Monsoon Travel: আপনি যদি বর্ষাকালে ভারতে ভ্রমণ করতে চান তবে এই ৫টি ভ্রমণ গন্তব্যে যান

Monsoon Travel: এই বর্ষায় ভারতে ভ্রমণের সেরা ঠিকানা

হাইলাইটস:

  • আপনি কি এই বর্ষায় ভ্রমণের পরিকল্পনা করছেন?
  • এখানে রয়েছে বর্ষাকালে ভ্রমণের জন্য সেরা তালিকা
  • বর্ষাকালে ভারতে ভ্রমণের জন্য সেরা গন্তব্যগুলি দেখুন

Monsoon Travel: মানুষ ভ্রমণবিলাসী। আর তাই এই বর্ষার দিনগুলোতে প্রায় সকলেরই মনে হয়, কোথাও ঘুরে আসি। কিন্তু কোথায় যাবেন বুঝতে পারছেন না? এই প্রতিবেদনে, আপনার জন্য রয়েছে বর্ষাকালে ভ্রমণের জন্য সেরা গন্তব্যস্থলের তালিকা। এই বর্ষায় ভারতে ভ্রমণ করতে চাইলে এই জায়গাগুলিতে ঘুরে আসতে পারেন-

ডালহৌসি, হিমাচল প্রদেশ

পঞ্চপুলা হল ডালহৌসির সবচেয়ে সেরা আকর্ষণ। পঞ্চ সেতুর সমাহার। এখান থেকে চানমারি গ্রাম মাত্র ২ কিমি দূরের সাতধারা ঝর্না, ১০ কিমি দূরের ডাইনকুণ্ড দেখতে দেখতে পৌঁছে যাবেন ডালহৌসির হিলটপে। এখান থেকে মণিমহেশ ও পিরপাঞ্জাল পর্বতমালার সৌন্দর্যে পর্যটকরা মুগ্ধ হয়ে বার বার ছুটে আসেন। জুলাই মাসে উত্তর ভারতে দেখার জন্য শীর্ষ শীতল স্থানগুলির মধ্যে একটি।

মুসৌরি, উত্তরাখণ্ড

মুসৌরি এমনিতেই সুন্দর এবং বর্ষাকালে এর সৌন্দর্য আরও বেড়ে যায়। পাহাড় এবং জঙ্গল বৃষ্টির জলে ধুয়ে যেন আরও সুন্দর হয়ে ওঠে। সাধারণত গরম এবং শীতকালেই এখানেই পর্যটকরা ভিড় জমান। তবে বর্ষাকালে এখানে পর্যটকরা খুব কমই যান। কিন্তু যাঁরা অ্যাডভেঞ্চার ভালোবাসেন তাঁদের ভালো সেরা। বর্ষাকালে বেশ রহস্যময় পরিবেশ থাকে এখানে। মুসৌরি ভ্রমণের সবচেযে সঠিক সময় বর্ষাকাল।

We’re now on WhatsApp- Click to join

মানালি, হিমাচল প্রদেশ

প্রতি বছর বহু পর্যটক সিমলা, কুল্লু এবং মানালি বেড়াতে আসেন। রাজকীয় পীর পাঞ্জল এবং ধৌলাধর পর্বতমালার মধ্যে অবস্থিত মানালি, মানালি উত্তর ভারতের সবচেয়ে শীতলতম স্থানগুলির মধ্যে একটি। ঘন পাইনউড অরণ্যে আচ্ছাদিত, মানালি জুলাই মাসে দেখার জন্য সেরা তুষারাবৃত জায়গাগুলির মধ্যে একটি।

We’re now on Telegram- Click to join

চেরাপুঞ্জি, মেঘালয়

চেরাপুঞ্জি বিশ্বের দ্বিতীয় সিক্ত স্থান। বছরের প্রায় বেশিরভাগ সময়ই এখানে বৃষ্টি হয়। ফলে সারাবছরই এখানে প্রায় সবুজে সবুজ। যাঁরা অ্যাডভেঞ্চার ভালোবাসেন তাঁদের জন্য অত্যন্ত সেরা জায়গা হল চেরাপুঞ্জি। এবং বর্ষাকালে এখানে অনেক পাখির ডাক শোনা যায়। এখানে নদীর জল এই সময় বেড়ে যায়।

Read More- লং ভ্যাকেশন হোক বা শর্ট উইকএন্ড ট্রিপ, কতদিনের জন্য বেড়াতে গেলে আপনার মন ভালো থাকবে?

কাশ্মীর

জুলাই মাসে অর্থাৎ বর্ষাকালে যখনই ভারতের সেরা দর্শনীয় স্থানগুলির কথা উল্লেখ করা হয়, তখন কাশ্মীর সর্বদা একটি প্রাকৃতিক স্বর্গ হিসাবে তালিকার শীর্ষে থাকে। এই বর্ষায় আপনি কাশ্মীর ঘুরে আসতে পারেন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.