Iran President Helicopter Crash: ভয়াবহ দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার! তবে ইব্রাহিম রাইসি জীবিত না মৃত, কি জানাচ্ছে ইরান সরকার?

Iran President Helicopter Crash: কুয়াশার কারণে পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়ে ইব্রাহিম রাইসির হেলিকপ্টার

 

হাইলাইটস:

  • আজারবাইজান প্রদেশে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার
  • প্রধানমন্ত্রীর সঙ্গে হেলিকপ্টারে ছিলেন সে দেশের বিদেশমন্ত্রীও 
  • তাঁরা এখনও জীবিত নাকি মৃত, তা জানা যায়নি 

Iran President Helicopter Crash: এদিকে যেমন যুদ্ধে দামামা বেজে উঠেছে মধ্যপ্রাচ্যে, ঠিক সেই সময় ইরান থেকে এল দুঃসংবাদ। শোনা যাচ্ছে, ভয়াবহ দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির (Ebrahim Raisi) হেলিকপ্টার৷ ঘন কুয়াশা থাকার জন্য পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়ে ইরানের প্রেসিডেন্টের চপার (Iran President Helicopter Crash)। সেই সময় ওই হেলিকপ্টারে প্রেসিডেন্টের সঙ্গে উপস্থিত ছিলেন সেদেশের বিদেশমন্ত্রীও।

We’re now on WhatsApp – Click to join

সূত্রের খবর, রবিবার ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি হেলিকপ্টারে করে ইরানের পূর্ব আজারবাইজান (Azerbaijan) প্রদেশে ঘুরছিলেন। তারপর একটি পাহাড়ি অঞ্চল পেরিয়ে যাওয়ার সময়ই নিয়ন্ত্রণ হারায় হেলিকপ্টারটি। লাগাতার বৃষ্টি এবং ঘন কুয়াশার জন্য দুর্ঘটনাস্থলের দৃশ্যমানতা খুবই কম ছিল বলেই জানা গিয়েছে৷ আর সেই সময়ই পাহাড়ে ধাক্কা খেয়ে ভেঙে পড়ে চপারটি (Iran President Helicopter Crash)। 

We’re now on Telegram – Click to join

একাধিক সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, হেলিকপ্টারটি যেভাবে ভেঙে পড়েছে তাতে তাতে উপস্থিত কোনও মানুষেরই জীবিত থাকার কথা নয়, তবে ইরান সরকারের পক্ষ থেকে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী ইব্রাহিম রাইসি জীবিত না মৃত, সে সম্পর্কে কিছুই জানানো হয়নি। কিন্তু হেলিকপ্টারের ভগ্নাংশ দেখে মনে করা হচ্ছে যে, সম্ভবত প্রধানমন্ত্রী এবং তাঁর সহযাত্রীরা দুর্ঘটনাস্থলে মারা গেছেন।

Read more:- ইরানে ড্রোন হামলা চালাল ইজরায়েল, গুলি করে নামানো হল ইজরায়েলি ড্রোনগুলি

তবে ইরানের প্রেসিডেন্টের ভয়াবহ দুর্ঘটনার খবরে স্বাভাবিক ভাবেই উৎকণ্ঠা শুরু হয়েছে বিশ্ব জুড়ে। গতকাল থেকে উদ্ধারকারী দল এখনও পর্যন্ত লাগাতার চেষ্টা চালাচ্ছে ইরানের প্রেসিডেন্টের কাছে পৌঁছনোর জন্য। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরাও ইরানের প্রেসিডেন্টের জীবিত থাকার প্রার্থনা করছেন।

এইরকম আন্তর্জাতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলা সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.