Washington Viral News: মার্কিন যুক্তরাষ্ট্রে ঘটলো একটি নতুন ঘটনা, কাকার ছেলেকে পেট্রোল পাম্পে কাজ করতে বাধ্য করার জন্য ভারতীয়-আমেরিকান দম্পতির হল জেল!

Washington Viral News: কাকাতো ভাইকে জোর করে পেট্রোল পাম্পে কাজে লাগানো এবং তার ওপর অত্যাচার করার জন্য হরমনপ্রীত সিংকে ১১.২৫ বছরের কারাদণ্ড এবং কুলবীর কৌরকে ৭.২৫ বছরের কারাদণ্ড ঘোষণা করা হয়েছে 

 

হাইলাইটস:

  • সিংয়ের কাকাতো ভাই এবং তারপরে একজন নাবালককে স্কুলে ভর্তি করাতে সাহায্য করার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ভারত থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে প্রলুব্ধ করেছিল
  • মার্চ ২০১৮ থেকে মে ২০২১ এর মধ্যে তিন বছরেরও বেশি সময় ধরে সিংয়ের দোকানে শ্রম ও পরিষেবা সরবরাহ করতে বাধ্য করেছিল
  • দম্পতি একাধিক অনুষ্ঠানে ভুক্তভোগীকে কয়েকদিন ধরে একটি ব্যাক অফিসে ঘুমানোর জন্য দোকানে রেখেছিলেন, খাবারে তার অ্যাক্সেস সীমিত করেছিলেন

Washington Viral News: একটি মার্কিন আদালত একটি ভারতীয়-আমেরিকান দম্পতিকে একটি স্কুলে ভর্তি করতে সাহায্য করার অজুহাতে মার্কিন যুক্তরাষ্ট্রে এনে তাদের গ্যাস স্টেশন এবং সুবিধার দোকানে তিন বছরেরও বেশি সময় ধরে কাজ করার জন্য তাদের আত্মীয়কে বাধ্য করার জন্য কারাগারে সাজা দিয়েছে।

৩১ বছর বয়সী হরমনপ্রীত সিংকে ১৩৫ মাসের (১১.২৫ বছর) কারাদণ্ড এবং ৪৩ বছর বয়সী কুলবীর কৌরকে ৮৭ মাস (৭.২৫ বছর) কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে আদালত যা তাদের ভিকটিম, তার কাকার ছেলে, USD ২২৫,২১০.৭৬ (১.৮৭ কোটি টাকা) দিতে বলেছে।

We’re now on WhatsApp – Click to join

এরপর থেকে বিবাহ বিচ্ছেদ হয়ে যায় এই দম্পতির।

বিচার বিভাগের নাগরিক অধিকার বিভাগের সহকারী অ্যাটর্নি জেনারেল ক্রিস্টেন ক্লার্ক বলেছেন, “আসামিরা তাকে স্কুলে ভর্তি করাতে সাহায্য করবে বলে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে তাকে যুক্তরাষ্ট্রে প্রলুব্ধ করার জন্য ভিকটিমদের সাথে তাদের সম্পর্ককে কাজে লাগিয়েছে।”

“বিবাদীরা ভিকটিমদের অভিবাসন নথি বাজেয়াপ্ত করে এবং তাকে ন্যূনতম বেতনের জন্য দীর্ঘ সময় কাজ করতে বাধ্য করার জন্য তাকে হুমকি, শারীরিক বল এবং মানসিক নির্যাতনের শিকার করে,” তিনি বলেছিলেন।

“এই বাক্যটি একটি শক্তিশালী বার্তা পাঠাতে হবে যে আমাদের সম্প্রদায়গুলিতে এই ধরনের জোরপূর্বক শ্রম সহ্য করা হবে না,” তিনি যোগ করেছেন।

ভার্জিনিয়ার ইস্টার্ন ডিস্ট্রিক্টের জন্য মার্কিন অ্যাটর্নি জেসিকা ডি অ্যাবার বলেছেন, আসামিরা শিক্ষা অর্জন এবং তার জীবন উন্নত করার জন্য ভিকটিমটির আন্তরিক ইচ্ছার শিকার হয়েছিল।

পরিবর্তে, তারা তাকে সবচেয়ে মৌলিক মানবিক চাহিদা থেকে বঞ্চিত করেছে এবং তার স্বাধীনতা হরণ করেছে, অ্যাটর্নি বলেছেন।

বিচার বিভাগ বলেছে যে বিচারে উপস্থাপিত প্রমাণগুলি দেখায় যে ২০১৮ সালে, আসামীরা ভিকটিম, সিংয়ের কাকাতো ভাই এবং তারপরে একজন নাবালককে স্কুলে ভর্তি করাতে সাহায্য করার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ভারত থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে প্রলুব্ধ করেছিল।

এতে বলা হয়েছে যে ভুক্তভোগী মার্কিন যুক্তরাষ্ট্রে আসার পরে, আসামীরা তার অভিবাসন নথি নিয়েছিল এবং পরিবর্তে তাকে মার্চ ২০১৮ থেকে মে ২০২১ এর মধ্যে তিন বছরেরও বেশি সময় ধরে সিংয়ের দোকানে শ্রম ও পরিষেবা সরবরাহ করতে বাধ্য করেছিল।

Read more – IMD ৯টি রাজ্যে ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা জারি করেছে, আগামী ২৬শে জুন পর্যন্ত উত্তর ভারতে তাপপ্রবাহ কার্যকর হবে

সিং এবং কৌর ভুক্তভোগীকে দোকানে কাজ করতে বাধ্য করেছিলেন, যার মধ্যে রয়েছে পরিষ্কার করা, রান্না করা, মজুত করা এবং ক্যাশ রেজিস্টার এবং স্টোরের রেকর্ডগুলি পরিচালনা করা, প্রতিদিন ১২ থেকে ১৭ ঘন্টার মধ্যে, প্রায় প্রতিদিন, ন্যূনতম বেতনের জন্য, এই সময় উপস্থাপিত প্রমাণ অনুসারে।

তারা বিভিন্ন জবরদস্তিমূলক উপায় ব্যবহার করেছে, যার মধ্যে ভিকটিমদের অভিবাসন নথি বাজেয়াপ্ত করা এবং ভিকটিমকে শারীরিক নির্যাতন, বলপ্রয়োগের হুমকি এবং অন্যান্য গুরুতর ক্ষতির শিকার করা, এবং মাঝে মাঝে, তাকে কাজ চালিয়ে যেতে বাধ্য করার জন্য জীবনযাত্রার অবস্থার অবনতি করা, প্রমাণ দেখায়।

দম্পতি একাধিক অনুষ্ঠানে ভুক্তভোগীকে কয়েকদিন ধরে একটি ব্যাক অফিসে ঘুমানোর জন্য দোকানে রেখেছিলেন, খাবারে তার অ্যাক্সেস সীমিত করেছিলেন, চিকিৎসা সেবা বা শিক্ষা দিতে অস্বীকার করেছিলেন, দোকানে এবং তাদের বাড়িতে উভয়ই শিকারকে পর্যবেক্ষণ করার জন্য নজরদারি সরঞ্জাম ব্যবহার করেছিলেন, ভারতে ফিরে যাওয়ার জন্য তার অনুরোধ প্রত্যাখ্যান করে এবং প্রমাণ অনুযায়ী তাকে তার ভিসা স্থগিত করে।

We’re now on Telegram – Click to join

আসামীরা ভিকটিমকে কৌরকে বিয়ে করতে বাধ্য করে এবং সেই বিয়েকে ভিকটিমদের পরিবারের সম্পত্তি কেড়ে নেওয়ার বা সে চলে গেলে তাকে পুলিশে মিথ্যা অভিযোগ করার হুমকি দেয়।

প্রমাণগুলি আরও দেখায় যে সিং ভিকটিমটির চুল টেনে ধরেছিল, তাকে চড় ও লাথি মেরেছিল যখন সে তার অভিবাসন নথিপত্র ফেরত দেওয়ার অনুরোধ করেছিল বা চলে যাওয়ার চেষ্টা করেছিল। তিনটি ভিন্ন অনুষ্ঠানে, তিনি একটি দিনের ছুটি নেওয়ার চেষ্টা করার জন্য এবং চলে যাওয়ার চেষ্টা করার জন্য ভিকটিমকে রিভলভার দিয়ে হুমকি দেন।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.