RG Kar Rape And Murder Case: ‘পুলিশ আমাদের ঘুষ দেওয়ার চেষ্টা করেছিল’ বিস্ফোরক দাবি নির্যাতিতার বাবা-মায়ের

RG Kar Rape And Murder Case
RG Kar Rape And Murder Case

RG Kar Rape And Murder Case: কলকাতার ডাক্তার ধর্ষণ এবং খুনের ঘটনায় নয়া মোড়, বিক্ষোভ দেশের হাজার হাজার মানুষের

হাইলাইটস:

  • গত ৯ই আগস্ট আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে এক মহিলা চিকিৎসককে ধর্ষণ করা হয়
  • পুলিশ প্রধানের পদত্যাগ চেয়ে জুনিয়র চিকিৎসকরা কলকাতা পুলিশ সদর দফতরের বাইরে বিক্ষোভ করছে
  • বুধবার, জুনিয়র ডাক্তারদের আয়োজিত বিক্ষোভে নির্যাতিতার বাবা-মা যোগ দিয়েছে

RG Kar Rape And Murder Case: গত মাসে কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ধর্ষণ ও খুনের অভিযোগ করা প্রশিক্ষণার্থী ডাক্তারের পরিবারের সদস্যরা বুধবার অভিযোগ করেছেন যে পুলিশ তাড়াহুড়ো করে লাশ দাহ করে মামলাটি চাপা দেওয়ার চেষ্টা করেছে। নির্যাতিতার বাবারও অভিযোগ, কলকাতা পুলিশও তাদের টাকা দিয়ে ঘুষ দেওয়ার চেষ্টা করেছিল।

We’re now on WhatsApp- Click to join

“পুলিশ প্রথম থেকেই মামলাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। আমাদের লাশ দেখতে দেওয়া হয়নি এবং ময়নাতদন্তের জন্য লাশ নেওয়ার সময় থানায় অপেক্ষা করতে হয়েছিল। পরে, যখন লাশটি আমাদের কাছে হস্তান্তর করা হয়, তখন একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা আমাদের অর্থের প্রস্তাব দেন, যা আমরা অবিলম্বে প্রত্যাখ্যান করেছিলাম,” বার্তা সংস্থা পিটিআই নিহতের বাবাকে উদ্ধৃত করে বলেছে।

We’re now on Telegram- Click to join

বুধবার রাতে আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে জুনিয়র ডাক্তারদের সাথে বিক্ষোভে অংশ নেওয়ার সময় ভিকটিমটির বাবা-মা তাদের মেয়ের জন্য ন্যায়বিচার দাবি করেছিলেন।

গত ৯ই আগস্ট আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হলে অর্ধনগ্ন অবস্থায় ৩১ বছর বয়সী ওই নারী চিকিৎসকের লাশ পাওয়া যায়। ঘটনার একদিন পর, কলকাতা পুলিশ প্রধান অভিযুক্ত সঞ্জয় রায়কে গ্রেফতার করে, যখন তাকে একটি সিসিটিভি ক্যামেরার ফুটেজে অপরাধের আনুমানিক সময়ের কাছাকাছি বিল্ডিংয়ে প্রবেশ করতে দেখা যায় এবং অপরাধের দৃশ্যের কাছে তার ব্লুটুথ হেডফোনগুলি পাওয়া যায়।

তদন্তে জানা গেছে যে ডাক্তারকে গুরুতরভাবে আঘাত ও যৌন নিপীড়নের পরে, সঞ্জয় রায় নির্যাতিতাকে গলা টিপে ও শ্বাসরোধ করে হত্যা করেছিলেন।

ঘটনার এক সপ্তাহ পর সিবিআই-এর হাতে তদন্ত হস্তান্তর করল কলকাতা হাইকোর্ট।

কলকাতায় ধর্ষণ-খুন মামলা নিয়ে বিক্ষোভ

ঘটনাটি প্রকাশের কয়েকদিন পর, দেশ জুড়ে ব্যাপক বিক্ষোভ শুরু হয়, ডাক্তার সহ লোকেরা বিচারের দাবি জানায়।

মঙ্গলবার, কলকাতায় জুনিয়র ডাক্তারদের একটি প্রতিনিধি দল শহরের পুলিশ কমিশনার বিনীত গোয়ালের কাছে একটি হাতে তৈরি কৃত্রিম মেরুদণ্ড উপস্থাপন করে এবং মামলায় অভিযোগের ত্রুটির জন্য তার পদত্যাগ দাবি করে।

এদিকে, পশ্চিমবঙ্গের রাষ্ট্র-চালিত হাসপাতালগুলিতে জুনিয়র ডাক্তারদের কেসওয়ার্ক বুধবারও প্রতিবাদের জন্য অব্যাহত ছিল, বেশিরভাগ সুবিধাগুলিতে স্বাস্থ্য পরিষেবাগুলি বিকল ছিল।

Read More- কলকাতার আর জি করে ধর্ষণ-খুনের শিকারে চিকিৎসকের বাবা ভয়ঙ্কর মুহূর্তটি বর্ণনা করেছেন, দেখুন

এর আগে বুধবার, পশ্চিমবঙ্গ জুড়ে হাজার হাজার মহিলা মধ্যরাতে ‘রাত্রি পুনরুদ্ধার ‘ প্রচারণার অংশ হিসাবে ভুক্তভোগীদের বিচারের দাবিতে মিছিল করেছিল। রাত ৯ টার দিকে, কলকাতা নাগরিক সংহতির একটি অনন্য এবং আলোড়ন সৃষ্টিকারী কাজ প্রত্যক্ষ করেছিল, বাসিন্দারা এক ঘন্টার জন্য তাদের আলো নিভিয়েছিল এবং হাতে মোমবাতি নিয়ে রাস্তায় নেমেছিল।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.