Monsoon Update: সুখবর! বর্ষা নিয়ে এবার বড় আপডেট দিল মৌসম ভবন

Monsoon Update: সম্ভবত আজই কেরলে প্রবেশ করতে চলেছে বর্ষা

 

হাইলাইটস:

  • বর্ষা নিয়ে বড় আপডেট দিল মৌসম ভবন
  • আজই কেরলে প্রবেশ করতে চলেছে বর্ষা
  • কেরলের একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি

Monsoon Update: এপ্রিলের শুরু থেকে মে মাসের এসে এসেও গরমের দাবদাহ সহ্য করতে হচ্ছে সমগ্র দেশবাসীকে। তবে শুরুর দিকে সবচেয়ে বেশি তাপপ্রবাহের সম্মুখীন হয়েছিল বঙ্গবাসী। মাঝে কিছুদিন ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর জন্য ঝড়-বৃষ্টি হলেও আবহাওয়ার পরিবর্তন হলেই ফের শুরু হয়েছে জ্বালাপোড়া গরম।

We’re now on WhatsApp – Click to join

তবে মৌসম ভবন সূত্রের খবর, সর্বকালের সব রেকর্ডকে ভেঙে দিয়েছে দিল্লি। বুধবার দিল্লির মুঙ্গেশপুরে তাপমাত্রা ছিল প্রায় ৫২.৯ ডিগ্রি। যা চিন্তা বাড়াচ্ছে আবহাওয়াবিদদেরও। এই অস্বস্তিকর গরম এবং তাপপ্রবাহ থেকে ঠিক কবে মুক্তি মিলবে, এই প্রশ্ন এখন সকলের মনে। চাতক পাখির মতো আকাশের দিকে তাকিয়ে বসে আছে সকলে। তবে এবার বর্ষা নিয়ে বড় আপডেট দিল মৌসম ভবন।

মৌসম ভবন সূত্রের খবর, আজই কেরলে প্রবেশ করতে পারে বর্ষা। গতকালই মৌসম ভবনের তরফে পূর্বাভাস জারি করা হয়েছিল যে, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই দক্ষিণ-পশ্চিমী মৌসুমী বায়ু প্রবেশ করতে পারে দক্ষিণের রাজ্য কেরলে। আর এই মৌসুমী বায়ুর হাত ধরেই এবছরের জন্য দেশে প্রবেশ করতে পারে বর্ষা।

We’re now on Telegram – Click to join

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, আজ ৩০শে মে, বৃহস্পতিবার কেরলে বর্ষার প্রবেশের জন্য অনুকূল পরিস্থিতি রয়েছে। অবশ্য আগে বলা হয়েছিল, আগামী ১লা জুন কেরলে বর্ষা প্রবেশ করবে। তবে এবার দু-একদিন আগেই সেখানে প্রবেশ করতে চলেছে বর্ষা। এদিকে উত্তর-পূর্বের কিছু অংশেও সময়ের অনেক আগেই বর্ষার আগমন হতে পারে।

Read more:- আপনি যদি বর্ষাকালে ভারতে ভ্রমণ করতে চান তবে এই ৫টি ভ্রমণ গন্তব্যে যান

প্রসঙ্গত, ইতিমধ্যেই কেরলে বৃষ্টি হয়েছে। গতকাল মৌসম ভবনের তরফে কেরলের তিরুবনন্তপুরম, ইদুক্কি এবং ত্রিশূর জেলাতে হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। অন্যদিকে কোল্লাম, আলুপুজা, পাথানামিত্তা, কোট্টায়াম এবং এর্নাকুলামে জারি হয়েছে কমলা সতর্কতা। এই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হতে পারে।

এইরকম আবহাওয়া সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.