Long Weekends In 2024: দীর্ঘ সপ্তাহান্তে আন্তর্জাতিক ভ্রমণ গন্তব্যস্থলগুলি অন্বেষণ করুন

Long Weekends In 2024: ২০২৪ সালে আপনার দীর্ঘ সপ্তাহান্তের জন্য ভ্রমণ পরিকল্পনা করুন

হাইলাইটস:

  • আপনি ২০২৪ সালে দীর্ঘ সপ্তাহান্তে ভ্রমণ উপভোগ করতে প্রস্তুত হন
  • দীর্ঘ সাপ্তাহিক ছুটির পরিকল্পনা করে নতুন বছরের শুরু করুন

Long Weekends In 2024: ভূমিকা: লং উইকএন্ড ২০২৪

২০২৪ সালে দীর্ঘ সাপ্তাহিক ছুটির জন্য ভ্রমণ উৎসাহীদের জন্য এটি একটি স্বপ্নের বছর করে তুলেছে। আপনি একজন খাদ্য প্রেমী, প্রকৃতি উৎসাহী হন এই নির্দেশিকাটি ভারতে এবং ভিসা-মুক্ত আন্তর্জাতিক গন্তব্যস্থল উভয়ের অন্বেষণের জন্য একটি বিস্তৃত ভ্রমণপথ প্রদান করে। একটি অবিস্মরণীয় অ্যাডভেঞ্চারের জন্য ফ্লাইট এবং থাকার জায়গাগুলিতে সেরা ডিলগুলি পেতে তাড়াতাড়ি পরিকল্পনা শুরু করুন।

ডিসেম্বর ২০২৩ – জানুয়ারী ২০২৪:

শনিবার, ৩০শে ডিসেম্বর থেকে মঙ্গলবার, ২রা জানুয়ারী পর্যন্ত আপনার দীর্ঘ সাপ্তাহিক ছুটির পরিকল্পনা করে নতুন বছরের শুরু করুন। সানবার্ন এবং অঞ্জুনা ওপেন এয়ারের মতো ইভেন্টগুলি সহ একটি উৎসব উদযাপনের জন্য গোয়ার প্রাণবন্ত সৈকতে যাওয়ার কথা বিবেচনা করুন। এই শীর্ষ ভ্রমণ সময়ের জন্য সেরা রেট সুরক্ষিত করতে তাড়াতাড়ি আবাসন বুক করুন।

জানুয়ারি ২০২৪:

গুজরাটের রণ উৎসবে একটি অনন্য ভ্রমণের সাথে লোহরি এবং পোঙ্গল উদযাপন করুন। আহমেদাবাদে আন্তর্জাতিক ঘুড়ি উৎসবের অভিজ্ঞতা নিন এবং তারপরে ধর্দোর সৌন্দর্য অন্বেষণ করুন, সম্প্রতি বিশ্বব্যাপী সেরা পর্যটন গ্রামগুলির মধ্যে একটি হিসাবে সম্মানিত। বিস্ময়কর সাদা মরুভূমিতে আপনার ভ্রমণের জন্য একটি পারমিট সুরক্ষিত করতে ভুলবেন না।

২৬শে জানুয়ারি – প্রজাতন্ত্র দিবস:

অমৃতসরে গিয়ে, ওয়াঘা বর্ডারে অনুষ্ঠানের সাক্ষী হয়ে বা কাশ্মীর, আউলি, ধর্মশালা বা ম্যাকলিওডগঞ্জে তুষার উপভোগ করে দেশপ্রেমিক চেতনায় নিজেকে নিমজ্জিত করুন। উষ্ণ বিকল্পগুলির জন্য, আলিবাগ বা গোকর্ণে একটি আরামদায়ক সপ্তাহান্তের কথা বিবেচনা করুন।

মার্চ ২০২৪:

গ্রীষ্মের তাপ শুরু হওয়ার আগে দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই, জয়পুর, অমৃতসর, লখনৌ, কোচি এবং আহমেদাবাদের মতো শহরে গ্যাস্ট্রোনমি ট্যুর শুরু করে ভারতের রন্ধনসম্পর্কীয় আনন্দগুলিকে আলিঙ্গন করুন।

২৩শে মার্চ – হোলি:

বারাণসী, মথুরা, বৃন্দাবন, বারসানা, জয়পুর, শান্তিনিকেতন, আগ্রা, উদয়পুর, পুরুলিয়াতে হোলির প্রাণবন্ত এবং রঙিন উৎসবের অভিজ্ঞতা নিন বা পাহালগাম, নৈনিতাল, কনুর, চেইলে ট্র্যাক, বা কেরালার ব্যাকওয়াটারে ভাসতে পর্বত থেকে পালান বেছে নিন।

মার্চ ২৯শে – গুড ফ্রাইডে:

পুদুচেরি, কুর্গ, গোয়া, বিশাখাপত্তনম বা মুম্বাইতে ইস্টার উৎযাপন করুন, যেখানে পাম সানডে দিয়ে এক সপ্তাহ আগে উৎসব শুরু হয়।

মে ২০২৪:

কোন্ডুরু, বাউপ, ইজিমালা এবং মালপে, মারারি, মাধভা, গহিরমাথা, থারাঙ্গাম্বাদি বা গিটার আইল্যান্ড বিচ-এর মতো কম পরিচিত সমুদ্র সৈকতে ভ্রমণের মাধ্যমে মে গরমকে পরাস্ত করুন। বিকল্পভাবে, কাবাব, চাট এবং আমের জন্য লখনৌয়ের স্বাদে লিপ্ত হন।

১৫ই জুন – বকরি ঈদ:

ল্যান্ডৌর, মাশোবরা, চিটকুল, ধরমকোট, তাওয়াং, গ্যাংটক, আরাকু ভ্যালি বা কার্সিয়ং-এর মতো কম জনাকীর্ণ গন্তব্য অন্বেষণ করে পাহাড়ে পালিয়ে যান।

১৫ই আগস্ট – স্বাধীনতা দিবস:

থাইল্যান্ড, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, হংকং বা সিঙ্গাপুরের মতো ভিসা-মুক্ত দেশগুলিতে দ্রুত আন্তর্জাতিক ছুটির জন্য বেছে নিন। বিকল্পভাবে, চেরাপুঞ্জি এবং মাওসিনরামের বৃষ্টিভেজা সৌন্দর্য উপভোগ করুন বা আসাম এবং গোয়া ঘুরে দেখুন।

২৪শে আগস্ট – জন্মাষ্টমী:

গোল্ডেন ট্রায়াঙ্গেল, গুয়াহাটি থেকে তাওয়াং, সিমলা থেকে স্পিতি উপত্যকা, মুম্বাই থেকে গোয়া, চেন্নাই থেকে পন্ডিচেরি, আহমেদাবাদ থেকে কচ্ছ, মহীশূর থেকে হাম্পি, বেঙ্গালুরু থেকে উটি বা চেন্নাই থেকে মুন্নার পর্যন্ত রোড ট্রিপ শুরু করুন।

৫ই সেপ্টেম্বর – ওনাম:

দক্ষিণ ভারত সফরের জন্য অনুকূল আবহাওয়া উপভোগ করে দুবাই, বাহরাইন, মালদ্বীপ, ভুটান বা নেপালে দ্রুত ভ্রমণের কথা বিবেচনা করুন।

১১ই অক্টোবর – দশেরা:

কলকাতা বা মহীশূরে দুর্গাপূজার উৎসবের আনন্দে লিপ্ত হন। নিরিবিলি ভ্রমণের জন্য, জিম করবেট, রণথাম্বোর, পেরিয়ার, গোয়া, কানহা, বান্ধবগড়, বান্দিপুর বা পেঞ্চের মতো বন্যপ্রাণী অভয়ারণ্যগুলি ঘুরে দেখুন।

We’re now on WhatsApp- Click to join

১লা নভেম্বর – দীপাবলি:

IRCTC দ্বারা অফার করা মনোরম ট্রেন ভ্রমণের জন্য বেছে নিন, যেমন কন্যাকুমারী থেকে ত্রিবান্দ্রম, মুম্বাই থেকে গোয়া, মাথেরান থেকে নেরাল, জয়সালমের থেকে যোধপুর, ভুবনেশ্বর থেকে ব্রহ্মপুর, মণ্ডপম থেকে রামেশ্বরম, বা কালকা থেকে সিমলা৷ বিকল্পভাবে, একটি অনন্য অভিজ্ঞতার জন্য সুন্দরবন, কালিম্পং, ভরতপুর বা গুলমার্গ ঘুরে দেখুন।

এই বিশদ যাত্রাপথের সাথে, আপনি ২০২৪ সালে দীর্ঘ সপ্তাহান্তে ভ্রমণ উপভোগ করতে প্রস্তুত হন। আপনি সাংস্কৃতিক উদযাপন, রন্ধনসম্পর্কীয় আনন্দ, সমুদ্র সৈকত এস্ক্যাপেড বা পর্বত যাত্রা পছন্দ করুন না কেন, প্রত্যেকের জন্যই কিছু না কিছু আছে। অবিস্মরণীয় ভ্রমণ অভিজ্ঞতায় ভরা এক বছরের জন্য এখনই পরিকল্পনা শুরু করুন!

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.