Mamata Banerjee: স্পেন সফরে গিয়ে স্পেনের শিল্পপতিতে বাংলায় আসতে আহ্বান মুখ্যমন্ত্রীর, দেখা করলেন প্রবাসী বাঙালিদের সঙ্গেও

Mamata Banerjee: বাংলার সাহিত্যচর্চা প্রসারের মাদ্রিদ বইমেলার সঙ্গে কলকাতা আন্তর্জাতিক বইমেলার চুক্তি সাক্ষরিত হল

হাইলাইটস:

  • স্পেন সফরে গিয়ে স্পেনের শিল্পপতিতে সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর
  • তাঁদের বাংলায় আসতে আহ্বানও জানালেন তিনি
  • সাক্ষাৎ করলেন প্রবাসী বাঙালিদের সঙ্গেও

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদেশ সফরের মূল কারণই হল শিল্পে বিনিয়োগ আনা। তাই জন্য তিনি ছুটে গেছেন স্পেনে। তিনি নিজেই জানিয়ে ছিলেন বিনিয়োগ আনতেই তাঁর এই সফর। যার ফলে স্পেনের শিল্পপতিদের সাথে তাঁর বৈঠকেরও কথা ছিল। সূত্রের খবর, এদিনের বৈঠকে তিনি স্পেনের শিল্পপতিদের বাংলায় আসার জন্য আহ্বানও জানান। সেই সঙ্গে তিনি বণিকমহলকে জানান, বাংলায় বিনিয়োগের জন্য সমস্ত পরিকাঠামো রয়েছে।

এর আগে লা লিগার প্রেসিডেন্টের সঙ্গেও বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। বাংলার ফুটবল পরিকাঠামোকে আরও সুদৃঢ় করতে লা লিগার সঙ্গে একটি মৌ সাক্ষরও করেছেন তিনি। লা লিগা কর্তৃপক্ষ বাংলায় তাঁদের ফুটবল একাডেমি করবে। মুখ্যমন্ত্রীও তাঁদের আশ্বস্ত করেছেন, জমির থেকে শুরু করে কোনও কিছুরই সমস্যা হবে না বাংলায়। স্পেনের সংস্থা ‘জারা’ ক্রিসমাসের আগেই বাংলায় তাদের প্রোডাকশন শুরু করবে বলেও ইতিমধ্যেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মাদ্রিদে বিজনেস কনফারেন্স থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “দয়া করে আপনারা বাংলায় আসুন। বাংলায় বিনিয়োগ করুন। সবরকম পরিকাঠামো আছে এখানে। শুধু আপনাদের উপস্থিতিই কাম্য। যদি বিনিয়োগ করতে নাও পারেন, তবুও আসুন। দেখে যান বাংলা আপনাদের ঠিক কী কী দিতে পারে।”

এমনকি একইসঙ্গে তিনি জানিয়েছিলেন, বিনিয়োগ-বৈঠকের মাঝে প্রবাসী বাঙালিদের সঙ্গেও তিনি দেখা করবেন। সেইমতোই শুক্রবার অর্থাৎ গতকাল প্রবাসী বাঙালিদের সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে রাজ্যে লগ্নি টানতে বিদেশ সফরে গিয়ে বিদেশের মাটিতে সাহিত্যচর্চার প্রসারেরও ব্যবস্থা করে এলেন মুখ্যমন্ত্রী। বাংলার সাহিত্যচর্চা প্রসারের জন্য মউ সাক্ষরও করলেন মুখ্যমন্ত্রী। স্পেন সফরে গিয়ে মাদ্রিদ বইমেলার সঙ্গে কলকাতা আন্তর্জাতিক বইমেলার চুক্তি সাক্ষরিত হল।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.