Online Grocery Shopping: বাড়িতে বসে এক ক্লিকে মুদি সামগ্রী অর্ডার করলেই পেয়ে যাবেন ক্যাশব্যাক, কিন্তু কিভাবে জানা আছে?

Online Grocery Shopping: বাড়িতে বসে সস্তায় চাল, ডাল, তেল ও নুন অর্ডার করলেই পাবেন ২০০ টাকা অবধি ক্যাশব্যাক

 

হাইলাইটস: 

  • এখন মুদি সামগ্রীও বাড়িতে বসে অর্ডার করা সম্ভব
  • শুধুমাত্র এক ক্লিকেই চাল, ডাল, তেল ও নুন চলে আসবে আপনার বাড়ির দরজায়
  • কিন্তু কিভাবে পাবেন এই সুবিধা?

Online Grocery Shopping: শুধু জামা কাপড় বা খাবার নয়, এখন বাড়িতে বসে অর্ডার করা যায় মুদি সামগ্রীও (Online Grocery Shopping)। অ্যামাজন থেকে ফ্লিপকার্ট সকলেই নেমে পড়েছে গ্রসারি ডেলিভারির ময়দানে। বাড়িতে বসে এক ক্লিকে শুধুমাত্র আপনার চাল, ডাল, তেলই বাড়ির দরজায় আসবে তা নয়, সেই সঙ্গে পাবনে একাধিক অফার এবং ক্যাশব্যাক। এরকমই কয়েকটি গ্রসারি অ্যাপের সন্ধান দিলাম আমরা। দেখে নিন ঝটপট –

We’re now on WhatsApp – Click to join

অ্যামাজন (Amazon) 

বর্তমানে বিশ্বের সবচেয়ে পপুলার অনলাইন ই-কমার্স প্ল্যাটফর্ম হল অ্যামাজন (Amazon)। যেখানে ইলেকট্রনিক জিনিস থেকে শুরু করে জামা কাপড় সবকিছুই পাওয়া যায়। তবে এর সঙ্গে কোম্পানির আরও একটি শাখা যুক্ত হয়েছে, নাম অ্যামাজন গ্রসারি (Amazon Grocery)। এই ই-কমার্স প্ল্যাটফর্মে বেশ সস্তায় নিত্য প্রয়োজনীয় মুদি সামগ্রী বাড়িতে বসে (Groceries) অর্ডার করতে পারবেন। এখানে COD (Cash On Delivery) অপশনের পাশাপাশি UPI দিয়েও পেমেন্ট করা যাবে। তবে যারা এই প্ল্যাটফর্ম দিয়ে প্রথম কিছু আইটেম অর্ডার করবে তারা ১০০-২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক (Cash Back) পাবেন।

ফ্লিপকার্ট (Flipkart)

অ্যামাজনের পরেই যদি কোনও ই-কমার্স প্ল্যাটফর্ম রমরমা ব্যবসা চালিয়ে যায়, তা হল ফ্লিপকার্ট (Flipkart)। এখানেও আপনি ইলেকট্রনিক জিনিস থেকে শুরু করে জামা কাপড়ের বিশাল বড় সম্ভার পেয়ে যাবেন। ফ্লিপকার্টও চালু করেছে গ্রসারি ডেলিভারি। বাসমতি চাল হোক বা রান্নার তেল, আবার পার্সোনাল কেয়ার হোক বা সাবান-শ্যাম্পু সবই বাড়িতে বসে অর্ডার করা যায়। এখানেও COD এবং UPI-এর সুবিধা রয়েছে। এছাড়া আপনি যদি ডেবিট-ক্রেডিট কার্ড অথবা UPI অ্যাপ দিয়ে অর্ডার করেন তবে ক্যাশব্যাকের (Cash Back) অফার থাকে।

We’re now on Telegram – Click to join

বিগ বাস্কেট (Big Basket)

টাটা গ্রুপ মালিকানাধীন বিগ বাস্কেট (Big Basket) বর্তমানে সবচেয়ে পপুলার একটি গ্রসারি ডেলিভারি সাইট। এখানে আপনি বাড়িতে বসে সস্তায় অর্ডার করতে পারবেন মুদি সামগ্রী (Groceries)। এই অ্যাপের একটি বিশেষ সুবিধা হল সংস্থাটি দাবি করে, অর্ডার দেওয়ার ১০ মিনিটের মধ্যে ডেলিভারি আপনার বাড়ির দরজা অবধি পৌঁছে যাবে। যারা এখানে প্রথম অর্ডার করবেন তাদের জন্য ক্যাশব্যাক ও ডিসকাউন্টের সুবিধাও থাকছে।

ব্লিঙ্কিট (Blinkit)

জনপ্রিয় অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ জোম্যাটোর (Zomato) গ্রসারি প্ল্যাটফর্ম হল ব্লিঙ্কিট (Blinkit)। আপনি যদি বাড়ির জন্য দ্রুত সবজি, মশলা অর্ডার করতে চান তবে এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। মুদি সামগ্রীর (Groceries) সবই এখানে পাওয়া যায়। এই অ্যাপও ১০ মিনিটে ডেলিভারি করার দাবি করে। এখানেও পেমেন্টের ক্ষেত্রে UPI ও COD দুই অপশনই পাবেন।

Read more:- অনলাইনে কেনাকাটা করার সময় এই বিষয়গুলি জানা গুরুত্বপূর্ণ, সাইটের নির্ভরযোগ্যতা পরীক্ষা করুন এবং অর্থ প্রদানের দিকে মনোযোগ দিন

উল্লেখ্য, তবে এই ৪টি অ্যাপ ছাড়াও সম্প্রতি এমন আরও অনেক অ্যাপ রয়েছে যারা গ্রসারি (Groceries) ডেলিভারি শুরু করেছে। যেমন জিও মার্ট (Jio Mart), জেপটো (Zepto),সুইগি ইনস্টামার্ট (Swiggy Instamart) ইত্যাদি। এই অ্যাপগুলিতেও আপনি একাধিক অফার এবং ক্যাশব্যাক কাজে লাগিয়ে সস্তায় নিত্য প্রয়োজনীয় পণ্য বাড়িতে বসে অর্ডার করতে পারবেন।

এইরকম লাইফস্টাইল বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.