7 Desi Vegetarian Recipes: সহজেই বাড়িতে এই ৭টি দ্রুত নিরামিষ রেসিপিগুলি বানিয়ে ফেলুন

7 Desi Vegetarian Recipes: মাত্র ৩০ মিনিটে এই সহজ রেসিপিগুলির সাথে দ্রুত এবং তাজা দেশি খাবারের আনন্দ উপভোগ করুন!

 

হাইলাইটস:

  • মসুর ডাল তড়কা এটি একটি সাধারণ খাবার যেখানে সাধারণ লাল মসুর ডাল ঘি মেশানো মশলা দিয়ে রান্না করা হয়
  • পনির ভুর্জি চূর্ণ, ভাজা, সিদ্ধ এবং পেঁয়াজ, টমেটো এবং মশলা দিয়ে মিশ্রিত করা এই খাবারটিকে অনেকের কাছে লোভনীয় করে তোলে
  •  কাটা সবজি এবং মশলা দিয়ে তৈরি উপাদেয় ভাত, ভেজিটেবল পোলাও যারা এক পাত্রের খাবার পছন্দ করেন তাদের জন্য আদর্শ

7 Desi Vegetarian Recipes: এই সাতটি নিরামিষ রেসিপি দিয়ে দেশি খাবারের প্রাণবন্ত স্বাদগুলি অন্বেষণ করুন যা ৩০ মিনিটের কম সময়ে তৈরি করা যায়, ব্যস্ত কর্মদিবস বা অলস সপ্তাহান্তের জন্য উপযুক্ত।

Read more – এই সহজ আমের রেসিপিগুলির সাথে গ্রীষ্মের আনন্দকে উপভোগ করুন!

১. মসুর ডাল তড়কা: এটি একটি সাধারণ খাবার যেখানে সাধারণ লাল মসুর ডাল ঘি মেশানো মশলা দিয়ে রান্না করা হয়। লাল মসুর ডাল, হলুদ, নুন এবং জল ফুটিয়ে নিন। সমান্তরালভাবে, পেঁয়াজ, টমেটো, রসুন এবং মশলা কয়েক মিনিটের জন্য ভাজুন, একটি সুস্বাদু খাবারের জন্য সেদ্ধ মসুর ডাল যোগ করুন।

২. পনির ভুর্জি: চূর্ণ, ভাজা, সিদ্ধ এবং পেঁয়াজ, টমেটো এবং মশলা দিয়ে মিশ্রিত করা এই খাবারটিকে অনেকের কাছে লোভনীয় করে তোলে। তেলে পেঁয়াজ এবং টমেটো রান্না করুন, সবুজ মরিচ যোগ করুন, পনির মেশান এবং ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত রান্না করতে থাকুন। এটি যেমন পরিবেশন করা যেতে পারে বা স্বাদের পরিপূরক করার জন্য তাজা কাটা ধনে দিয়ে সজ্জিত করা যেতে পারে।

৩. ভেজিটেবল পোলাও: কাটা সবজি এবং মশলা দিয়ে তৈরি উপাদেয় ভাত, ভেজিটেবল পোলাও যারা এক পাত্রের খাবার পছন্দ করেন তাদের জন্য আদর্শ। পুরো মশলা ঘি দিয়ে ভাজুন, সবজি, চাল এবং জল যোগ করুন, চাল নরম না হওয়া পর্যন্ত ফুটতে দিন। পুরোপুরি উপভোগ করতে, রাইতার সাথে গরম গরম পরিবেশন করুন এবং এটি একটি নিখুঁত খাবার তৈরি করে।

We’re now on WhatsApp – Click to join

৪. চানা মসলা: প্রায়ই আরামদায়ক খাবার হিসেবে পছন্দ করা হয়, চানা মসলা হল ছোলা, পেঁয়াজ, টমেটো এবং স্বাদযুক্ত মশলা দিয়ে তৈরি একটি সুস্বাদু তরকারি। তেল গরম করুন, আদা এবং রসুন দিয়ে কাটা পেঁয়াজ দিন, পেঁয়াজ হালকা বাদামী না হওয়া পর্যন্ত নাড়ুন, মশলা দিন, টমেটো দিয়ে সুগন্ধি না হওয়া পর্যন্ত নাড়ুন, তারপরে ছোলা। যতক্ষণ না সস প্রস্তুত হয় বা মশলাগুলি ভালভাবে মিশে যায়, আলতো করে রান্না করুন, তারপর পরিবেশনের জন্য প্রস্তুত হলে কাটা ধনে দিয়ে ছিটিয়ে দিন।

৫. আলু ফুলকপি: সেদ্ধ আলু এবং ফুলকপি দিয়ে তৈরি এবং মশলা দিয়ে স্বাদযুক্ত একটি জনপ্রিয় ভারতীয় খাবার, আলু ফুলকপি যখন সাইড ডিশ বা প্রধান খাবার হিসাবে পরিবেশন করা হয় তখন এটি সুস্বাদু হয়। প্রথমে কিছু মাখন গলিয়ে জিরা, আদা ও কাঁচা মরিচ দিয়ে ভাজুন এবং তারপর আলু এবং ফুলকপি দিন। তিনি নির্দেশ দেন যে ঝিঙের জন্য সামান্য লেবুর রস যোগ করে শেষ হওয়ার আগে সবজিগুলিকে নরম হওয়া পর্যন্ত রান্না করা উচিত।

৬. পালং পনির: পালং পনির হল একটি সমৃদ্ধ পালং কারি খাবার যা পনির কিউব ব্যবহার করে তৈরি করা হয়, খাবারটি বেশ স্বাস্থ্যকর। পালং শাক পিউরি করুন তারপর ব্লাঞ্চ যোগ করুন তারপর পিউরি করুন যতক্ষণ না এটি মসৃণ হয়। প্রথমে পেঁয়াজ টমেটো এবং সমস্ত মশলা ভাজুন, পালং শাকের পিউরি এবং পনিরের কিউব মিশ্রিত করুন। স্বাদ একত্রিত না হওয়া পর্যন্ত কিছুক্ষণ স্টু করুন এবং ক্রিমিনেসের জন্য আলতো করে চামচ দিয়ে দিন।

We’re now on Telegram – Click to join

৭. মটর পনির: মটর পনির হল টমেটো গ্রেভিতে পনির এবং মটরের একটি অতিরিক্ত বিশেষ তরকারি যা কখনই সঠিক জায়গায় আঘাত করতে ব্যর্থ হয় না। পেঁয়াজ, টমেটো, আদা এবং রসুন ভাজুন এবং নরম হয়ে গেলে তারা মশলা এবং টমেটো পিউরি যোগ করুন। গ্রেভিতে কিছু মটর এবং পনির যোগ করুন এবং কিছুক্ষণ রান্না করতে দিন যতক্ষণ না স্বাদগুলি পুরোপুরি মিশে যায়।

এইরকম রান্নার রেসিপির প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.