Ayodhya Ram Mandir: রাম মন্দিরের গর্ভগৃহের আসনে উপবিষ্ট রামলালার বিগ্রহ, প্রকাশ্যে এল প্রথম ছবি

Ayodhya Ram Mandir: গর্ভগৃহের আসনে রামলালার বিগ্রহ উপবিষ্ট হলেও আবরণ উন্মোচন হবে ২২শে জানুয়ারি

 

হাইলাইটস:

  • ২২শে জানুয়ারি অযোধ্যা রাম মন্দিরের উদ্বোধন রয়েছে
  • তবে তার আগে প্রকাশ্যে এল রামলালার প্রথম ছবি
  • রামলালার বিগ্রহ উপবিষ্ট হলেও আবরণ উন্মোচন হয়নি

Ayodhya Ram Mandir: আগামী ২২শে জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে। ইতিমধ্যেই মন্দিরের গর্ভগৃহের আসনে উপবিষ্ট হয়েছেন রামলালার মূর্তি। এদিনই রামলালার বিগ্রহের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হবে। যার ফলে শেষ পর্যায়ে প্রস্তুতি প্রায় তুঙ্গে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও।

We’re now on WhatsApp – Click to join

দেশের বিভিন্ন প্রান্তের বিশিষ্ট ব্যক্তিদের কাছে পাঠানো হয়েছে আমন্ত্রণপত্র। ফলে যোগী সরকার নিরাপত্তা ব্যবস্থায় কোনও ফাঁক রাখতে চাইছে না। দেশজুড়ে রাম ভক্তরাও রাম মন্দির উদ্বোধনের প্রহর গুণছেন। তার আগে ১৮ই জানুয়ারি রাম মন্দিরের গর্ভগৃহে আসনে উপবিষ্ট হয়েছেন রামলালা। এবার প্রকাশ্যে এল সেই ছবিই।

ছবিতে দেখা যাচ্ছে, রামলালার অধিষ্ঠানের পর তাঁর কাছে করজোরে প্রণাম জানাচ্ছেন শ্রমিকরা। তবে এখনও পর্যন্ত রামলালার মূর্তিটির আবরণ উন্মোচন হয়নি। হলুদ কাপড়ে ঢাকা রয়েছে বিগ্রহের মুখ ও হাত। সাদা কাপড়ে ঢাকা বিগ্রহের বুকের অংশও। আবরণ উন্মোচন হবে ২২শে জানুয়ারি। এই বিগ্রহটি তৈরি করেছেন কর্নাটকের বিখ্যাত ভাস্কর অরুণ যোগীরাজ। রাম মন্দিরের একেবারে ধ্বজার নীচেই রয়েছে গর্ভগৃহ। আর সেখানেই অধিষ্ঠিত হয়েছেন রামলালা। রাম মন্দিরে ঢোকার পথ বা সিঁড়ির নাম দেওয়া হয়েছে সিংহদ্বার। এই সিঁড়ি দিয়ে ওপরের দিকে উঠলেই সোজা দেখা যাবে গর্ভগৃহ। সেই সঙ্গে দেখা মিলবে রামলালারও।

রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে থাকবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনিই প্রথম রামলালার মূর্তি নিয়ে মন্দিরে প্রবেশ করবেন। তাই গর্ভগৃহের দরজায় উত্তরপ্রদেশ পুলিশের কমান্ডোরা মোতায়েন আছেন। এদিকে রাম মন্দির উদ্বোধনের আগে কঠোর ব্রতও পালন করছেন প্রধানমন্ত্রী।

এইরকম রাম মন্দির সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.