Amit Shah: দু’দফা নির্বাচনেই ১০০ পার, এমনই ভবিষ্যদ্বাণী করলেন অমিত শাহের! পশ্চিমবঙ্গ সহ আর কোন কোন রাজ্যে ভালো ফলের দাবি তাঁর?

Amit Shah: লোকসভা ভোটের মাঝেই বড়সড় ভবিষ্যদ্বাণী করলেন অমিত শাহ

 

হাইলাইটস:

  • প্রথম দু’দফা নির্বাচমনে NDA জোটের ১০০ আসন জয়ের ভবিষ্যদ্বাণী শাহের
  • কোন কোন রাজ্যে ভালো ফলের দাবি তাঁর?
  • বিরোধীদেরই বা কি প্রতিক্রিয়া এই বিষয়ে?

Amit Shah: দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে লোকসভা নির্বাচন। ইতিমধ্যে দুই দফা নির্বাচনও শেষ। প্রথম দুই দফা মিলিয়ে দেশজুড়ে মোট ১৯০টি আসনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আর দু’দফা নির্বাচন শেষ হতে না হতেই বড়সড় ভবিষ্যদ্বাণী করে ফেললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) তাঁর দাবি, ১৯০ আসনে মধ্যে মধ্যে ১০০ পার করে ফেলবে এনডিএ (NDA)।

এদিকে অমিত শাহের এই ভবিষ্যদ্বাণী নিয়ে কার্যত হইচই পড়ে গিয়েছে সমগ্র দেশে। তাঁর স্পষ্ট দাবি, বিজেপি এবং তার শরিক দলগুলি প্রথম দুই দফা নির্বাচনে ১০০-রও বেশি আসন পাবে। এর মধ্যে উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, অসম, পশ্চিমবঙ্গ এবং উত্তরাখণ্ড সহ সব রাজ্যেই বিজেপি দুর্দান্ত সাফল্য পেতে চলেছে বলেই উল্লেখ করেছেন তিনি। তবে কর্নাটক, কেরালা এবং তামিলনাড়ুতেও পিছিয়ে থাকবে না বিজেপি। দক্ষিণ ভারতেও এবার ভালো সাড়া পাওয়া গিয়েছে বলে মত বিজেপির সেকেন্ড ইন কম্যান্ডের

অমিত শাহের সাফ দাবি, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট অনায়াসেই ৪০০ পা করে ফেলবে। কংগ্রেস তথা বিরোধী শিবির অবশ্য দাবি করছে, স্বরাষ্ট্রমন্ত্রী এ সব বলে বিজেপি কর্মীদের মনোবল চাঙ্গা করতে চাইছেন। রাজ্যের শাসক দল তৃণমূলের তরফে মনে করানো হয়েছে, বাংলায় ২০২১ সালের বিধানসভা ভোটে প্রথম কয়েক দফার পরেও অমিত শাহ এইরকমই এক ভবিষ্যদ্বাণী করেছিলেন। পরবর্তীতে তাঁর ভবিষ্যদ্বাণী এক ফোঁটাও মেলেনি।

Read more – https://bangla.oneworldnews.com/politics/amit-shah-in-kolkata-home-minister-amit-shah

বিরোধী শিবিরের দাবি, প্রথম দফায় ভোটগ্রহণের পরে আশানুরূপ ফল হবে না বুঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুসলিম ইস্যুকে হাতিয়ার করেছেন। তিনি বিভিন্ন সভা থেকে কংগ্রেসের ইস্তেহার নিয়ে এই মুসলিম ইস্যুতে তীব্র আক্রমণও করেছেন। অর্থাৎ প্রধানমন্ত্রী মেরুকরণের উপরই ভোটের প্রচার করছেন বলেই কটাক্ষ করেছে বিরোধী শিবির।

এইরকম লোকসভা নির্বাচন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer