Skincare Ingredients: স্কিন কেয়ারের শীর্ষ ৪টি উপাদান যা আপনি উন্নত ত্বকের স্বাস্থ্যের জন্য একত্রিত করতে পারেন

Skincare Ingredients: ৪টি স্কিনকেয়ার উপাদানগুলি দেখুন

হাইলাইটস:

  • আপনার শরীরে নিয়াসিনামাইডের ঘাটতির ফলে ত্বকের জটিলতা দেখা দেয়
  • ভিটামিন ই একটি চর্বি দ্রবণীয় যৌগ যা একটি অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে চিহ্নিত করা হয়

Skincare Ingredients: আপনি কি আপনার ত্বকের যত্নের পদ্ধতিতে বিনিয়োগ করার পরিকল্পনা করছেন? আপনি যে নিশ্ছিদ্র ত্বক চান তা নিশ্চিত করার জন্য কম্বিনেশন থেরাপি হল আপনার স্কিনকেয়ার ট্রিটমেন্টের লক্ষ্যগুলি পূরণ করা নিশ্চিত করার সবচেয়ে কার্যকর উপায়গুলির মধ্যে একটি। এখানে সেরা সংমিশ্রণগুলি রয়েছে যা আপনার ত্বকের স্বাস্থ্যকে উন্নত করবে-

We’re now on Telegram- Click to join

নিয়াসিনামাইড এবং স্যালিসিলিক অ্যাসিড 

নিয়াসিনামাইড হল একটি ভিটামিন বি ৩ যৌগ যা প্রাকৃতিকভাবে একটি অপরিহার্য পুষ্টি হিসাবে প্রাপ্ত এবং খাওয়া হয়। আপনার শরীরে নিয়াসিনামাইডের ঘাটতির ফলে ত্বকের জটিলতা দেখা দেয়।

স্যালিসিলিক অ্যাসিড একটি ওষুধ যা ব্রণ চিকিৎসার উদ্দেশ্যে ব্যবহৃত হয়। একসাথে তারা একে অপরের পুরোপুরি পরিপূরক এবং সেরা পুষ্টিকর এবং ত্বকের যত্ন পণ্যগুলির একটি প্রদান করে। উভয় উপাদানেরই অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য রয়েছে। তারা ত্বকের কোলাজেন বাড়ায় এবং তন্তুযুক্ত ফাইবারের শক্তি বাড়ায়। সম্ভাব্য ব্রণ নিয়ন্ত্রণ এজেন্ট হিসাবে AS২O এবং নিয়াসিনামাইড সংমিশ্রণ।

রেটিনল এবং হায়ালুরোনিক অ্যাসিড

ভিটামিন ই থেকে তৈরি, রেটিনল বেশিরভাগই বার্ধক্য এবং ব্রণের লক্ষণগুলির চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এটি সাধারণত স্বীকৃত যে হায়ালুরোনিক অ্যাসিড ত্বককে ময়শ্চারাইজ করে এবং অ্যান্টি-এজিং পদার্থ হিসাবে কাজ করে। রেটিনল কোলাজেন তৈরির প্রচার করে এবং আপনার ত্বকের সেলুলার টার্নওভারকে দ্রুত করে। আপনার ত্বকের মোটাতা প্রদানের জন্য, হায়ালুরোনিক অ্যাসিড পৃথক কোষে জল টেনে হাইড্রেটিং এজেন্ট হিসাবে কাজ করে। উজ্জ্বল ত্বকের জন্য সবচেয়ে বড় কম্বোগুলির মধ্যে একটি হল এটি।

We’re now on WhatsApp- Click to join

ভিটামিন সি এবং ভিটামিন ই

অ্যাসকরবিক অ্যাসিড নামে পরিচিত ভিটামিন সি বৃদ্ধি এবং বিকাশের জন্য একটি অপরিহার্য পুষ্টি। এটি ত্বকে কোলাজেন গঠনের প্রক্রিয়ায় ভূমিকা পালন করে। ভিটামিন ই একটি চর্বি দ্রবণীয় যৌগ যা একটি অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে চিহ্নিত করা হয়। এটি বিভিন্ন আকারে আসে তবে শুধুমাত্র আলফা-টোকোফেরল মানুষের জন্য ব্যবহৃত হয়। ভিটামিন সি এর সাথে ভিটামিন ই গ্রহণ করলে অ্যান্টি-এজিং প্রভাব অনেক বেশি হয়। ভিটামিন সি ত্বককে ইউভি-মুক্ত র্যাডিকেল থেকে রক্ষা করার জন্য অ্যান্টিঅক্সিডেন্ট উৎপাদন করার উপায় হিসাবে ভিটামিন ই-এর মাত্রা বাড়ায় এবং মেরামত করে।

Read More- গ্রীষ্মকালীন ত্বকে সানবার্নের জন্য ৫টি ঘরোয়া প্রতিকার

গ্রিন টি এবং ক্যাফেইন 

স্বাস্থ্যকর ত্বকের জন্য অ্যান্টিঅক্সিডেন্ট গুরুত্বপূর্ণ। এই কারণেই আমাদের কাছে গ্রিন টি এবং ক্যাফিনের আরেকটি ‘শক্তি’ বা ‘মহান অ্যান্টিঅক্সিডেন্ট’ সমন্বয় রয়েছে। গ্রিন টি-তে ফাইটোকেমিক্যাল (উদ্ভিদ বায়োকেমিস্ট্রি দ্বারা সংশ্লেষিত অণু), ক্যাটেচিন এবং ফ্ল্যাভানল সহ রয়েছে যা প্রদাহরোধী বৈশিষ্ট্য এবং অ্যান্টি-অক্সিডেটিভ অ্যাকশন রয়েছে। আপনি প্রতিদিন সকালে যে ক্যাফিন পান করেন তা অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফটোপ্রোটেক্টিভ মানে এটি আপনাকে UV বিকিরণ থেকে রক্ষা করে। এটি সূর্যের আলোর সাথে মিথস্ক্রিয়া হওয়ার কারণে আপনার ত্বককে ফ্রি র্যাডিকেল এবং ত্বকের ক্যান্সার থেকে রক্ষা করে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.