Govt. Of West Bengal Duare Sarkar: দুয়ারে সরকার প্রকল্প নিয়ে বড় ঘোষণা রাজ্য সরকারের! আগামী মাসেই ফের শুরু হতে চলেছে দুয়ারে সরকার, জেনে নিন বিস্তারিত

Govt. Of West Bengal Duare Sarkar: আগামী ১লা সেপ্টেম্বর থেকে রাজ্যে ফের শুরু হতে চলেছে দুয়ারে সরকার! জেনে নিন কী কী পরিষেবা পাওয়া যাবে এই সপ্তম দুয়ারে সরকারে

হাইলাইটস:

  •  আগামী ১লা সেপ্টেম্বর থেকে ১৬ই সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে চলবে দুয়ারে সরকার ক্যাম্প
  •  এবার আরও দুটি নতুন পরিষেবা যুক্ত করা হয়েছে দুয়ারে সরকার ক্যাম্পে
  •  নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে এবারে দুয়ারে সরকার ক্যাম্প থেকে মোট ৩৫টি পরিষেবা পাওয়া যাবে

Govt. Of West Bengal Duare Sarkar: ফের রাজ্যে শুরু হতে চলেছে দুয়ারে সরকার প্রকল্পের কাজ। আগামী ১লা সেপ্টেম্বর থেকে ১৬ই সেপ্টেম্বর পর্যন্ত চলবে দুয়ারে সরকার ক্যাম্প। এবার মোট ৩৫টি পরিষেবা পাওয়া যাবে দুয়ারে সরকার ক্যাম্প থেকে। এবার আরও দুটি পরিষেবা যুক্ত করা হয়েছে দুয়ারে সরকার ক্যাম্পে। এবার দুয়ারে সরকার ক্যাম্প থেকে পরিযায়ী শ্রমিকদের রেজিস্ট্রেশন ও বৃদ্ধদের পেনশনের সুবিধা পাওয়া যাবে। এই মর্মে নতুন নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ সরকার।

দুয়ারে সরকার প্রকল্প নিয়ে বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের। ১৮ই সেপ্টেম্বর থেকে ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত পরিষেবা প্রদান করা হবে। সাধারণ মানুষ যাতে এই ক্যাম্পগুলিতে সুষ্ঠুভাবে পরিষেবা পান সে দিকে নজর রাখবে নবান্ন।

উল্লেখ্য, সপ্তম দুয়ারে সরকার কর্মসূচীর জন্য নবান্ন যে বিজ্ঞপ্তি জারি করেছে তাতে বলে দেওয়া হয়েছে ১লা সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ১ মাস ব্যাপী এই কর্মসূচীতে রবিবারে বা ছুটির দিনে কোনও আবেদন পত্র নেওয়া হবে না এবং পরিষেবাও প্রদান করা হবে না। অবশিষ্ট দিনগুলিতে সরকারি এই পরিষেবা পাওয়া যাবে।

মোট ৩৫টি প্রকল্পের জন্য আবেদন জানানো যাবে এই কর্মসূচীতে। সেগুলির মধ্যে থাকছে স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, বার্ধক্য ভাতা, বিধবা ভাতা, জয় জোহর, কৃষকবন্ধু, তপশিলী বন্ধু, মেধাশ্রী, শিক্ষাশ্রী ও ঐক্যশ্রী। এছাড়াও আবেদন জানানো যাবে স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ভবিষ্যৎ কার্ড, মৎস্যজীবী ক্রেডিট কার্ড ও কিষাণ ক্রেডিট কার্ডের জন্য। পাশাপাশি আবেদন জানানো যাবে প্রতিবন্ধী সার্টিফিকেট, জাতিগত শংসাপত্র এবং জমির পাট্টার জন্য। একই সাথে পরিযায়ী শ্রমিকদের নাম নথিভুক্তকরণের কাজও করা হবে এবারেই প্রথম দুয়ারে সরকার কর্মসূচিতে।

রাজ্য সংক্রান্ত এইরকম গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.