Travel Tips: লং ভ্যাকেশন হোক বা শর্ট উইকএন্ড ট্রিপ, কতদিনের জন্য বেড়াতে গেলে আপনার মন ভালো থাকবে?

Travel Tips: লং ভ্যাকেশন নাকি শর্ট উইকএন্ড ট্রিপ, আপনার কোনটি বেশি ভালো লাগে?

হাইলাইটস:

  • বেড়াতে গেলে মন ও শরীর ভালো থাকে
  • রিভেঞ্জ ট্যুরিজম কি?
  • বছরে কতবার বেড়াতে যাওয়া উচিত?

Travel Tips: আজকাল একটা ট্রিপ শেষ হবার পরেই নতুন ডেস্টিনেশন খোঁজা শুরু হয়ে যায়। আর তাই ব্যস্ত জীবন থেকে বিরতি নিয়ে অনেকেই বেড়িয়ে পড়েন নতুন গন্তব্যের উদ্দেশ্যে কখনও শর্ট ট্রিপে আবার কখনও লং ট্রিপে। লং ট্রিপে ঘুরতে যাওয়ার জন্য অনেক ভ্রমণ গন্তব্য রয়েছে, তবে শর্ট ট্রিপ হল সপ্তাহান্তে ছুটি কাটাতে যাওয়ার আদর্শ ঠিকানা। লং ট্রিপ ও শর্ট ট্রিপের মধ্যে আপনাদের কোনটি বেছে নেওয়া উচিত তা নিয়ে অনেক বিভ্রান্তি রয়েছে। আর তাই আজ আমরা এই নিবন্ধে লং ট্রিপ ও শর্ট ট্রিপের মধ্যে কোনটি ভালো তা বিস্তারিত জানবো-

We’re now on WhatsApp- Click to join

রিভেঞ্জ ট্যুরিজম কি? 

কোভিড পরবর্তীকালে সবচেয়ে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে রিভেঞ্জ ট্যুরিজম। ঘরবন্দি থেকে মানুষ এতটাই বিরক্ত হয়ে গিয়েছে আর তাই সুযোগ পেলেই ঘুরতে বেরিয়ে পড়েন। একেই বলা হয় ‘রিভেঞ্জ ট্যুরিজম’। এর জেরেই নতুন নতুন অফবিটের সন্ধান পাওয়া যায়। ওইসব অঞ্চলের পর্যটন ব্যবস্থা উন্নত হচ্ছে। রিভেঞ্জ ট্যুরিজমের জেরে মানুষ এখন ঘন ঘন বেড়াতে যান। কিন্তু বছরে ঠিক কতবার বেড়াতে যাওয়া উচিত, তা জেনে নিন

বছরে কতবার বেড়াতে যাওয়া উচিত?

ঘুরতে যাওয়ার জন্য আর্থিক পরিস্থিতি, সময় ও সুযোগ সবই নির্ভর করে। তাই বছরে দু’টো বড় বড় ট্রিপ প্ল্যান করা সবার পক্ষে সম্ভব হয় না। তবে, শর্ট উইকএন্ড ট্রিপের জন্য বছরে একবার হলেও ৬-৭ দিনের ছুটি নিয়ে ভ্রমণের জন্য বেড়িয়ে আসতে পারেন, এবং লং ভ্যাকেশনে ৮ থেকে ১০ দিনের জন্য বেড়াতে যেতে পারেন।

We’re now on Telegram- Click to join

বেড়াতে গেলে মন ও শরীর ভালো থাকে

গবেষণায় দেখা গিয়েছে যে, বছরে অন্তত কমপক্ষে দু’বার বেড়াতে যাওয়া উচিত। এতে মানসিক ও শারীরিক স্বাস্থ্য ভালো থাকে। এছাড়া কয়েক মাস অন্তর অন্তরও ছোট ছোট উইকএন্ড ট্রিপ প্ল্যান করতেই পারেন। এতে আপনার মেজাজকেও ভালো করে দেবে এবং আপনার মন ও শরীরও ভালো থাকবে। তাই বছরের শেষে হোক বা শুরু কিংবা গোটা বছর জুড়ে লং ভ্যাকেশন বা শর্ট উইকএন্ড ট্রিপ, ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।

Read More- দীর্ঘ সপ্তাহান্তে আন্তর্জাতিক ভ্রমণ গন্তব্যস্থলগুলি অন্বেষণ করুন

তাহলে কোনটি আপনার জন্য ভালো?

কোনটি ভালো তা শেষ পর্যন্ত, আপনার পছন্দ এবং আপনার বিকল্পগুলির উপর নির্ভর করে। আপনার কাছে যদি পর্যাপ্ত সময় থাকে, তবে বছরে একবার বা দুবার লং ট্রিপ বেছে নিতে পারেন। কখনও কখনও, আপনি একটি শর্ট উইকএন্ড ট্রিপও বেছে নিতে পারেন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.