Longest Bridge: ভারতের দীর্ঘতম সেতু আসাম ভোটের আগে রাজনৈতিক বিতর্কের জন্ম দিয়েছে

Longest Bridge: ২০২১ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করার সাথে সাথে সেতু নির্মাণের কাজ শুরু হয়েছিল বলে চিহ্নিত করা হয়েছে

হাইলাইটস:

  • সেতুটি একটি গুরুত্বপূর্ণ থিম হিসাবে আবির্ভূত হয়েছে
  • সেতুটি ধুবরি থেকে ফুলওয়ারি পর্যন্ত যাত্রার সময় প্রায় ২০০ কিলোমিটার কমিয়ে দেবে
  • ব্রহ্মপুত্র নদীর উপর যে সেতুটি ঘিরে থাকবে

Longest Bridge: আসামের ধুবরি নির্বাচনী এলাকার সবচেয়ে বেশি ভোটার হওয়ায় ভারতের দীর্ঘতম সেতু নির্মাণ নির্বাচনী রাজনীতির প্রধান প্রচারণার বিষয়। ব্রহ্মপুত্র নদীর উপর যে সেতুটি ঘিরে থাকবে তার লক্ষ্য হল আসামের ধুবরিকে মেঘালয়ের ফুলওয়ারির সাথে বেঁধে দেওয়া যা বাণিজ্য নিষ্ক্রিয় করে এবং সংযোগকারী দুটি রাজ্যের মধ্যে যোগাযোগকে উদ্বুদ্ধ করে।

২০২৭ সালের মধ্যে ২১ কিলোমিটার-স্প্যান সেতুর কাজ শেষ করার পরিকল্পনা করা, অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (AIUDF), আসাম গণপরিষদ (AGP) এবং কংগ্রেসের তিনটি দলের মধ্যে প্যান-ত্রিপক্ষীয় নির্বাচন কেন্দ্রীয় নির্বাচনের ইস্যুকে প্রতিফলিত করে। ২০২১ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করার সাথে সাথে সেতু নির্মাণের কাজ শুরু হয়েছিল বলে চিহ্নিত করা হয়েছে।

সম্প্রদায়ের সদস্যরা, যার মধ্যে ছাত্র, ব্যবসায়ী এবং যাত্রী রয়েছে, তারা একটি নতুন সেতুর জন্য উত্তেজিত হয়ে উঠেছে যে পরামর্শ দেয় যে নৌকাগুলির বর্তমান পরিবহনের নকশা এবং সহায়তা চ্যালেঞ্জিং। এখন, ব্রহ্মপুত্রের ওপারে একটি নৌকায় ভ্রমণ – যখন নদী শান্ত থাকে – তিন বা চার ঘন্টার প্রয়োজন হতে পারে এবং বর্ষা মৌসুমে যে কোনও সমুদ্রযাত্রা একটি সমস্যা হতে পারে। আমরা ভবিষ্যদ্বাণী করি যে সেতুটি ধুবরি থেকে ফুলওয়ারি পর্যন্ত যাত্রার সময় প্রায় ২০০ কিলোমিটার কমিয়ে দেবে, যা বাণিজ্য কার্যক্রমকে উন্নত করবে এবং অন্যান্য প্রয়োজনীয় সমাবেশগুলিকে সহজতর করবে।

We’re now on WhatsApp- Click to join

একজন ছাত্র তার মন্তব্য উল্লেখ করেছেন যেখানে তিনি উল্লেখ করেছেন, “সেতু নির্মাণের পরে, সমন্বয়ের সমস্যাগুলি মোটেই অসুবিধা হবে না কারণ বর্তমানে আমাদের জলপথে ভ্রমণ করতে ৩ ঘন্টার মতো সময় লাগে। উপরন্তু, এটি একটি বিশাল নদী, যা ঝুঁকিপূর্ণ। সুতরাং, দুটি রাজ্য হিসাবে ধুবরি এবং মেঘালয়ের উন্নয়নই হবে প্রভাবক তথ্য।”

Read More- বিহারে তৈরির আগেই ভেঙে পড়ল ব্রিজ! ১ শ্রমিকের মৃত্যু হয়েছে

সেতুটি একটি গুরুত্বপূর্ণ থিম হিসাবে আবির্ভূত হয়েছে যা তিনটি প্রতিযোগীর প্রার্থীতাকে প্রতিফলিত করে। প্রতিটি পক্ষকে একই প্রকল্পে বিভিন্ন গল্প ভাসিয়ে নিয়ে প্রকল্পটি চালানো বা তার চ্যাম্পিয়ন হওয়ার অবস্থান করা যেতে পারে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.