু করুন এবং তাদের ঠান্ডা হতে দিন। এখন, একটি প্রসেসরে বাদামগুলিকে ব্লেন্ড করুন যতক্ষণ না তারা মসৃণ এবং ক্রিমি হয়।

নারকেল তেল, চিনি, কোকো পাউডার এবং ভ্যানিলা এসেন্স যোগ করুন এবং একটি ক্রিমি স্প্রেডে ব্লেন্ড করুন। আপনার বাড়িতে তৈরি Nutella একটি পাত্রে ঢেলে দিন এবং পরে ব্যবহারের জন্য একটি শীতল এবং শুষ্ক জায়গায় সংরক্ষণ করুন।

রাভা টোস্টও সেরা বিকল্প

এছাড়া রাভা টোস্টও তৈরি করতে পারেন। রাভা টোস্ট দ্রুত তৈরি করা যায়। এতে আপনি অনেক সবজি যোগ করতে পারেন। খেতে খুব সুস্বাদু লাগে। আসুন জেনে নিই কিভাবে তৈরি করবেন-

রাভা টোস্ট তৈরি করতে কী প্রয়োজন?

  • আধা কাপ রাভা
  • আধা ছোট কাপ দই
  • ২টি সূক্ষ্মভাবে কাটা সবুজ মরিচ
  • ১টি ছোট সূক্ষ্ম কাটা পেঁয়াজ
  • ১টি ছোট সূক্ষ্ম কাটা টমেটো
  • ১টি ছোট সূক্ষ্ম কাটা ক্যাপসিকাম
  • সূক্ষ্মভাবে কাটা ধনেপাতা
  • আধা চা চামচ চিনি
  • স্বাদ অনুযায়ী লবণ
  • ৬ রুটি স্লাইস
  • আধা কাপ সবুজ চাটনি
  • ২ চামচ মাখন বা ঘি

কিভাবে রাভা টোস্ট বানাবেন

রাভা টোস্ট তৈরি করতে প্রথমে একটি পাত্রে আধা কাপ রাভা, আধা কাপ দই এবং আধা কাপ পানি দিন। এই মিশ্রণ পরে। এবার মিহি করে কাটা পেঁয়াজ, টমেটো, ক্যাপসিকাম, কাঁচা মরিচ এবং ধনে দিয়ে মেশান। এবার এতে আধা চা চামচ চিনি ও লবণ দিন। আপনি এটিতে গ্রেটেড পনির এবং গাজর যোগ করতে পারেন।

এই মিশ্রণটি ১০ ​​মিনিটের জন্য আলাদা করে রাখুন। ততক্ষণ পর্যন্ত রুটির টুকরো নিন এবং তার উপর সবুজ চাটনি ছড়িয়ে দিন। আপনি ইচ্ছা করলে রুটির কিনারা তুলে নিতে পারেন। এবার রুটির উপর রাভার মিশ্রণ ছড়িয়ে দিন।

কিছুক্ষণের মধ্যেই প্রস্তুত হয়ে যাবে

এবার একটি প্যান গরম করুন। এর উপর মাখন বা ঘি লাগান। যে পাউরুটির উপর মিশ্রণটি লাগানো হয়েছে তার পাশে প্রথমে সেঁকে নিন। এবার উপরের দিকে মাখন মাখিয়ে নিন এবং নিচের অংশ সিদ্ধ হয়ে গেলে পাউরুটি ঘুরিয়ে অন্য পাশ থেকে রান্না করুন। এইভাবে সব স্লাইস বেক করুন। এখন আপনি এটিকে এভাবে পরিবেশন করতে পারেন এবং মাঝখান থেকে দুই টুকরো করে কেটে নিতে পারেন। চাটনি বা সসের সাথে রাভা টোস্ট খান। এর সাথে জুস বা চা পরিবেশন করুন।

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.