Ayodhya Ram Mandir: অযোধ্যার রাম মন্দির তৈরিতে কোন তারকা কত টাকা দিলেন জেনে নিন

Ayodhya Ram Mandir: রাম মন্দির তৈরিতে তারকাদের পাশাপাশি অর্থ অনুদান করেছেন সাধারণ মানুষও

 

হাইলাইটস:

  • বহু প্রতীক্ষার পর আজকেই সেই শুভদিনটি
  • দুপুর ১২টা ১৫ থেকে শুরু হয়েছিল রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান
  • তবে এই মন্দির তৈরিতে কোন তারকা কত টাকা দিয়েছেন জানুন

Ayodhya Ram Mandir: আজ সেই ঐতিহাসিক দিনের সাক্ষী থাকলো দেশবাসী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপস্থিতিতে রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে। আজ সারাদিনই অযোধ্যায় রয়েছে বিভিন্ন আচার-অনুষ্ঠান। সেলিব্রিটি থেকে শুরু করে শিল্পপতিরা প্রত্যেকেই উপস্থিত রয়েছেন। তবে এই রাম মন্দির নির্মাণে খরচ হয়েছে প্রায় ১১০০ কোটি টাকা। যার ফলে বেশ কয়েক বছর সময় লেগেছে এই মন্দির নির্মাণকার্য সম্পন্ন হতে। মন্দির তৈরিতে সরকার তো বটেই আর্থিক অনুদান দিতে এগিয়ে এসেছিলেন সাধারণ মানুষও। তবে এই প্রতিবেদনে জেনে নিন কোন কোন তারকা রাম মন্দির নির্মাণে অনুদান দিয়েছেন –

We’re now on WhatsApp – Click to join

অক্ষয় কুমার:

গত ১৭ই জানুয়ারি বলিউড অভিনেতা অক্ষয় কুমার সকলকে অনুরোধ করেছিলেন রাম মন্দিরের জন্য নিজেদের সাধ্য মতো অনুদান করতে। তিনি জানিয়েছিলেন যে, তিনি নিজেও অনুদান করেছেন। কিন্তু টাকার পরিমাণ কত তা তিনি জানাননি। তবে সূত্রে খবর, কোটিতে দান করেছেন অক্ষয় কুমার।

অনুপম খের:

অযোধ্যার রাম মন্দিরের ইটের জন্য টাকা দিয়েছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা অনুপম খের। তা অবশ্য তিনি নিজেই জানিয়েছিলেন এক ভিডিওয়ের মাধ্যমে। তবে সেই ইট কিন্তু সাধারণ ইট নয়, প্রতিটি ইটের উপর ‘রাম’ লেখা রয়েছে।

প্রণিতা সুভাষ: 

সূত্রের খবর, তেলুগু, তামিল, কন্নড় এবং হিন্দি ছবির অতি পরিচিত মুখ প্রণিতা সুভাষও রাম মন্দির নির্মাণে অর্থ দান করেছেন। তিনি দিয়েছেন ১ লক্ষ টাকা।

গৌতম গম্ভীর:

বর্তমানে গৌতম গম্ভীর বিজেপির একজন সাংসদ। তবে তিনি বেশি পরিচিত প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হিসাবেই। রাম মন্দির নির্মাণে তিনি দান করেছেন ১ কোটি টাকা।

মুকেশ খান্না:

শুভ কাজে পিছিয়ে নেই ‘শক্তিমান’ও। রাম মন্দির নির্মাণে তিনি দিয়েছেন ১ লক্ষ ১১ হাজার টাকা। টুইট করে সে কথা নিজেই জানিয়েছিলেন তিনি।

পবন কল্যাণ:

সূত্রের খবর, দক্ষিণী অভিনেতা পবন কল্যাণও রাম মন্দির নির্মাণে অর্থ দান করেছেন। তিনি দিয়েছেন প্রায় ৩০ লক্ষ টাকা।

হেমা মালিনী:

বিজেপি সাংসদ তথা বলিউড অভিনেত্রী হেমা মালিনীও রাম মন্দির নির্মাণে অর্থ দান করেছেন। তবে তাঁর অর্থের পরিমাণ জনসমক্ষে আসুক আসুক, তা তিনি চাননি।

এছাড়াও আরও অনেক তারকাই রাম মন্দির নির্মাণে নিজেদের সাধ্য মতো অর্থ দান করেছেন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.